বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ০৪:৫৪ অপরাহ্ন

মেসির জোড়া গোলে পিএসজির রোমাঞ্চকর জয়

নিউজ ডেস্ক :: উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে রোমাঞ্চকর এক জয় পেয়েছে পিএসজি। প্রথমে এমবাপের গোলে ফরাসি ক্লাবটি এগিয়ে গেলেও আক্রমণাত্মক ফুটবল খেলে লাইপজিগ পর পর দুবার বল পাঠায় পিএসজির জালে। তবে সাত মিনিটের ব্যবধানে জোড়া গোল করে দলকে এক অসাধারণ জয় এনে দিলেন লিওনেল মেসি।

মঙ্গলবার রাতে ঘরের মাঠে পাক দি ফ্রাঁসে চ্যাম্পিয়ন্স লিগের ‘এ’ গ্রুপের ম্যাচটি লাইপজিগকে ৩-২ ব্যবধানে হারিয়েছে পিএসজি।

বল দখলে এগিয়ে থাকলেও আক্রমণে পিছিয়ে ছিল পিএসজি। তাদের ১২ শটের চারটি ছিল লক্ষ্যে, আর লাইপজিগের ১৮ শটের লক্ষ্যে ছিল চারটি লক্ষ্যে।

আক্রমণ-প্রতি আক্রমণে ম্যাচের নবম মিনিটে এগিয়ে যায় পিএসজি। নিজেদের ডি-বক্সে প্রতিপক্ষের আক্রমণ ঠেকিয়ে মার্কিনিয়োস মাঝমাঠের উদ্দেশ্যে বল বাড়ান। সেই বল ধরে ইউলিয়ান ড্রাক্সলার দেন এমবাপেকে। আর ফরাসি তারকা এক ঝটকায় সামনের প্রতিপক্ষকে এলোমেলো করে দিয়ে নিচু শটে গোলটি করেন।

২৮তম মিনিটে দারুণ এক পাল্টা আক্রমণে সমতায় ফেরে লাইপজিগ। সতীর্থের লম্বা ক্রস বাঁ দিকে পেয়ে বক্সে ঢুকে আনহেলিনো কোনাকুনি পাস দেন আর বল ধরে প্রথম ছোঁয়ায় জোরালো শটে নাভাসকে পরাস্ত করেন সিলভা। ফলে ১-১ গোলের সমতা নিয়ে বিরতিতে যায় উভয় দল।

বিরতির পরও আক্রমণাত্মক শুরু করে লাইপজিগ। প্রথম ছয় মিনিটে তিনবার ভীতি ছড়িয়ে পিএসজিকে ভড়কে দেয় তারা। দুর্দান্ত আক্রমণে ৫৭তম মিনিটে এগিয়ে যায় দলটি। বাঁ থেকে আনহেলিনোর ক্রস বক্সের মুখে পেয়ে ডান পায়ের ভলিতে কেইলর নাভাসকে পরাস্ত করেন নর্দি মুকিয়েলে।

২-১ গোলে পিছিয়ে পড়া পিএসজি শিবিরে যখন হার উঁকি দিচ্ছিল, তখনই জেগে উঠলেন মেসি। আক্রমণভাগে এমবাপের সঙ্গে তার রসায়ন জমে উঠল। ৬৭ মিনিটে এমবাপে বল বাড়িয়ে দেন মেসিকে, তা আলতো টোকায় গোলরক্ষককে ফাঁকি দিয়ে জালে জড়িয়ে গোল নিশ্চিত করেন এ মৌসুমে পিএসজিতে যোগ দেয়া মেসি।

ম্যাচ শেষের ২৫ মিনিট আগে মেসির এই গোল আত্মবিশ্বাস ফিরে পায় পিএসজি। বাড়িয়ে দেয় নিজেদের আক্রমণ। ৭৩তম মিনিটে এমবাপের গতির সঙ্গে পেরে না উঠে তাকে অবৈধভাবে ডি বক্সে ফেলে দেন মোহামেদ সিমাকান। পেনাল্টি পায় পিএসজি। এমবাপে বল তুলে দেন মেসির হাতে। আর্জেন্টাইন অধিনায়ক পেনাল্টি নিয়ে করেন দ্বিতীয় গোলটা। পিএসজি এগিয়ে যায় ৩-২ গোলে।

ম্যাচের একদম অন্তিম মুহূর্তে আরেকটি পেনাল্টি থেকে ব্যবধান বাড়ানোর সুযোগ পেয়েছিল পিএসজি। হ্যাটট্রিকের সহজতম সুযোগের মায়া ছেড়ে মেসি বল তুলে দেন এমবাপের হাতে। ফরাসি তারকা স্পটকিক ক্রসবারের অনেক ওপর দিয়ে মারেন বাইরে। ফলে ৩-২ গোলের জয়েই সন্তুষ্ট থাকতে হয় স্বাগতিকদের।

এ জয়ে গ্রুপের শীর্ষে ফিরেছে পিএসজি। তিন ম্যাচে দুই জয় ও এক ড্রয়ে তাদের পয়েন্ট ৭। ম্যানচেস্টার সিটি ৬ পয়েন্ট নিয়ে আছে দুইয়ে। ৪ পয়েন্ট নিয়ে তিন নম্বরে বেলজিয়ান চ্যাম্পিয়ন ব্রুজ।

অন্যদিকে, তিন ম্যাচের সবকটিতে হেরে গ্রুপের তলানিতে লাইপজিগ।

এএইচ/

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি