শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:০৯ পূর্বাহ্ন

শিরোনাম
হাতিয়ার উন্নয়নে সরকারের স্মার্ট বাংলাদেশ কর্মসূচিকে কাজে লাগানো হবে – মোহাম্মদ আলী এমপি সুপ্রিম কোর্টের নির্দেশে ৩৯ বছর পর জমি ফিরে পেলেন যদ্ধাহত মুক্তিযোদ্ধা পরিবার শিবালয়ে ১৫তম  মাই টিভির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত  ক্রীড়াবিদরা দেশের জন্য সম্মান বয়ে আনছে- ধর্মমন্ত্রী উজিরপুরে সৎসঙ্গ ফাউন্ডেশনের সেমিনার অনুষ্ঠিত শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড ঈদের দিনে সদরঘাটে দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ সৌদির সাথে মিল রেখে নোয়াখালীর ৪ গ্রামে ঈদ উদযাপন নোয়াখালীতে দুর্বৃত্তরা ঘর আগুনে পুড়ে দিয়েছে, ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি

জাতীয় যুব জোটের ১৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

নিউজ ডেস্ক :: গণতন্ত্রকে মজবুত করতে ক্ষমতাসীনদের সমালোচনা সহ্য করতে হবে; বিরোধীদের চক্রান্ত, জঙ্গি-জামাত ছাড়তে হবে: হাসানুল হক ইনু এমপি

জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের সভাপতি হাসানুল হক ইনু এমপি বলেছেন, মুক্তিযুদ্ধের চেতনায় প্রত্যাবর্তন টেকসই হয়নি। গণতন্ত্রের অগ্রযাত্রা এখনো মজবুত হয়নি। এখনো চক্রান্তের মধ্য দিয়ে বিএনপি-জামাত সরকার উৎখাতের খেলায় লিপ্ত রয়েছে। দুর্নীতিবাজ-দলবাজ সিন্ডিকেট সুশাসনের জন্য হুমকি হয়ে দাড়াচ্ছে। এ অবস্থায় গণতন্ত্র ও মুক্তিযুদ্ধের চেতনাকে স্থায়ী করা ও টেকসই করে গড়ে তোলা একটি বড় কাজ।

তিনি বলেন, দেশের গণতন্ত্র-আইনের শাসন-সাংবিধানিক প্রক্রিয়া-মুক্তিযুদ্ধের চেতনা এখনো নিরাপদ নয়। বিএনপি-জামাত জঙ্গী চক্র দেশকে সংবিধানের বাইরে ঠেলে দেয়ার অস্বাভাবিক পরিস্থিতি তৈরী করার ষড়যন্ত্র-চক্রান্তের রাজনীতিতে লিপ্ত রয়েছে। অন্যদিকে ক্ষমতাসীনরা দুর্নীতি-লুটপাট-দলবাজী-ক্ষমতাবাজীতে লিপ্ত রয়েছে। তাই দেশে রাজনৈতিক শান্তি ও স্থিতিশীলতা বজায় রাখার জন্য মুক্তিযুদ্ধসহ অতীতের সকল ঐতিহাসিক গণআন্দোলনে মীমাংসিত বিষয়সমূহকে অমীমাংসিত করার সকল অপচেষ্টা বন্ধ করতে হবে।

তিনি বলেন, মহামারী করোনায় প্রমাণ হয়েছে পুঁজবাদ ভাত-কাপড়-চিকিৎসা সেবা দিতে ব্যর্থ। বৈষম্যের অবসান করতে সমাজতন্ত্রের পথে হাঁটতে হবে আর গণতন্ত্র অর্থবহ করতে সুশাসন নিশ্চিত করতে হবে। দেশকে আরেক ধাপ উন্নীত করতে দুর্নীতি-ক্ষমতার অপব্যবহার-লুটপাটের দুষ্টচক্র ধ্বংস করে সুশাসন ও আইনের শাসন নিশ্চিত করতে হবে। বাজার শক্তি, সমাজ শক্তির চাহিদা, উদ্যোক্তা ও রাষ্ট্রের ভূমিকাÑএই চার মাত্রার সমন্বিত ব্যবস্থায় রাষ্ট্রকে মানবিক করে গড়ে তুলতে হবে।

জনাব হাসানুল হক ইনু বলেন, গণতন্ত্রকে মজবুত করতে ক্ষমতাসীনদের সমালোচনা সহ্য করতে হবে; বিরোধীদের চক্রান্ত, জঙ্গি-জামাত ছাড়তে হবে তা না হলে রাজনৈতিক অঙ্গণ অস্থিতিশীল থাকবে।

জনাব হাসানুল হক ইনু এমপি আজ ২ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার বিকাল ৪ টায়, নগরীর শহীদ কর্নেল তাহের মিলনায়তনে জাতীয় যুব জোটের ১৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে যুব জোট কেন্দ্রীয় কমিটি আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির ভাষণে এ কথা বলেন।

জাতীয় যুব জোটের সভাপতি রোকনুজ্জামান রোকনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা সংগ্রাম পরিষদের নেতা ও জাসদের সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা শফি উদ্দিন মোল্লা, জাসদের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ মোহসীন, জাতীয় শ্রমিক জোট-বাংলাদেশ এর সভাপতি সাইফুজ্জামান বাদশা, যুব ইউনিয়নের সাধারণ সম্পাদক খান আসাদুজ্জামান মাসুম, যুব আন্দোলনের নেতা সৈকত খান, জাতীয় যুব জোটের সহ-সভাপতি কাজী সালমা সুলতানা, জাতীয় যুব জোটের সাবেক সহ-সভাপতি জাহিদুল আলম, জাতীয় যুব জোটের সহ-সভাপতি হারুন-অর-রশীদ সুমন, যুগ্ম সাধারণ সম্পাদক মুহাম্মদ সামছুল ইসলাম সুমন, বাংলাদেশ ছাত্রলীগ (হা-ন) কেন্দ্রীয় সংসদের সভাপতি আহসান হাবীব শামীম প্রমূখ।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: