বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৩:২৯ অপরাহ্ন

ফুরফুরে পাকিস্তানের মুখোমুখি নিউজিল্যান্ড

নিউজ ডেস্ক :: টি-টুয়েন্টি বিশ্বকাপের এবারের আসরে প্রথম দেখায় ভারতকে হারিয়ে ফুরফুরে মেজাজে রয়েছে পাকিস্তান ক্রিকেট দল। বিশ্বকাপের মতো বড় আসরে এই প্রথম ভারতকে হারাল পাকিস্তান। সব মিলিয়ে ১২ ম্যাচের পর জয় পেয়েছে বাবর আজমের দল। মঙ্গলবার এই পাকিস্তানের মুখোমুখি নিউজিল্যান্ড।

আরব আমিরাতের শারজা ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় মঙ্গলবার রাত ৮টায় মুখোমুখি হবে পাকিস্তান-নিউজিল্যান্ড। এই ম্যাচের মধ্য দিয়ে বিশ্বকাপ মিশন শুরু হবে নিউজিল্যান্ডের। পাকিস্তান খেলবে নিজেদের দ্বিতীয় ম্যাচ।

গত রোববার দুবাইয়ে সুপার টুয়েলভে প্রতিবেশী ভারতের বিরুদ্ধে দুরন্ত ক্রিকেট খেলে ১০ উইকেটে আকাশসম জয় তুলে নেয় বাবর বাহিনী। বিরাট কোহলিদের হারানোর আত্মবিশ্বাস নিয়ে শারজাহতে কেন উইলিয়ামসনের নিউজিল্যান্ডের মুখোমুখি হচ্ছে পাকিস্তান।

ভারতকে হারিয়ে ফুরফুরে মেজাজে রয়েছে পাকিস্তান ক্রিকেট দল। নিজেদের দ্বিতীয় ম্যাচে কিউইদের বিপক্ষে ছয় ছিনিয়ে নিতে চাইবেন বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ানরা। এই ম্যাচের আগে টি-টোয়েন্টিতে ২৪ ম্যাচে মুখোমুখি হয় পাকিস্তান-নিউজিল্যান্ড। অতীতের সেই সাক্ষাতে ১৪ ম্যাচে জয় পায় পাকিস্তান। আর ১০টিতে জয় পায় কিউইরা।

তবে বিশ্বকাপের মতো বড় আসরে ৫ ম্যাচের সাক্ষাতে পাকিস্তান জয় পায় ৩ ম্যাচে আর ২ ম্যাচে জয় পায় নিউজিল্যান্ড।

এই ম্যাচে মাইলফলক ছুঁতে পারেন নিউজিল্যান্ডের টিম সাউদি। আর ১টি উইকেট হলে ক্রিকেট বিশ্বের তৃতীয় বোলার হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ১০০ উইকেট শিকারের মাইলফলক স্পর্শ করবেন। যে তালিকায় বর্তমানে আছেন কেবল লাসিথ মালিঙ্গা ও সাকিব আল হাসান।

সম্ভাব্য একাদশ
পাকিস্তান: বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান, ফখর জামান, মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক, আসিফ আলী, ইমাদ ওয়াসিম, শাদাব খান, হাসান আলী, হারিস রউফ ও শাহিন শাহ আফ্রিদি।

নিউজিল্যান্ড: মার্টিন গাপটিল, টিম সিপার্ট, কেন উইলিয়ামস, ডেভন কনওয়ে, গ্লেন ফিলিপস, জেমস নিশাম, মিচেল সেন্টনার, টিম সাউদি, ইস সৌদি, ট্রেন্ট বোল্ট ও লুকি ফার্গুনসন।

এএইচ/

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি