বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০১:৫৮ অপরাহ্ন

শিকড়ের অনুভুতি থেকেই শাহজাদ পুরবাসির সেবা করতে চাই -প্রফেসর মেরিনা জাহান কবিতা

সিরাজগঞ্জ প্রতিনিধি :: বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্য্যনির্বাহী কমিটি’র অন্যতম সদস্য ও সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের আসন্ন উপ-নির্বাচনে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশি প্রফেসর মেরিনা জাহান কবিতা বলেছেন, আমার বাবা প্রফেসর মযহারুল ইসলাম শাহজাদপুরের মাটি ও মানুষকে খুব ভালোবাসতেন, উনি শিকড়ের টানে বিশ্বপরিক্রমায় বারবার এই মাটিতে ফিরে এসেছেন।

সেই ধারাবাহিকতায় যখন আমি বঙ্গবন্ধু সেতু অতিক্রম করি, আমি রংধনুর সাত রংয়ের খেলা দেখতে পাই, আমি বুঝিনা এটা কিসের রং, ‘এখন বুঝি এটা আমার শিকড়ের রং, শিকড়ের অনুভুতি আমার প্রানে দোলা দিচ্ছে, সেই শিকড়ের অনুভুতির কারনেই বারবার ছুটে এসেছি প্রিয় শাহজাদপুরে, এখনো আসি, জনপ্রতিনিধি হিসেবে শাহজাদপুরবাসির সেবা করতে চাই।

রবিবার একমাত্র সন্তান বাংলাদেশ আওয়ামীলীগের আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক কেন্দ্রীয় উপ- কমিটির অন্যতম সদস্য সুমগ্ন করিম’কে সাথে নিয়ে শাহজাদপুর উপজেলার বিসিক বাসষ্ট্যান্ডসহ বিভিন্ন এলাকায় জনসাধারনের সাথে মতবিনিময় ও গনসংযোগ শেষে একান্ত সাক্ষাৎকারে তিনি একথাগুলো বলেন।

প্রয়াত সাংসদ হাসিবুর রহমান স্বপনের স্মৃতি’র প্রতি শ্রদ্ধা জানিয়ে আসন্ন উপ- নির্বাচনে অন্যতম মনোনয়ন প্রত্যাশি বিশিষ্ঠ এই নারী নেত্রী বলেন, প্রয়াত সাংসদ হাসিবুর রহমান স্বপন তার ক্ষুরধার মেধা ও পরিশ্রম দিয়ে শাহজাদপুরের রাজনীতিটা ধরে রেখেছিলেন, বিশৃঙ্খল হতে দেননি শাহজাদপুরকে। যেহেতু আমি এই মাটির সন্তান, আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের সদস্য সুতরাং বরাবরই আমি শাহজাদপুরের রাজনীতির খোঁজ-খবর রাখি, সাধ্যমত নেতা-কর্মি ও জনসাধারনের পাশে অতীতেও ছিলাম, এখনো আছি।

প্রফেসর মেরিনা জাহান কবিতা বলেন, প্রয়াত হাসিবুর রহমান স্বপনের সাজিয়ে তোলা দলকে আরো শক্তিশালি করে চলমান উন্নয়নকে ত্বরান্বিত করতে শাহজাদপুরের সর্বস্তুরের আওয়ামীলীগের নেতা-কর্মি ও জনসাধারনের দাবির প্রেক্ষিতেই আমি নমিনেশন চাইছি। দল ও দলের সভানেত্রী, মাননীয় প্রধানমন্ত্রী যদি মনে করে তাহলে আমাকে নমিনেশন দিবে, আমি নৌকা প্রতিকে নির্বাচনে প্রতিদ্বন্দিতা করবো।

শাহজাদপুরের সম্ভ্রান্ত পরিবারের সন্তান ও প্রধানমন্ত্রী, বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী জননেত্রী শেখ হাসিনার অত্যান্ত আস্থাভাজন এই নারীনেত্রী আরো বলেন, দল যদি আমাকে নমিনেশন দেয় তাহলে আমি জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদি কারন আমি পরিচ্ছন্ন রাজনীতিবিদ, আমি কোনদিন আদর্শ, নেতৃত্ব ও ক্ষমতাকে বিক্রি করিনি। আমি বিশ্বাস করি মহান আল্লাহ তায়ালা আমাকে একটি গর্বিত পরিবারের সন্তান হিসেবে পৃথিবীতে পাঠিয়েছেন।

পারিবারিকভাবেই আমি শিক্ষা, সততা, চারিত্রিক পরিচ্ছন্নতা ও মানুষের সেবা করার মানষিকতাকে বহন করি। আমি শতভাগ আশাবাদি নমিনেশন পেলে উপ-নির্বাচনে দলের নেতা- কর্মি দের সহযোগিতা, শ্রম ও জনসাধারনের ভালোবাসায় নির্বাচিত হব। বেগম বদরুন্নেছা সরকারি মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মেরিনা জাহান কবিত বলেন, শাহজাদপুর তাঁত ও দুগ্ধশিল্প নির্ভর একটি এলাকা। আমি নির্বাচিত হলে, কবিগুরুর স্মৃতিধন্য এই অঞ্চলের মানুষের জীবনবোধের পরিবর্তন এনে শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগসহ
সার্বিক উন্নয়ন করবো ইনশাআল্লাহ। মাননীয় প্রধানমন্ত্রীর সুদক্ষ নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়ন ও নারী নেতৃত্বের রোল মডেল, অথচ শাহজাদপুরের নারীরা অবহেলিত, বঞ্চিত।

আমি এই অঞ্চলের নারীদের সার্বিক উন্নয়নে কাজ করবো। এই শিক্ষাবিদ আরো বলেন, শাহজাদপুরের বৃহৎ একটি প্রাপ্তি রবীন্দ্র বিশ্ববিদ্যালয় বাংলাদেশ, আমি এই প্রতিষ্ঠানটি সুন্দরভাবে সাজিয়ে তুলতে সাধ্যমত চেষ্টা করবো। কারন শিক্ষার বিস্তারের পাশাপাশি কবিগুরুর স্মৃতিকে মানুষের মন ও মননে জাগিয়ে তুলতে এই বিশ্ববিদ্যালয় বিশেষ ভুমিকা রাখবে।

উল্লেখ্য, ২’রা সেপ্টেম্বর বৃহস্পতিবার তুরস্কের একটি হাসপাতালে চিকিৎসাধিন অবস্থায় মারা যান সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের জাতীয় সংসদ সদস্য ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা হাসিবুর রহমান স্বপন। তার মৃত্যুতে আসনটি শুন্য হয়। নিয়ম অনুযায়ি ৯০ দিনের মধ্যে সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের উপ-নর্বিাচন অনুষ্ঠিত হবে।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি