মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০২:৩৭ অপরাহ্ন

লাল দুর্গে ৭ নম্বর জার্সি পাবেন রোনালদো

নিউজ ডেস্ক :: দীর্ঘ ১২ বছর পর ঘর হিসেব পরিচিত ম্যানচেস্টার ইউনাইটেডে ফিরছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। এ বিষয়ে জুভেন্টাসের সঙ্গে চুক্তিতে পৌঁছানোর কথা নিশ্চিত করেছে ম্যানচেস্টার ইউনাইটেড। এজন্য সিরি আ’র দলটিকে ১৫ মিলিয়ন ইউরো ট্রান্সফার ফি দেবে ম্যানইউ। সঙ্গে শর্তসাপেক্ষে আরও সাত মিলিয়ন দিতে হচ্ছে।

২০০৩ সালে স্পোর্টিং লিসবন থেকে ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেন রোনালদো। রেড ডেভিল জার্সিতে করেন ২৯২ ম্যাচে ১১৮ গোল। ২০০৯ সালে ম্যানচেস্টার ছেড়ে রিয়াল মাদ্রিদে পাড়ি জমান তিনি। ২০১৮ সালে মাদ্রিদকে বিদায় জানান। তার পর নতুন চ্যালেঞ্জ হিসেবে বেছে নেন ইতালিয়ান দল জুভেন্টাসে। কিন্তু তুরিনে সুখী হতে পারেননি ৩৬ বছর বয়সী ফরোয়ার্ড। পর্তুগিজ মহাতারকা আবারও ফিরেছেন লাল দুর্গে।

ইউনাইটেডের নতুন যাত্রায় কোন জার্সি পরতে চলেছেন এই নিয়ে আগ্রহের কমতি নেই ভক্তদের মধ্যে। এক যুগ আগে যখন স্পোর্টিং সিপি থেকে যোগ দিয়েছিলেন তখন ঐতিহ্যবাহী ৭ নম্বর জার্সি রোনালদোর জন্য বরাদ্দ করেছিলেন তৎকালীন কোচ অ্যালেক্স ফার্গুসন। এই জার্সি গায়ে ডেভিড বেকহ্যাম, জর্জ বেস্ট, ডেনিস ল, এরিক কান্তনা ও ব্রায়ান রবসনের মতো নামগুলো ওল্ডট্রাফোর্ড দাপিয়ে বেড়িয়েছেন। আবারও কি একই জার্সিতে দেখা যাবে সিআর সেভেনকে?

আপাতত ম্যানইউর ৭ নম্বর জার্সি পরছেন এডিনসন কাভানি। ২০২০ সালে অভিষেকের পর ৩৯ ম্যাচ খেলে ১৭ গোল তুলেছেন উরুগুইয়ান তারকা। নামের পাশে ছয়টি অ্যাসিস্টও রয়েছে তার। আপাতত অভিজ্ঞ এই স্ট্রাইকারকে বিদায় করার কোনও পরিকল্পনা নেই ইংলিশ দলটির। এমনটাই জানিয়েছেন, ইউরোপিয়ান ফুটবলের দল বদল বিশেষজ্ঞ ফ্যাবরিজিও রোমানো। অন্যদিকে গোল ডট কমের ম্যানচেস্টার ইউনাইটেড প্রতিনিধি চার্লতে ডানকারও বিষয়টি নিশ্চিত করেছেন। সেই অনুযায়ী রোনালদোর জন্য ৭ নাম্বার জার্সি গায়ে জড়ানোর সম্ভাবনা কম বলা যায়।

২০০২ সালে পেশাদার ফুটবল শুরুর সময় ১৮ নম্বর জার্সি পরে পর্তুগীজ ক্লাব স্পোর্টিং ক্লাবে খেলেছিলেন। ম্যানইউতে প্রথম দফা যোগ দেয়ার সময়ও ওই জার্সিই চেয়েছিলেন রোনালদো। তবে ফার্গুসন অনেকটা জোর করেই ৭ নম্বর ধরিয়ে দিয়েছিলেন তাকে। দ্বিতীয় দফায়ও ১৮ নাম্বার পাচ্ছেন না সেটা নিশ্চিত। কারণ স্বদেশী মিডফিল্ডার ব্রুনো ফার্নান্দেজ জার্সিটি পরে খেলছেন রেড ডেভিলদের হয়ে।

তাহলে কোন জার্সিতে দেখা যেতে পারে ক্রিশ্চিয়ানো রোনালদোকে? প্রিমিয়ার লিগের দলটিতে বর্তমানে ১২, ১৫, ২৪, ৩০, ৩১, ৩৩ ও ৩৫ নম্বর জার্সি খালি রয়েছে। এখন সবকিছু ওলে গানার সোলসকায়েরের হাতে। ইউনাইটেড কোচ দলের কিংবদন্তি ও বন্ধু রোনালদোর জন্য কত নাম্বার জার্সি তুলে দেবেন সেটাই দেখার অপেক্ষা।

ওয়াই

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি