বুধবার, ২৫ মে ২০২২, ০১:৫৮ অপরাহ্ন

শিরোনাম
প্রত্যাবাসনের অনিশ্চয়তায় রোহিঙ্গারা অপরাধমূলক কর্মকাণ্ডে জড়াচ্ছে: প্রধানমন্ত্রী রাজধানীতে স্বস্তির বৃষ্টি রাজধানীতে, আরও অনেক এলাকায় হতে পারে উপাধ্যক্ষ মাও. হামিদী চাটখিল উপজেলার শ্রেষ্ঠ মাদরাসা শিক্ষক নির্বাচিত প্রচারণার কৌশল হিসেবে বিএনপি সরকারকে দায়ী করে: স্বরাষ্ট্রমন্ত্রী পদ্মা সেতু খুলে দেওয়া হবে ২৫ জুন রাশিয়ার সঙ্গে আমরা বন্দিবিনিময়ের জন্য প্রস্তুত: জেলেনস্কি কুমিল্লা সিটিতে নৌকার বিদ্রোহীকে ডেকেছে আ.লীগ দেশে এখনো মাঙ্কিপক্সের কোনো রোগী ধরা পড়েনি: বিএসএমএমইউ ভিসি রানীশংকৈলে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে উদ্বোধন আশা জাগিয়ে লিটনের বিদায়, পরের বলে মোসাদ্দেক

জাতীয় যুব জোটের ১৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

নিউজ ডেস্ক :: গণতন্ত্রকে মজবুত করতে ক্ষমতাসীনদের সমালোচনা সহ্য করতে হবে; বিরোধীদের চক্রান্ত, জঙ্গি-জামাত ছাড়তে হবে: হাসানুল হক ইনু এমপি

জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের সভাপতি হাসানুল হক ইনু এমপি বলেছেন, মুক্তিযুদ্ধের চেতনায় প্রত্যাবর্তন টেকসই হয়নি। গণতন্ত্রের অগ্রযাত্রা এখনো মজবুত হয়নি। এখনো চক্রান্তের মধ্য দিয়ে বিএনপি-জামাত সরকার উৎখাতের খেলায় লিপ্ত রয়েছে। দুর্নীতিবাজ-দলবাজ সিন্ডিকেট সুশাসনের জন্য হুমকি হয়ে দাড়াচ্ছে। এ অবস্থায় গণতন্ত্র ও মুক্তিযুদ্ধের চেতনাকে স্থায়ী করা ও টেকসই করে গড়ে তোলা একটি বড় কাজ।

তিনি বলেন, দেশের গণতন্ত্র-আইনের শাসন-সাংবিধানিক প্রক্রিয়া-মুক্তিযুদ্ধের চেতনা এখনো নিরাপদ নয়। বিএনপি-জামাত জঙ্গী চক্র দেশকে সংবিধানের বাইরে ঠেলে দেয়ার অস্বাভাবিক পরিস্থিতি তৈরী করার ষড়যন্ত্র-চক্রান্তের রাজনীতিতে লিপ্ত রয়েছে। অন্যদিকে ক্ষমতাসীনরা দুর্নীতি-লুটপাট-দলবাজী-ক্ষমতাবাজীতে লিপ্ত রয়েছে। তাই দেশে রাজনৈতিক শান্তি ও স্থিতিশীলতা বজায় রাখার জন্য মুক্তিযুদ্ধসহ অতীতের সকল ঐতিহাসিক গণআন্দোলনে মীমাংসিত বিষয়সমূহকে অমীমাংসিত করার সকল অপচেষ্টা বন্ধ করতে হবে।

তিনি বলেন, মহামারী করোনায় প্রমাণ হয়েছে পুঁজবাদ ভাত-কাপড়-চিকিৎসা সেবা দিতে ব্যর্থ। বৈষম্যের অবসান করতে সমাজতন্ত্রের পথে হাঁটতে হবে আর গণতন্ত্র অর্থবহ করতে সুশাসন নিশ্চিত করতে হবে। দেশকে আরেক ধাপ উন্নীত করতে দুর্নীতি-ক্ষমতার অপব্যবহার-লুটপাটের দুষ্টচক্র ধ্বংস করে সুশাসন ও আইনের শাসন নিশ্চিত করতে হবে। বাজার শক্তি, সমাজ শক্তির চাহিদা, উদ্যোক্তা ও রাষ্ট্রের ভূমিকাÑএই চার মাত্রার সমন্বিত ব্যবস্থায় রাষ্ট্রকে মানবিক করে গড়ে তুলতে হবে।

জনাব হাসানুল হক ইনু বলেন, গণতন্ত্রকে মজবুত করতে ক্ষমতাসীনদের সমালোচনা সহ্য করতে হবে; বিরোধীদের চক্রান্ত, জঙ্গি-জামাত ছাড়তে হবে তা না হলে রাজনৈতিক অঙ্গণ অস্থিতিশীল থাকবে।

জনাব হাসানুল হক ইনু এমপি আজ ২ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার বিকাল ৪ টায়, নগরীর শহীদ কর্নেল তাহের মিলনায়তনে জাতীয় যুব জোটের ১৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে যুব জোট কেন্দ্রীয় কমিটি আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির ভাষণে এ কথা বলেন।

জাতীয় যুব জোটের সভাপতি রোকনুজ্জামান রোকনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা সংগ্রাম পরিষদের নেতা ও জাসদের সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা শফি উদ্দিন মোল্লা, জাসদের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ মোহসীন, জাতীয় শ্রমিক জোট-বাংলাদেশ এর সভাপতি সাইফুজ্জামান বাদশা, যুব ইউনিয়নের সাধারণ সম্পাদক খান আসাদুজ্জামান মাসুম, যুব আন্দোলনের নেতা সৈকত খান, জাতীয় যুব জোটের সহ-সভাপতি কাজী সালমা সুলতানা, জাতীয় যুব জোটের সাবেক সহ-সভাপতি জাহিদুল আলম, জাতীয় যুব জোটের সহ-সভাপতি হারুন-অর-রশীদ সুমন, যুগ্ম সাধারণ সম্পাদক মুহাম্মদ সামছুল ইসলাম সুমন, বাংলাদেশ ছাত্রলীগ (হা-ন) কেন্দ্রীয় সংসদের সভাপতি আহসান হাবীব শামীম প্রমূখ।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি