মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৩:০৫ অপরাহ্ন

শিরোনাম
চাটখিলে ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনকে অব্যাহতি দেয়ায় আনন্দ মিছিল  চৌদ্দগ্রামে বিদ্যুৎ স্পৃষ্টে গৃহবধূর মৃত্যু ট্রেনে পায়ের আঙুল কাটা পড়েছে অধ্যাপক আনু মুহাম্মদের ঈদে ১৪ টি মিউজিক ভিডিও মুক্তি পেয়েছে প্রিন্স খানের চাটখিলে পৈত্রিক সম্পত্তি জবরদখলে ষড়যন্ত্রের অভিযোগ তপ্তদেহ শীতল করতো গাছের নিচে বসেই, গাছ না থাকায় এত গরম সরকার হজযাত্রীদের সর্বোত্তম সেবা দিতে বদ্ধপরিকর-ধর্মমন্ত্রী দেশের স্বার্থ বিরোধী কাজের সাথে যারাই জড়িত, তারাই মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী – আনু মুহাম্মদ উপজেলা পরিষদ নির্বাচনে  প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়ন করতে হবে- সুবর্ণচর উপজেলা আ.লীগ হাতিয়ার উন্নয়নে সরকারের স্মার্ট বাংলাদেশ কর্মসূচিকে কাজে লাগানো হবে – মোহাম্মদ আলী এমপি

আফগান ক্রিকেটে তালেবানের সার্কাস

নিউজ ডেস্ক :: জোর যার মুল্লুক তার। ব্যাপারটা এখন এরকমই আফগানিস্তানে। দীর্ঘ দুই যুগ পর আফগানিস্তানের ক্ষমতা দখল করেছে তালেবানরা। ক্ষমতায় এসেই যা ইচ্ছা সেটাই করে যাচ্ছে।

ক্রীড়াঙ্গনেও এর ছাপ পড়তে শুরু করেছে স্পষ্টভাবে। সোমবার আফগানিস্তান ক্রিকেট বোর্ডে একদল তালেবান প্রবেশ করে। এরপর জোরপূর্বক চাকরিচ্যুত করে বোর্ডের প্রধান নির্বাহী হামিদ শিনওয়ারিকে।

সোমবার চাকরিচ্যুত হবার বিষয়টি ক্রিকবাজকে জানান হামিদ নিজেই। হামিদ বলেছেন, “গতকাল (রোববার) আমাকে চাকরিচ্যুত করা হয়েছে।”

হামিদকে সরিয়ে নতুন প্রধান নির্বাহী নিয়োগের কথা জানানো হয়েছে ক্রিকবাজে। হামিদের পরিবর্তে এখন থেকে আফগান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নাসিবউল্লাহ খান হাক্কানি। তালেবানদের চাওয়াতেই দায়িত্বটা পেয়েছেন নাসিবউল্লাহ।

চাকরিচ্যুত হামিদ সোমবার ফেসবুকে এবং ক্রিকবাজও জানিয়েছে, তালেবান শাসিত সরকারের সহযোগী সংগঠন হাক্কানি নেটওয়ার্কের সদস্যরাই এটি করেছে।

হামিদ বলেন, “আনাস হাক্কানি ক্রিকেট বোর্ডের অফিসে এসেছিল আজ। এসেই আমাকে বলেন, ‘এসিবির সিইও হিসেবে তোমার চাকরি শেষ।’ নতুন সিইও হিসেবে তিনি পরিচয় করিয়ে দিলেন নাসিবউল্লাহ হাক্কানিকে। আমি চাকরিচ্যুত হবার একটা লিখিত আদেশ চেয়েও পাইনি। ৫ মাস আগে আমি একটি স্বচ্ছ প্রক্রিয়ার মধ্য দিয়ে সিইও পদে নিযুক্ত হয়েছিলাম। অথচ এখন জানলাম না, কি কারণে আমি ছাঁটাই হলাম।”

এতদিন আফগান ক্রিকেটের মুখপাত্র থাকা হামিদকে চাকরিচ্যুত করা হলেও আজিজউল্লাহ ফাজলি থাকছেন এসিবির চেয়ারম্যান হিসেবে। এটিও তালেবানদের আদেশেই।

এমআর/পি


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: