মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৪:১০ অপরাহ্ন

মাঝ আকাশে বিমানে সন্তান প্রসব

নিউজ ডেস্ক :: কাবুল থেকে যুক্তরাজ্যে সেনা ও নাগরিকদের নিয়ে ছেড়ে যাওয়া সর্বশেষ বিমানে মাঝ আকাশে সন্তান প্রসব করেন এক আফগান নারী। শনিবার (২৮ আগস্ট) ভোরে কেবিন ক্রুদের সহায়তায় একটি কন্যা সন্তানের জন্ম দিয়েছেন। তুর্কি এয়ারলাইন্সের এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে। খবর রয়টার্স।

খবরে বলা হয়েছে, দুবাই থেকে বার্মিংহামে তুর্কি এয়ারলাইন্সের ফ্লাইট চলাকালীন ২৬ বছর বয়সী সোমেন নূরীর প্রসব ব্যথা শুরু হয়। এরপর কুয়েতি আকাশসীমায় ১০,০০০ মিটার (৩৩,০০০ ফুট) উচ্চতায় বিমানটি উড়ে যাওয়ার সময় তিনি কন্যা সন্তান জন্ম দেন।

বিমান মাঝ আকাশে যখন ওই নারীর প্রসববেদনা ওঠে, সেই সময় সেখানে কোনো চিকিৎসক ছিলেন না। বিমানের কেবিন ক্রুদের সহায়তায় ওই নারী সন্তান জন্ম দিয়েছেন।

শিশুটির নাম রাখা হয়েছে হাওয়া, ইংরেজিতে ইভ। ওই এয়ারলাইন্সের পক্ষ থেকে জানানো হয়েছে মা এবং শিশু দুজনই সুস্থ আছে। নূরী তার স্বামী তাজ মোহাম্মেদ (৩০) এবং তাদের আরও দুই সন্তানকে নিয়ে যুক্তরাজ্যের উদ্দেশে পাড়ি দিয়েছেন।

যুক্তরাষ্ট্র এখনও উদ্ধার অভিযান পরিচালনা করলেও যুক্তরাজ্যের সৈন্য, কূটনৈতিক এবং কর্মকর্তাদের নিয়ে শেষ ফ্লাইটটি শুক্রবার কাবুল ছেড়ে গেছে। ব্রিটিশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ও তাদের লোকজনকে সরিয়ে নেওয়ার কাজ শেষ হয়েছে বলে নিশ্চিত করেছে।

এমআই

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি