বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:৫৯ অপরাহ্ন

শিরোনাম
চৌদ্দগ্রামে বৃষ্টির প্রার্থনায় ইসতিসকার নামাজ, প্রখর রোদে মুসল্লিদের কান্না হাতিয়ায় সৈকতে দেখা মিলল ‘ইয়েলো বেলিড সি স্নেক’ ফসলি জমি কেটে মাটির ব্যবসা: ভ্রাম্যমাণ আদালতে দুই লাখ টাকা জরিমানা মাটি ব্যবসায়ীর লাখ টাকা জরিমানা রেড ক্রিসেন্ট সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদে কুমিল্লার মফিজুর রহমান বাবলু সিনেমা হলে দেখা যাবে আর্জেন্টিনা বিশ্বকাপ জয়ের গল্প দেশে পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ জলবায়ু পরিবর্তনে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত এশিয়া : ডাব্লিউএমও নয়াপল্টনে বিএনপির বিক্ষোভ মিছিল জাতি হিসেবে আমাদের সকল প্রাপ্তির দ্বার উন্মোচন করে গেছে মুজিবনগর সরকার-ধর্মমন্ত্রী

পূজামণ্ডপ ও মন্দিরে হামলা এবং সাম্প্রদায়িক সহিংসতায় বাম ঐক্য ফ্রন্টের নিন্দা

প্রেস বিজ্ঞপ্তি :: কুমিল্লার নানুয়া দিঘীর পাড় পূজামণ্ডপে কোরআন অবমাননার কথিত অভিযোগ তুলে চাঁদপুর, চট্টগ্রাম, কক্সবাজার, বান্দরবান সহ দেশের বিভিন্ন মন্ডপ ও মন্দিরে হামলার নিন্দা জানিয়েছেন বাম ঐক্য ফ্রন্টের সমন্বয়ক ও গণমুক্তি ইউনিয়নের আহ্বায়ক নাসিরুদ্দীন আহমেদ নাসু, বাসদ এর আহ্বয়ক সন্তোষ গুপ্ত, সমাজতান্ত্রিক পার্টির সাধারণ সম্পাদক সরোয়ার মুর্শেদ ও কমিউনিস্ট ইউনিয়নের আহ্বায়ক ইমাম গাজ্জালী। একই সঙ্গে এই সাম্প্রদায়িক সহিংসতা প্রতিহত করতে সরকারের ব্যর্থতার সমালোচনা করেন তারা।

নেতৃবৃন্দ বলেন, স্বাধীনতার মধ্য দিয়ে জনগণের ভেতর যে অসাম্প্রদায়িক গণতান্ত্রিক চেতনা গড়ে উঠেছিল, দেশের শাসকরা পরিকল্পিতভাবে সেটাকে ধ্বংস করে দিয়েছে। এর বিপরীতে মানুষকে ফের ঠেলে দিয়েছে কুপমণ্ডুকতার দিকে। গণ বিক্ষোভ থেকে রেহাই পেতে শাসকেরা সব সময় সস্তা ধর্মীয় সেন্টিমেন্টকে কাজে লাগায়।

সস্তা ধর্মীয় সেন্টিমেন্টের চর্চা ও এর এত ব্যবহার হয়েছে যে, সেটা বাংলাদেশের বিভিন্ন ধর্মের জনগণের ঐক্য সংহতি বিনষ্ট করে দিচ্ছে, কথিক ধর্মীয় সেন্টিমেন্ট মূল সমস্যা থেকে জনগণের দৃষ্টি অন্যদিকে ঘুরিয়ে দিচ্ছে। শুধু নয়, এই সস্তা সেন্টিমেন্ট দেশি বিদেশি দুর্বৃত্তদের কাছে ঘোলা পানিতে মাছ শিকারের অপূর্ব সুযোগ এনে দিয়েছে।

নেতৃবৃন্দ হামলা ভাংচুরের জন্য তিনি অবিলম্বে দোষীদের চিহ্নিত করে তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের জন্য সরকারের আশকারা এবং দাঙ্গাবাজদের বিরুদ্ধে জনগণের ঐক্য সংহতি জোরদার করার আহবান জানান।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: