বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৮:৪৯ পূর্বাহ্ন

শিরোনাম
আবারও শ্বাসরুদ্ধকর জয়, ৭ বছর পর ভারতের বিপক্ষে সিরিজ বাংলাদেশের নয়াপল্টনে সরব বিএনপি নেতাকর্মীরা, সতর্ক অবস্থানে পুলিশ নয়াপল্টনে সমাবেশ করলে আইন অনুযায়ী ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী কেন্দ্রীয় ব্যাংক থেকে ধার প্রথম দিনই ৪ হাজার কোটি টাকা নিলো পাঁচ ইসলামী ব্যাংক সংঘাত নয়, আমরা সমঝোতায় বিশ্বাসী: প্রধানমন্ত্রী কর্মক্ষেত্রে মানসিক নির্যাতনের শিকার ৫৮ কোটি মানুষ আবারও ট্রোলের শিকার জ্যাকুলিন বেগমগঞ্জের দুর্গাপুর ইউনিয়ন ছাত্রদলের কমিটি গঠন কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (কুবিসাস) এর এক দশকে পদার্পণ বিএনপির মনোনয়ন বাণিজ্যের কথা ‘ফাঁস করলেন’ প্রধানমন্ত্রী

ঠাকুরগাঁওয়ে এক বাছুরের দুই মুখ ও তিনটি চোঁখ

ঠাকুরগাঁও প্রতিনিধি : বাংলাদেশে করোনাভাইরাসের দূর্যোগ মূহুর্তে এক বিরল ঘটনা ঘটেছে ঠাকুরগাঁওয়ের একটি গ্রামে।

মঙ্গলবার সকালে ঠাকুরগাঁও সদর উপজেলার জামালপুর ইউনিয়নের রামপুর গ্রামের শামসুল হক এর একটি গরুর বাচ্চা প্রসব করে। গরুর বাচ্চাটি দুইটি মুখ ও তিনটি চোঁখ নিয়ে জন্ম নেয়।

এ ঘটনা জানাজানি হওয়ার পর থেকে বাছুরটিকে দেখতে সকাল থেকে শত শত উৎসুক মানুষ ভীড় করছে শামসুল হকের বাড়িতে। বাছুরটির দুটি মুখ, দুটো কান, তিনটি চোঁখ ও চারটি পা। বাছুরটি জন্মের পর থেকে সুস্থ রয়েছে।

এ বিষয়ে গাভীর মালিক শামসুল হক বলেন, আমি দীর্ঘদিন বাড়িতে গরু পালন করে আসছি। কিন্তু এই ধরণের ঘটনা এই প্রথম। গাভীটি এর আগে আরও বাচ্চা প্রসব করেছে।

তিনি বলেন, আজ গাভীটি বাচ্চা প্রসব করতে গেলে প্রথমে বাছুরটির দুটি পা বাইরে বেরিয়ে আসে। বাছুরটির দুটি মুখ, দুটি কান, তিনটি চোঁখ ও চারটি পা রয়েছে। আর বাছুরটি এখনো সুস্থ ভাবে বেচেঁ রয়েছে।

এ বিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, দুই মুখ ও তিন চোঁখ সম্বলিত বাছুরটি জন্ম হওয়ার পর থেকে ওই বাড়িতে এখন উৎসুক মানুষের ভীড় জমে উঠেছে। তবে সবাইকে সামাজিক দুরত্ব বজায় রেখে বাছুরটি দেখতে যাওয়ার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি