শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:১৫ অপরাহ্ন

শিরোনাম
উপজেলা পরিষদ নির্বাচনে  প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়ন করতে হবে- সুবর্ণচর উপজেলা আ.লীগ হাতিয়ার উন্নয়নে সরকারের স্মার্ট বাংলাদেশ কর্মসূচিকে কাজে লাগানো হবে – মোহাম্মদ আলী এমপি সুপ্রিম কোর্টের নির্দেশে ৩৯ বছর পর জমি ফিরে পেলেন যদ্ধাহত মুক্তিযোদ্ধা পরিবার শিবালয়ে ১৫তম  মাই টিভির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত  ক্রীড়াবিদরা দেশের জন্য সম্মান বয়ে আনছে- ধর্মমন্ত্রী উজিরপুরে সৎসঙ্গ ফাউন্ডেশনের সেমিনার অনুষ্ঠিত শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড ঈদের দিনে সদরঘাটে দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ সৌদির সাথে মিল রেখে নোয়াখালীর ৪ গ্রামে ঈদ উদযাপন

কালিয়াকৈরে তিতাস গ্যাস লিকেজ হয়ে আতঙ্কে যান ও জন চলাচল

গাজীপুর প্রতিনিধি :: গাজীপুরের কালিয়াকৈরের পল্লীবিদ্যুৎ এলাকায় ইকুটেক্স নিটওয়্যারের সামনের সড়কের মাঝখানে তিতাস গ্যাসের পাইপ দিয়ে গ্যাস নির্গত হচ্ছে। যে কোন মুহূর্তে গ্যাসে আগুন লেগে বড় ধরনের দুর্ঘটনা সহ জনজীবন বিপযস্থ হতে পারে। এই সড়কের ২ পাশসহ আশেপাশের প্রায় দশটি শিল্প কারখানা রয়েছে।

প্রতিদিন এই সড়ক দিয়ে গার্মেন্টস কারখানার লক্ষাধিক শ্রমিক সহ সহর্ষ ধিক যানবাহন চলাচল করে আসছে। সিগারেটের আগুন বা যে কোন ভাবে গ্যাসে আগুন লেগে যান ও জনজীবনে ক্ষতি হতে পারে। এ নিয়ে ওই সড়ক দিয়ে চলাচল রোদ জনমনে আতঙ্ক দেখা দিয়েছে। এছাড়া গ্যাসের পাইপ লিকেস হয়ে শিল্পাঞ্চলের প্রায় ৭ টি স্থানে গ্যাস বের হচ্ছে।

বিকেলে সুতা বহনকারী একটি ট্রাকে আগুন ধরে বলে জানা গেছে। এই গাড়িতে প্রায় ৬০০ কেজির মতো সুতা ছিল। সুতাগুলো সম্পূর্ণ নষ্ট হয়ে যায়। বিশ্বস্ত সূত্রে জানা যায় বিকেলে সিল্ক ইন্টারন্যাশনাল কোম্পানির একটি ট্রাক সুতা বহন করে ওই এলাকা দিয়ে যাওয়ার সময় রাস্তার যানজটের কারণে গাড়িটি ইকোটেক্স কারখানা গেটের সামনে আস্তে আস্তে যাওয়ার সময় গাড়ির নিচ দিয়েই প্রায় একমাস ব্যাপী তিতাস গ্যাস লিকেজ হয়ে গ্যাস বের হচ্ছিল ফলে গাড়ির স্যান্ডেলের পাইপ দিয়ে ধুমা বেরোনোর সঙ্গে সঙ্গে অগ্নির বিস্ফোরণ সংস্পর্শে এলে গাড়িতে আগুন ধরে পরেস্থানীয়রা এসে আগুন নিয়ন্ত্রণ করে। রাস্তা দু পাশ দিয়েই দিয়ে ওই এলাকার ডিভাইন ,ফরেস্ট, ইকোটেক্স, এপেক্স এরকম প্রায় ১৫ টি শিল্প কারখানা রয়েছে।

লক্ষ লক্ষশ্রমিকের সমাবেশ এই রাস্তা দিয়ে সবাই বিপদে এবং আতঙ্কে আছে কখন কি ঘটে। তিতাস গ্যাস কোম্পানিকে জানালে তারা কোনো পদক্ষেপ নেয় না। এ ব্যাপারে তিতাস গ্যাসের কালিয়াকৈর জোনাল অফিসের গেলে দারোয়ান ছাড়া কোন কর্তৃপক্ষকে পাওয়া যায় না বলে জানা যায়।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: