মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৬:১২ অপরাহ্ন

গোলরক্ষক মার্টিনেজের প্রশংসায় পঞ্চমুখ মেসি

নিউজ ডেস্ক :: উরুগুয়েকে ৩-০ গোলে হারিয়ে বিশ্বকাপ বাছাই পর্বে অপরাজিত ধারা অব্যাহত রাখলো আর্জেন্টিনা। দুর্দান্ত পারফরমেন্স করেছেন আলবেসেলেস্তি গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। অধিনায়ক লিওনেল মেসি তার প্রশংসায় পঞ্চমুখ।

দর্শক ভরা মনুমেন্টাল স্টেডিয়ামে দুই পুরনো শত্রুর লড়াই। মেসি-সুয়ারেজের বন্ধুত্বও রেফারির বাঁশির সঙ্গে তাই বদলে গেলো ধ্রুপদী ফুটবল যুদ্ধে। প্রথম কার্যকর হামলাটি অবশ্য উরুগুয়ে শিবিরের। মার্টিনেজের গ্লাভসে রক্ষা আর্জেন্টিনার।

পিছিয়ে থাকেনি সদ্য কোপা আমেরিকায় জয়ীরা। সফলতা আসে ৩৮ মিনিটে। লিওনেল মেসির ৩৫ মিটার দূরের পাস, আর্জেন্টাইন স্ট্রাইকার বা উরুগুয়ে গোলরক্ষক কেউই ছুঁতে না পারায় জালে আশ্রয় নেয় বল।ছয় মিনিট পরই ব্যবধান দ্বিগুণ করেন রদ্রিগো দি পল। লাউতারো মার্টিনেজের ভুলকে সংশোধনে গরিমসি করেননি এ হোল্ডিং মিডফিল্ডার।

লা সেলেস্তেদের সমতায় ফেরার চেষ্টার বিপরীতে ব্যবধান বাড়ানোর আকাঙ্ক্ষা আলবিসেলেস্তেদের; আক্রমণের ধারায় ফুটবলীয় সৌন্দর্য অব্যাহত থাকে দ্বিতীয়ার্ধেও। ৬২ মিনিটে দি পলের ক্রস থেকে, উরুগুয়ের সব আশা শেষ করে দেন লওতারো। অব্যাহত আর্জেন্টিনার অজেয় ধারা।

ম্যাচ শেষে গোলরক্ষক এমিলিয়ানোকে নিয়ে মেসি বলেন, ‘যখন থেকে তিনি দলে এসেছেন, তখন থেকেই সে সবসময় অসাধারণ পারফর্ম করছে। আমাদের এখন বিশ্বের অন্যতম সেরা একজন গোলরক্ষক আছে। আর এটা প্রতিষ্ঠিত হয়ে গেছে কোপা আমেরিকা থেকেই।’

টানা ২৪ ম্যাচে অপরাজিত আর্জেন্টিনা। ‘আশা করছি এ ধারা অনেক দিন থাকবে। উপভোগ করার জন্য এটা খুব সুন্দর ব্যাপার। আমরা দারুণ একটি ম্যাচ খেলেছি। আমরা অনেক উন্নতি করেছি ও বলের দখলও বাড়িয়েছি’ যোগ করেন মেসি।

ওয়াই/

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি