শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:০০ পূর্বাহ্ন

শিরোনাম
উপজেলা পরিষদ নির্বাচনে  প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়ন করতে হবে- সুবর্ণচর উপজেলা আ.লীগ হাতিয়ার উন্নয়নে সরকারের স্মার্ট বাংলাদেশ কর্মসূচিকে কাজে লাগানো হবে – মোহাম্মদ আলী এমপি সুপ্রিম কোর্টের নির্দেশে ৩৯ বছর পর জমি ফিরে পেলেন যদ্ধাহত মুক্তিযোদ্ধা পরিবার শিবালয়ে ১৫তম  মাই টিভির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত  ক্রীড়াবিদরা দেশের জন্য সম্মান বয়ে আনছে- ধর্মমন্ত্রী উজিরপুরে সৎসঙ্গ ফাউন্ডেশনের সেমিনার অনুষ্ঠিত শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড ঈদের দিনে সদরঘাটে দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ সৌদির সাথে মিল রেখে নোয়াখালীর ৪ গ্রামে ঈদ উদযাপন

ঠাকুরগাঁওয়ে এক বাছুরের দুই মুখ ও তিনটি চোঁখ

ঠাকুরগাঁও প্রতিনিধি : বাংলাদেশে করোনাভাইরাসের দূর্যোগ মূহুর্তে এক বিরল ঘটনা ঘটেছে ঠাকুরগাঁওয়ের একটি গ্রামে।

মঙ্গলবার সকালে ঠাকুরগাঁও সদর উপজেলার জামালপুর ইউনিয়নের রামপুর গ্রামের শামসুল হক এর একটি গরুর বাচ্চা প্রসব করে। গরুর বাচ্চাটি দুইটি মুখ ও তিনটি চোঁখ নিয়ে জন্ম নেয়।

এ ঘটনা জানাজানি হওয়ার পর থেকে বাছুরটিকে দেখতে সকাল থেকে শত শত উৎসুক মানুষ ভীড় করছে শামসুল হকের বাড়িতে। বাছুরটির দুটি মুখ, দুটো কান, তিনটি চোঁখ ও চারটি পা। বাছুরটি জন্মের পর থেকে সুস্থ রয়েছে।

এ বিষয়ে গাভীর মালিক শামসুল হক বলেন, আমি দীর্ঘদিন বাড়িতে গরু পালন করে আসছি। কিন্তু এই ধরণের ঘটনা এই প্রথম। গাভীটি এর আগে আরও বাচ্চা প্রসব করেছে।

তিনি বলেন, আজ গাভীটি বাচ্চা প্রসব করতে গেলে প্রথমে বাছুরটির দুটি পা বাইরে বেরিয়ে আসে। বাছুরটির দুটি মুখ, দুটি কান, তিনটি চোঁখ ও চারটি পা রয়েছে। আর বাছুরটি এখনো সুস্থ ভাবে বেচেঁ রয়েছে।

এ বিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, দুই মুখ ও তিন চোঁখ সম্বলিত বাছুরটি জন্ম হওয়ার পর থেকে ওই বাড়িতে এখন উৎসুক মানুষের ভীড় জমে উঠেছে। তবে সবাইকে সামাজিক দুরত্ব বজায় রেখে বাছুরটি দেখতে যাওয়ার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: