শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ১০:১১ পূর্বাহ্ন

আন্তর্জাতিক অস্ত্রোপচার ফেলোশিপ পেলেন নূর হিশাম

নিউজ ডেস্ক :: মালয়েশিয়ার স্বাস্থ্য মহাপরিচালক ডা. নূর হিশাম আব্দুল্লাহ ইন্টারন্যাশনাল সোসাইটি অব সার্জারি (আইএসএস) এর আন্তর্জাতিক অস্ত্রোপচার ফেলোশিপ পুরস্কার পেয়েছেন। ৩০ আগস্ট থেকে ৩ সেপ্টেম্বরে ‘দ্য ভার্চুয়াল সার্জিক্যাল উইক’ এই স্বীকৃতি লাভ করেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রী খায়েরি জামালউদ্দিন সংবাদটি তার টুইটারে শেয়ার করেছেন। ‘ইন্টারন্যাশনাল সার্জিক্যাল সোসাইটি ফেলোশিপ অ্যাওয়ার্ড’ পুরস্কারের জন্য ডা. নূর হিশামকে অভিনন্দন জানিয়ে খায়েরি বলেন, এটি মালয়েশিয়ার জন্য একটি স্বীকৃতি। কৃতজ্ঞতা প্রকাশ করেছেন নূর হিশামও।

এছাড়াও এ পুরস্কার পেয়েছেন ভারতের ডা. এ গৌরব অগ্রবাল এবং সৌদি আরবের ডা. ইউসুফ সালেহ আল-আলাউই। এর আগে আইএসএস নির্বাহী কমিটির পাঁচ বছরের (২০১৭-২০১৯, ২০১৯-২০২১) সর্বোচ্চ সদস্য ছিলেন ডা. নূর হিশাম।

এর আগে দ্য ওয়ার্ল্ড ব্র্যান্ডস ফাউন্ডেশন থেকে ব্র্যান্ডলোরিয়েন্ট অ্যাওয়ার্ড-লিডারশিপ ব্র্যান্ড এক্সিলেন্স পান। গত বছর, চায়না গ্লোবাল টেলিভিশন নেটওয়ার্ক (সিজিটিএন) তাকে কোভিড-১৯ এর বিরুদ্ধে যুদ্ধে শীর্ষ তিন বৈশ্বিক চিকিৎসকের মধ্যে নাম লিখিয়েছেন। অন্য দুইজন ছিলেন মার্কিন সংক্রামক রোগ বিশেষজ্ঞ ডা. অ্যান্টনি ফাউসি এবং নিউজিল্যান্ডের স্বাস্থ্য ডিজি ডা. অ্যাশলে ব্লুমফিল্ড।

সম্প্রতি ‘তানশ্রী’ খেতাবে ভূষিত হয়েছেন দেশটির স্বাস্থ্য মহাপরিচালক ডা. নূর হিশাম। করোনাভাইরাস সংক্রমণ রোধে ব্যতিক্রমী ভূমিকা এবং নেতৃত্বের জন্য রাজা ইয়াং ডি-পার্টুয়ান আগুন আল সুলতান আবদুল্লাহ রিয়াতউদ্দিন আল-মোস্তফা বিল্লাহ শাহ এ খেতাবে তাকে ভূষিত করেন।

এছাড়া স্বাস্থ্য মহাপরিচালক ব্র্যান্ডলরেট মোস্ট আউটস্ট্যান্ডিং ব্র্যান্ডলিডারশিপ পুরস্কারে ভূষিত করা হয়। দ্য ওয়ার্ল্ড ব্র্যান্ডস ফাউন্ডেশনের (টিডব্লিউবিএফ) সভাপতি ড. কে কে জোহান (আন্তর্জাতিক) এবং চেয়ারম্যান রেইনার অ্যালথফ এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে তাকে এ সম্মাননা দেন।

ডা. নূর হিশাম স্বাস্থ্য মন্ত্রণালয়ের (এমওএইচ) পক্ষ থেকে এক্সেলেন্ট হেলথ কেয়ার সার্ভিস প্রোভাইডার অ্যাওয়ার্ডও পেয়েছেন। এছাড়া ডা. নূর হিশাম আব্দুল্লাহকে বিশেষ সম্মানে ভূষিত করেছে ইউনিভার্সিটি কেবাংসান মালয়েশিয়া (ইউকেএম)। গত বছরের ৩ জুলাই ‘ইউকেএময়ে’র অনুষদের ‘সংঞ্জান কেনকানা’ পুরস্কার ঘোষণা করে ‘ইউকেএমএর’র অনুষদ বিভাগ।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি