শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ১১:০৩ পূর্বাহ্ন

শরীয়তপুর সদর দৃষ্টিনন্দন বঙ্গবন্ধু ম্যুরাল বদলে গেছে চৌরঙ্গী মোড়ের পরিবেশ

শরীয়তপুর প্রতিনিধি :: শরীয়তপুর শহরের প্রাণকেন্দ্র চৌরঙ্গী মোড়ে নির্মাণ করা হয়েছে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ম্যুরাল। বঙ্গবন্ধুর এই ম্যুরালকে কেন্দ্র করে বদলে গেছে জেলা শহরের ব্যস্ততম এলাকা চৌরঙ্গী মোড়ের চিত্র।

শরীয়তপুর শহরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর কোন ভাস্কর্য বা ম্যুরাল ছিলনা। বঙ্গবন্ধুকে তাই বিশেষ দিনগুলোতে স্মরণ করা হতো অস্থায়ী প্রতিকৃতি তৈরি করে। এ শূণ্যতা পূরণ করতে ও বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধায় অবনত হয়ে একটি দৃষ্টিনন্দন ম্যুরাল তৈরি করার সিদ্ধান্ত নেন শরীয়তপুর-০১ আসনের সাংসদ ইকবাল হোসেন অপু।

ইকবাল হোসেন অপু এমপি’র প্রয়াত পিতার নামে করা আলহাজ্ব এডঃ সুলতান হোসেন মিয়া ফাউন্ডেশন এর মাধ্যমে এ ম্যুরাল নির্মাণ করা হয়। ম্যুরালটি তৈরি করেন শিল্পী খালিদ হাসান রবিন। এতে নির্মাণ ব্যয় প্রায় ৩৫ লক্ষ টাকা।

এদিকে চৌরঙ্গী মোড় শরীয়তপুরের প্রাণকেন্দ্র হলেও এখানে ছিলনা উল্লেখযোগ্য কোন স্থাপনা। ম্যুরাল নির্মাণের পর থেকেই বদলাতে শুরু করেছে এ জায়গার পরিবেশ। সন্ধ্যার পর ম্যুরালে ব্যবহৃত ঝলমল আলোর নিচে নানা বয়সের মানুষের আড্ডা বসে। অনেকেই আবার ম্যুরালের পাদদেশে নির্মাণ করা সিঁড়িতে বসে ক্লান্তি দূর করেন। পাশেই বসে ফুচকার দোকান।

সাংসদ ইকবাল হোসেন অপু’র ব্যক্তিগত সহকারি শরীয়তপুর সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জামাল হোসেন ফকির বলেন, ‘পালং জাজিরার জনগনের নেতা জনাব ইকবাল হোসেন অপু’র দীর্ঘদিনের ইচ্ছা ছিল শরীয়তপুর শহরে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ম্যুরাল তৈরি করা।

তাই অনেক চেষ্টা ও শ্রমের পর তিনি বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন স্বরূপ এমপি সাহেবের পিতার নামে গঠিত আলহাজ্ব এডঃ সুলতান হোসেন মিয়া ফাউন্ডেশনের মাধ্যমে বঙ্গবন্ধুর এ ম্যুরাল নির্মাণ করেন।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি