বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১২:১৫ অপরাহ্ন

রায়গঞ্জে হত্যাকে পরিকল্পিতভাবে আত্মহত্যায় রূপদানের অভিযোগ

সিরাজগঞ্জ প্রতিনিধি :: ময়নাতদন্তে ভূল রিপোর্ট প্রদানের মাধ্যমে একটি হত্যাকান্ডকে পরিকল্পিতভাবে আত্মহত্যায় রূপদানের প্রতিবাদে সিরাজগঞ্জের রায়গঞ্জে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

রোববার (১৮ অক্টোবর) দুপুরে উপজেলার বেতুয়া গ্রামে সবজি বিক্রেতা নিজাম উদ্দিন হত্যায় জড়িতের বিচার ও ভূল ময়নাতদন্ত প্রতিবেদন দেয়ার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছে ভুক্তভোগীর পরিবার।

মানববন্ধনে বক্তারা বলেন, জমিজমা নিয়ে বিরোধের জের ধরে নিজের ভাই-ভাতিজাদের হাতে হত্যাকান্ডের স্বীকার হন সবজি বিক্রেতা নিজাম উদ্দিন। তাকে মারপিটের পর ঘাড় ভেঙ্গে হত্যা করা হয়। পরে ফাঁসিতে ঝুলিয়ে রেখে এটাকে আত্মহত্যা বলে চালিয়ে দেয়ার চেষ্টা চলে। আর ময়নাতদন্তে রিপোর্টেও আত্মহত্যা বলে চালিয়ে দিয়ে মামলাটিকে ভিন্নখাতে নেয়ার চেষ্টা চলছে। অবিলম্বে এ হত্যাকান্ডের সুষ্ঠু বিচার দাবী জানান বক্তারা।

নিহত নিজাম উদ্দিনের স্ত্রী মাজেদা খাতুন বলেন, আমার স্বামীর সাথে মাসুদ, রেজাউল, মাহমুদ, মোতালেব, কবির ও রাকিবদের জমি নিয়ে বিরোধ চলছিল। এ নিয়ে কোর্টে মামলাও চলছে। গত ২৮ জুন মামলার কাজে কোর্টে যান নিজাম উদ্দিন। আর তিনি ফিরে আসেননি। পরদিন সকালে বেতুয়া গ্রামের একটি গাছের সাথে তার ঝুলন্ত মরদেহ পাওয়া যায়।

মওলানা আব্দুস সালাম বলেন, ঘটনার ২০/২৫ দিন আগেও প্রতিপক্ষের রেজাউল বাটাম দিয়ে আঘাত করেছিল নিজাম উদ্দিনকে।

আনিসুর রহমান বলেন, আমি নিহত নিজামের মরদেহ গোসল করিয়েছি। তার ঘাড়ের হাড় ভাঙ্গা ছিল। পাজরে আর পায়ে আঘাতের চিহ্ন ছিল। এটা আত্মহত্যার ঘটনা হতেই পারে না।

মানববন্ধনে আরও বক্তব্য রাখেন, স্থানীয় মুরুব্বী আব্দুস ছালাম, আব্দুল হামিদ, মো. শহীদ উদ্দিন, আব্দুর রশিদ, কলেজ ছাত্র ওমর ফারুক, নিহত নিজাম উদ্দিনের ছেলে আব্দুল মজিদ ও স্ত্রী মাজেদা খাতুন।

এদিকে এ বিষয়ে সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালের জরুরী বিভাগের চিকিৎসক ডা. ফয়সাল আহমেদ বলেন, আদালতের নির্দেশে নিহতের মরদেহ কবর থেকে পূণ: উত্তোলন করে ভিসেরা রিপোর্টের জন্য রাজশাহী সিআইডিতে পাঠানো হয়েছে। ভিসেরা রিপোর্টেই প্রমাণ হবে এটি হত্যাকান্ড নাকি আত্মহত্যা।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি