মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১১:৪০ অপরাহ্ন

শিরোনাম
ক্রীড়াবিদরা দেশের জন্য সম্মান বয়ে আনছে- ধর্মমন্ত্রী উজিরপুরে সৎসঙ্গ ফাউন্ডেশনের সেমিনার অনুষ্ঠিত শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড ঈদের দিনে সদরঘাটে দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ সৌদির সাথে মিল রেখে নোয়াখালীর ৪ গ্রামে ঈদ উদযাপন নোয়াখালীতে দুর্বৃত্তরা ঘর আগুনে পুড়ে দিয়েছে, ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি সুবর্ণচরে মানব কল্যাণ সংস্থার উদ্যোগে হতদরিদ্র ও অসহায়দের মাঝে ঈদ সামগ্রী বিতরণ  ঢাকা আরিচা মহাসড়কের মসুরিয়ায় নামে এক অজ্ঞাত ব্যাক্তি সড়ক দুর্ঘটনায় নিহত চাটখিলে ইউপি চেয়ারম্যান ও মেম্বারদের মাঝে ঈদ উপহার বিতরণ

ভালোবাসার মানুষকে বিয়ে করে রাজকীয় মর্যাদা হারালেন জাপানের রাজকুমারী

নিউজ ডেস্ক :: রাজসম্মান, আভিজাত্য, জৌলুস সব পায়ে ঠেলে দিয়ে অবশেষে ভালোবাসার মানুষকেই জীবনসঙ্গী করলেন জাপানের রাজকুমারী মাকো। জাপানের রাজতন্ত্রের নিয়মানুযায়ী এ কারণে তাকে রাজকীয় মর্যাদা ত্যাগ করতে হলো। মাকো বিয়ে করলেন কলেজজীবনের ভালোবাসার মানুষ কেই কোমুরোকে। খবর বিবিসি ও এনডিটিভির।

কলেজজীবনের বন্ধু মাকো ও কোমুরো উভয়ের বয়স বর্তমানে ৩০। চার বছর আগে তারা বাগদানের ঘোষণা দেন। এরপর ২০১৮ সালে উচ্চশিক্ষার জন্য কোমুরো জাপান ছেড়ে নিউইয়র্কে যান। গত সেপ্টেম্বরে তিনি দেশে ফিরেন। এরপর তারা বিয়ে করার সিদ্ধান্ত নেন। মঙ্গলবার তারা বিয়ে সম্পন্ন করেন।

জাপানে রাজকীয় বিয়ের ক্ষেত্রে যেসব আনুষ্ঠানিকতা অনুসরণ করা হয়, সেগুলোও পরিহার করেছেন মাকো।

জাপানের আইন অনুসারে রাজপরিবারের কোনো নারী সদস্য যদি বাইরের কোনো সাধারণ পুরুষকে বিয়ে করেন, তবে তিনি রাজকীয় মর্যাদা হারান। তবে পুরুষ সদস্যের ক্ষেত্রে এ নিয়ম প্রযোজ্য নয়।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: