বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০২:৩৩ অপরাহ্ন

‘সেরা ফর্মের ধারেকাছেও নেই মেসি’

নিউজ ডেস্ক :: ভক্ত-সমর্থকদের দীর্ঘ অপেক্ষার অবসান ঘটিয়ে প্যারিস সেইন্ট জার্মেইর জার্সিতে অভিষেক হয়েছে লিওলেন মেসির। ক্লাব ক্যারিয়ারে প্রথমবারের মতো বার্সেলোনা ব্যতীত অন্য কোনো জার্সিতে মাঠে নেমেছেন তিনি। তবে নিজের অভিষেক ম্যাচে কোনো গোল-এসিস্ট পাননি আর্জেন্টাইন জাদুকর।

ম্যাচের মূল একাদশে রাখা হয়নি মেসিকে, নামানো হয়েছিল ৬৬ মিনিটের সময়। বাকি থাকা ২৪ মিনিটে একবার গোলের সম্ভাবনা জাগিয়েছিলেন তিনি। কিন্তু কাইলিয়ান এমবাপের সঙ্গে পাস আদানপ্রদান করে শেষ পর্যন্ত আর ফিরতি বল পাননি তিনি। ফলে কোনো গোল ছাড়াই সন্তুষ্ট থাকতে হয়েছে তাকে।

তবে স্বভাবসুলভ নিখুঁত পাসিং দেখিয়েছেন, করেছেন ড্রিবলও। মাত্র ২৪ মিনিট মাঠে ছিলেন তিনি। এর মধ্যেই তিনবার ফাউল করা হয় তাকে। যা কি না পুরো ম্যাচের মধ্যে সর্বোচ্চ। তবে কোনো গুরুতর চোটের মুখোমুখি হতে হয়নি মেসিকে। এমবাপের জোড়া গোলে জয় নিয়েই মাঠ ছাড়তে পেরেছেন তিনি।

ম্যাচ শেষে পিএসজি কোচ মাউরিসিও পচেত্তিনো জানিয়েছেন, এখনও নিজের সেরা ফর্মের ধারেকাছে পৌঁছতে পারেননি তিনি। প্রায় দেড় মাস পর খেলতে নামায় ছন্দ ফিরে পেতে খানিক সময় লাগবে মেসি- এমনটাই মনে করেন আর্জেন্টাইন কোচ। তবে অনুশীলনে বরাবরের মতোই প্রাণোচ্ছ্বল মেসি।

অ্যামাজন প্রাইমকে দেয়া ম্যাচ পরবর্তী প্রতিক্রিয়ায় মেসির ব্যাপারে পচেত্তিনোর ভাষ্য, ‘সে (মেসি) ভালো করেছে। তার অভিষেক দেখে আমি অনেক খুশি। এটা তার জন্য গুরুত্বপূর্ণ ছিল। সে নিজের সেরা ফর্মের ধারেকাছেও নেই। তবে অনুশীলনে বেশ ভালো করছে। বিরতির পর সে আরও ভালো করবে। আমরা তার সেরাটাই আশা করি।’

কোনো গোল-এসিস্ট না পেলেও, রেইমসের মাঠে মেসির অভিষেকটা দর্শকদের মধ্যে এনে দিয়েছে বাড়তি উন্মাদনা। নেইমার জুনিয়রের বদলি খেলোয়াড়ের হিসেবে মাঠে নামার প্রস্তুতি নেয়ার সময়েই মেসি-মেসি স্লোগান দিতে থাকেন দর্শকরা। পরে তিনি মাঠে নামার পরেও দর্শকরা স্বাগত জানিয়েছেন স্লোগানে-স্লোগানে।

এ বিষয়ে ল্য ইকুইপকে দেয়া সাক্ষাৎকারে পিএসজি কোচ বলেন, ‘মাঠে তার প্রভাব কতটা ছিল, তা সে মাঠে নামতেই এবং প্রথমবার বল টাচ করতেই বুঝে গেছি আমি। সে দলের মধ্যে একপ্রকার ধৈর্যশীলতা এনেছে। যা কি না যাত্রা শুরুর জন্য খুব গুরুত্বপূর্ণ, এমনকি মেসির ক্ষেত্রেও।’

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি