শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:৫৪ পূর্বাহ্ন

শিরোনাম
হাতিয়ার উন্নয়নে সরকারের স্মার্ট বাংলাদেশ কর্মসূচিকে কাজে লাগানো হবে – মোহাম্মদ আলী এমপি সুপ্রিম কোর্টের নির্দেশে ৩৯ বছর পর জমি ফিরে পেলেন যদ্ধাহত মুক্তিযোদ্ধা পরিবার শিবালয়ে ১৫তম  মাই টিভির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত  ক্রীড়াবিদরা দেশের জন্য সম্মান বয়ে আনছে- ধর্মমন্ত্রী উজিরপুরে সৎসঙ্গ ফাউন্ডেশনের সেমিনার অনুষ্ঠিত শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড ঈদের দিনে সদরঘাটে দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ সৌদির সাথে মিল রেখে নোয়াখালীর ৪ গ্রামে ঈদ উদযাপন নোয়াখালীতে দুর্বৃত্তরা ঘর আগুনে পুড়ে দিয়েছে, ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি

নির্বাচন কমিশন গঠনে আইনের প্রয়োজন আছে: আইনমন্ত্রী

নিউজ ডেস্ক :: নির্বাচন কমিশন গঠনে আইনের প্রয়োজন আছে বলে জানিয়ে আইনমন্ত্রী আনিসুল হক। তবে আগামী ১৫ ফেব্রুয়ারি মধ্যে আইন করে নির্বাচন কমিশন গঠন করা সম্ভব নয়। তাই এবার সার্চ কমিটি নির্বাচন কমিশন গঠন হবে। তবে পরেরবার আইন করা হবে। রোববার সকালে ঢাকা রিপোর্টাস ইউনিটি আয়োজিত ‘মিট দ্য রিপোর্টার’ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে যোগ দেন আনিসুল হক। এসময় এসব কথা বলেন তিনি।

তত্ত্বাবধায় সরকারের প্রসঙ্গ টেনে আনিসুল হক বলেন, সুপ্রিম কোর্টের রায়ের পর তত্ত্বাবধায় সরকার নিয়ে তর্কের অবকাশ নেই। এদিকে খালেদা জিয়ার স্থায়ী মুক্তির ব্যাপারে আইনমন্ত্রী বলেন, এই বিষয়টি সরকারের হাতে নেই। এটি আদালতের এখতিয়ার।

এক প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, সঠিক ইতিহাসের স্বার্থে বঙ্গবন্ধু হত্যায় কমিশন গঠন করা হবে, কোনো প্রতিহিংসার জন্য নয়। সাংবাদিকদের অন্যায়ভাবে হয়রানি করা হচ্ছে এমন প্রশ্নের জবাবে আনিসুল হক বলেন, অন্যায়ভাবে কোনো সাংবাদিককে হয়রানি করা হলে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরও বলেন, সাইবার ক্রাইম দমনের জন্য ডিজিটাল সিকিউরিটি আইন করা হয়েছিল, বাক ও গণমাধ্যমের স্বাধীনতা খর্ব করার জন্য নয় এবং এই সরকার তা করবেও না। শেষে, বিচারপতি নিয়োগের নীতিমালা প্রনয়ণে কাজ চলছে বলেও জানান মন্ত্রী।

এসবি/


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: