বুধবার, ১৮ মে ২০২২, ০৩:১৪ পূর্বাহ্ন

মেসি বার্সেলোনায় না থাকায় ভয় কমেছে প্রতিপক্ষে

নিউজ ডেস্ক :: স্প্যানিশ লা লিগায় নিজেদের দ্বিতীয় ম্যাচে অ্যাথলেটিক বিলবাওতে আটকে গেলো বার্সেলোনা। সান মামেস বারিয়াতে স্বাগতিকদের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে ব্লাউগ্রানারা।

বলের দখলে বার্সা এগিয়ে থাকলেও আক্রমণে বেশি ভয়ংকর ছিল বিলবাও। তবে প্রথমার্ধ শেষ হয় গোলশূন্য।

৫০ মিনিটে মুনিয়ানের কর্নার থেকে বিলবাওকে লিড এনে দেন ইনিগো মার্তিনেজ। ৭৫ মিনিটে সার্জিও রবার্তোর সহায়তায় বার্সাকে সমতায় ফেরান মেমফিস ডিপে। শেষ বাঁশির আগে এরিক গার্সিয়া লাল কার্ড দেখলে ধাক্কা বড় হয় বার্সেলোনার।

ম্যাচ শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেছেন কাতালান কোচ রোনাল্দ কোম্যান। চলতি মাসেই বার্সা ছেড়ে প্যারিস সেন্ট জার্মেইতে (পিএসজি) যোগ দিয়েছেন লিওনেল মেসি। দীর্ঘ ২১ বছর দলটির হয়ে মাঠ মাতানো আর্জেন্টাইন তারকার যে ব্যাপক প্রভাব ছিল। সে বিষয়টি আবারও সামনে চলে আসে।

‘আমি বার বার একটি বিষয় নিয়ে কথা বলার মতো লোক না। তবে আমরা কথা বলছি বিশ্বসেরা ফুটবলারকে নিয়ে। যখনই মেসির বিপক্ষে খেলতে হয় প্রতিপক্ষের মধ্যে বাড়তি ভয় থাকে।’ বলছিলেন কোম্যান।

৩৪ বছর বয়সী ফরোয়ার্ড ক্লাব ক্যারিয়ারে ৩৪টি ট্রফির জিতেছেন। সিনিয়র পর্যায়ে ১০টি লা লিগা খেতাব, ৭টি কোপা ডেল রে, ৪টি চ্যাম্পিয়নস লিগ, ৩টি ক্লাব ওয়ার্ল্ড কাপ জয় করেছেন।

বার্সা কোচের ভাষায়, ‘আমাদের ক্ষেত্রেও বিষয়টি একইরকম ছিল। আপনি যখনই মেসিকে পাস দেবেন, বলের নিয়ন্ত্রণ তিনি নিজের কাছেই রাখবেন। আপনি বুঝতে পারবেন তিনি এখন আর এখানে নেই। আমরা সবাই সেটা জানি। তবে কিছুই করার নেই। কারণ এখন আর এটা পরিবর্তন সম্ভব নয়।’

আগামী ২৯ আগস্ট স্প্যানিশ লিগে নিজেদের তৃতীয় ম্যাচে মাঠে নামবে বার্সেলোনা। ঘরের মাঠ ক্যাম্প ন্যুতে প্রতিপক্ষ হিসেবে থাকছে গেটাফে।

ওয়াই

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি