মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৫:৩৭ অপরাহ্ন

পটুয়াখালী নিউমার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ড, ৫২ দোকান পুরে ছাই

মিজানুর রহমান পটুয়াখালী প্রতিনিধি :: পটুয়াখালী জেলা শহরের পৌর নিউমার্কেটে গত রাত আনুমানিক ৩ঃ৩০ টার এর সময় এ অগ্নিকান্ড শুরু হতে পারে ব্যবসায়ীরা জানান।

৭ অক্টোবর রোজ বৃহস্পতিবার রাতে ভয়াবহ অগ্নিকান্ডে শতাধিক দোকান পুড়ে ছাই হয়ে যায়। আনুমানিক ১০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারনা করা হয়।

এ বিষয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের বরিশাল অঞ্চলের উপ-পরিচালক ক্রাইম নিউজ টিভি ২৪ কে বলেন, পটুয়াখালী ফায়ার স্টেশনের অধীনে ৪ টি ইউনিট অগ্নিকান্ডকে নিয়ন্ত্রণে না আনতে পেরে বরিশাল অঞ্চলকে অবগত করলে বরিশাল থেকে দুই টি ইউনিট এসে ঘটনাস্থলে উপস্থিত হয়ে ঘন্টাব্যাপি তৎপরতা চালিয়ে অগ্নিকান্ড নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তিনি আরো বলেন, অগ্নিকান্ডের সূত্রপাত কোথা থেকে হয়েছে জানা যায়নি।

এ বিষয় পুলিশ সুপার মোঃ শহিদুল্লাহ জানান, পটুয়াখালী ও বরিশাল পায়ার স্টেশনের ৬ টি ইউনিট ও স্থানীয় প্রশাসনের যৌথ তৎপরতায় অগ্নিকান্ড নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছি। এখনো অগ্নি কান্ডের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমাণ নিরুপনের চেস্টা চলছে।

এ প্রতিবেদক সরেজমিনে অনুসন্ধানে গিয়ে দেখতে পান, মুদি-মনোহরি দোকান, চালের আরৎ, হার্ডওয়ারি দোকান, খাবার হোটেল, পানের দোকানসহ অনান্য অনেক ব্যবসায়প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে যায়।

স্থানীয় প্রাশাসন ও সিভিল ডিফেন্সের যৌথ প্রচেষ্টা ও আন্তরিকতায় খুবই অল্প সময়ের মধ্যে অগ্নিকান্ড নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি