বুধবার, ১৮ মে ২০২২, ০৩:১১ পূর্বাহ্ন

আগামীকাল নির্বাচন হাতিয়ার ৭ টি ইউনিয়নে কেন্দ্র পৌছেছে মালামাল

হাতিয়া প্রতিনিধি :: প্রচার প্রচারনা শেষ হয়েছে শনিবার রাত ১২টার পর থেকে। রবিবার সকাল থেকে কেন্দ্র পাঠানো শুরু হয়েছে ব্যালেট বাক্স। সোমবার সকাল থেকে অনুষ্ঠিত হবে নির্বাচন। নির্বাচনের জন্য ইতিমধ্যে সকল ধরণের প্রস্তুতি শেষ করেছে নোয়াখালী হাতিয়া উপজেলা প্রশাসন।

হাতিয়াতে প্রথম ধাপে অনুষ্ঠিত তফসিলে ১১টি ইউনিয়নের মধ্যে ৭টিতে নির্বাচন করার সিদ্বান্ত নেই ইসি। অন্য চারটিতে এখন নির্বাচন হচ্ছে না। এগুলোতে কিছু সীমানা বিরোধ ও কিছুতে নদীভাঙ্গনের ফলে এরিয়া ছোট হয়ে যাওয়ার সমস্যা রয়েছে।

সোমবার নির্বাচন হবে হাতিয়ার চরকিং, চরঈশ্বর, তমরদ্দি, বুড়িরচর, সোনাদিয়া, জাহাজমারা ও নিঝুমদ্বীপ ইউনিয়নে। এর মধ্যে নিঝুমদ্বীপ হাতিয়া থেকে নদীপথে বিচ্ছিন্ন। তাই এই ইউনিয়নে ট্রলারযোগে পাঠানো হয়েছে নির্বাচনের ব্যালেট বাক্স ও অন্যান্য সরঞ্জাম। এই জন্য তমরদ্দি ঘাটে একটি বড় ট্রলার রাখা হয়েছে বলে জানান হাতিয়া থানা পরিদর্শক (ওসি তদন্ত) কাঞ্চন কান্তি দাস।

নির্বাচনের আইন শৃংখলা নিয়ন্ত্রনে রাখতে মাঠে কাজ করছে প্রশাসন। রবিবার সারা দিন হাতিয়ার বিভিন্ন ইউনিয়নে ডিবি ও পুলিশের মোবাইল টিমকে টহল দিতে দেখা যায়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: ইমরান হোসেন জানান, নিবার্চনের আগের দিন থেকে ১৯জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ভিন্ন ভিন্ন টিম নিয়ে মাঠে অবস্থান করবে। এছাড়া হাতিয়াতে নির্বাচনকে কেন্দ্র করে ৭শত পুলিশ, ৪০জন বিজিবি, ৬৪জন র‍্যাব ও ৮০জন কোষ্টগার্ড মোতায়েন করা হয়েছে । এসব বাহিনীর সদস্যরা ভ্রাম্যমান আদালতের সাথে ও ভিন্ন ভিন্ন স্ট্রাইটিং টিম হয়ে মাঠে কাজ করবে।

তিনি আরো জানান প্রতিটি কেন্দ্র একজন উপ-পুলিশ পরিদর্শক, ৫জন পুলিশ ও ৬জন আনসার সদস্য দায়িত্ব পালন করবে। আবার প্রতিটি ইউনিয়নে তিনটি করে পুলিশের টহল টিম মাঠে অবস্থান করবে।

উপজেলা নির্বাচন কর্মকর্তা জাকির হোসেন জানান, ইতিমধ্যে নির্বাচনের সকল সরঞ্জাম হাতিয়া চলে এসেছে। আগামী ২০ সেপ্টেম্বর হাতিয়ায় ৭টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে মোট ভোট কেন্দ্র সংখ্যা ৮৬টি। এর মধ্যে ৩৫টি কেন্দ্রকে ঝঁুকিপূর্ন ঘোষনা করে প্রশাসন।

এই ৭টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা এক লাখ ৬৮ হাজার ৫শত ৫৬জন। এর মধ্যে পুরুষ ৮৮ হাজার ৫০৩ ও নারী ৮০ হাজার ৫৩ জন। ৭টি ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী ৩৩ জন, সংরক্ষিত মহিলা মেম্বার প্রার্থী ৮৮ জন সাধারন মেম্বার প্রার্থী ২৯৩ জন।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি