বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৩:০৭ অপরাহ্ন

রুহুল আমিন গাজীর মুক্তি দাবি সাংবাদিক নেতাদের

নিউজ ডেস্ক :: বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সাবেক সভাপতি রুহুল আমিন গাজীর নিঃশর্ত মুক্তি ও সব সাংবাদিকের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন সাংবাদিক নেতারা।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) দুপুর ১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ মফস্বল সাংবাদিক অ্যাসোসিয়েশনের (বিআরজেএ) ব্যানারে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশ থেকে এ দাবি জানানো হয়।

সমাবেশে বক্তব্য দেন বিএফইউজে একাংশের সভাপতি এম আব্দুল্লাহ। তিনি বলেন, ‘অনেকে হত্যা মামলার আসামি হয়েও ঘুরে বেড়াচ্ছেন। আর তাকে (রুহুল আমিন) রাষ্ট্রদ্রোহ মামলায় আটক রাখা হয়েছে। রাষ্ট্রদ্রোহ আইনের যেসব ধারা রয়েছে সেখানে একটি ধারায়ও তিনি পড়েন না। তবে কেন তাকে গ্রেফতার করা হলো? এটা সাংবাদিকদের কণ্ঠরোধ করতেই তার বিরুদ্ধে এমন ব্যবস্থা নেওয়া হয়েছে। আমরা তার নিঃশর্ত মুক্তির দাবি জানাই।’

বিএফইউজে মহাসচিব নুরুল আমিন রুকন বলেন, ‘আমরা রুহুল আমিন গাজীর মামলা প্রত্যাহারের দাবি জানাই। মামলা প্রত্যাহার না করলে আন্দোলন অব্যাহত থাকবে। প্রয়োজনে বৃহত্তর আন্দোলনের ডাক দেব।’ এসময় দেশে বন্ধ করে দেওয়া সব গণমাধ্যম খুলে দেওয়ারও দাবি জানান তিনি।

সমাবেশে আরও বক্তব্য দেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাদের গণি চৌধুরী, দৈনিক নয়া দিগন্তের সম্পাদক আলমগীর মহিউদ্দিন প্রমুখ।

আরএসএম/এআরএ

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি