শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:০২ পূর্বাহ্ন

শিরোনাম
চৌদ্দগ্রামে বৃষ্টির প্রার্থনায় ইসতিসকার নামাজ, প্রখর রোদে মুসল্লিদের কান্না হাতিয়ায় সৈকতে দেখা মিলল ‘ইয়েলো বেলিড সি স্নেক’ ফসলি জমি কেটে মাটির ব্যবসা: ভ্রাম্যমাণ আদালতে দুই লাখ টাকা জরিমানা মাটি ব্যবসায়ীর লাখ টাকা জরিমানা রেড ক্রিসেন্ট সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদে কুমিল্লার মফিজুর রহমান বাবলু সিনেমা হলে দেখা যাবে আর্জেন্টিনা বিশ্বকাপ জয়ের গল্প দেশে পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ জলবায়ু পরিবর্তনে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত এশিয়া : ডাব্লিউএমও নয়াপল্টনে বিএনপির বিক্ষোভ মিছিল জাতি হিসেবে আমাদের সকল প্রাপ্তির দ্বার উন্মোচন করে গেছে মুজিবনগর সরকার-ধর্মমন্ত্রী

মানিকগঞ্জের পদ্মা নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকারের আটক ৩ জন

মানিকগঞ্জ থেকে আকাশ চৌধুরী :: আজ ১১ অক্টোবর ২০২১ ইং – মানিকগঞ্জের শিবালয় উপজেলার পদ্মা নদীতে মা ইলিশ রক্ষার্থে মোবাইল কোর্ট পরিচালনা করেন শিবালয় উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জেসমিন সুলতানা।

এ সময় পদ্মা নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকারের অভিযোগে ৩ জনকে আটক করা হয়।আটককৃত ২ জনকে মৎস্য সংরক্ষণ আইনে ০১ মাসের বিনাশ্রম কারাদণ্ড ও বয়স বিবেচনায় ০১ জনকে ৫০০০/- টাকা জরিমানা করা হয়। এছাড়া ২০,০০০ মিটার কারেন্ট জাল জব্দ করে বিনষ্ট করা হয় এবং জব্দকৃত ১৫ কেজি ইলিশ মাছ স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয়।

মোবাইল কোর্টে সহযোগিতা করেন শিবালয় উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ রফিকুল আলম, শিবালয় থানা পুলিশ ও আনসার বাহিনী। এসময় শিবালয় উপজেলা নির্বাহী অফিসার জেসমিন সুলতানা বলেন মা” ইলিশ রক্ষার্থে শিবালয় উপজেলা প্রশাসনের মোবাইল কোর্ট চলমান থাকবে।

ইলিশ শিকারের সাথে যদি কেউ সংশ্লিষ্ট থাকে কোন প্রকার কাউকে ছাড় দেয়া হবেনা।যেকোনো তথ্য দিয়ে শিবালয় উপজেলা প্রশাসনের সাথে থাকার কথা বলেন। ইলিশের নিরাপদ প্রজনন নিশ্চিত করার জন্য পরামর্শ দেন।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: