মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৫:০৯ অপরাহ্ন

কালিয়াকৈরে তিতাস গ্যাস লিকেজ হয়ে আতঙ্কে যান ও জন চলাচল

গাজীপুর প্রতিনিধি :: গাজীপুরের কালিয়াকৈরের পল্লীবিদ্যুৎ এলাকায় ইকুটেক্স নিটওয়্যারের সামনের সড়কের মাঝখানে তিতাস গ্যাসের পাইপ দিয়ে গ্যাস নির্গত হচ্ছে। যে কোন মুহূর্তে গ্যাসে আগুন লেগে বড় ধরনের দুর্ঘটনা সহ জনজীবন বিপযস্থ হতে পারে। এই সড়কের ২ পাশসহ আশেপাশের প্রায় দশটি শিল্প কারখানা রয়েছে।

প্রতিদিন এই সড়ক দিয়ে গার্মেন্টস কারখানার লক্ষাধিক শ্রমিক সহ সহর্ষ ধিক যানবাহন চলাচল করে আসছে। সিগারেটের আগুন বা যে কোন ভাবে গ্যাসে আগুন লেগে যান ও জনজীবনে ক্ষতি হতে পারে। এ নিয়ে ওই সড়ক দিয়ে চলাচল রোদ জনমনে আতঙ্ক দেখা দিয়েছে। এছাড়া গ্যাসের পাইপ লিকেস হয়ে শিল্পাঞ্চলের প্রায় ৭ টি স্থানে গ্যাস বের হচ্ছে।

বিকেলে সুতা বহনকারী একটি ট্রাকে আগুন ধরে বলে জানা গেছে। এই গাড়িতে প্রায় ৬০০ কেজির মতো সুতা ছিল। সুতাগুলো সম্পূর্ণ নষ্ট হয়ে যায়। বিশ্বস্ত সূত্রে জানা যায় বিকেলে সিল্ক ইন্টারন্যাশনাল কোম্পানির একটি ট্রাক সুতা বহন করে ওই এলাকা দিয়ে যাওয়ার সময় রাস্তার যানজটের কারণে গাড়িটি ইকোটেক্স কারখানা গেটের সামনে আস্তে আস্তে যাওয়ার সময় গাড়ির নিচ দিয়েই প্রায় একমাস ব্যাপী তিতাস গ্যাস লিকেজ হয়ে গ্যাস বের হচ্ছিল ফলে গাড়ির স্যান্ডেলের পাইপ দিয়ে ধুমা বেরোনোর সঙ্গে সঙ্গে অগ্নির বিস্ফোরণ সংস্পর্শে এলে গাড়িতে আগুন ধরে পরেস্থানীয়রা এসে আগুন নিয়ন্ত্রণ করে। রাস্তা দু পাশ দিয়েই দিয়ে ওই এলাকার ডিভাইন ,ফরেস্ট, ইকোটেক্স, এপেক্স এরকম প্রায় ১৫ টি শিল্প কারখানা রয়েছে।

লক্ষ লক্ষশ্রমিকের সমাবেশ এই রাস্তা দিয়ে সবাই বিপদে এবং আতঙ্কে আছে কখন কি ঘটে। তিতাস গ্যাস কোম্পানিকে জানালে তারা কোনো পদক্ষেপ নেয় না। এ ব্যাপারে তিতাস গ্যাসের কালিয়াকৈর জোনাল অফিসের গেলে দারোয়ান ছাড়া কোন কর্তৃপক্ষকে পাওয়া যায় না বলে জানা যায়।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি