বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১২:৪২ অপরাহ্ন

লেবাননে বাংলাদেশের রাষ্ট্রদূত ‘বৈরুত গোল্ডেন অ্যাওয়ার্ডে’ ভূষিত

নিউজ ডেস্ক :: লেবাননে বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত মেজর জেনারেল জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমানকে সম্মানজনক ‘বৈরুত গোল্ডেন অ্যাওয়ার্ড-২০২১’ পুরস্কারে ভূষিত করা হয়েছে।

শুক্রবার (২৯ অক্টোবর) বৈরুত সুকসে অনুষ্ঠিত ‘ন্যাশনস ডে ফেস্টিভ্যাল’ নামে মেলার আয়োজক কমিটির প্রধান, দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা আবির আল আলী রাষ্ট্রদূতের হাতে এই পুরস্কার তুলে দেন। লেবাননের পররাষ্ট্র মন্ত্রণালয় ও পর্যটন মন্ত্রণালয় এই মেলার আয়োজন করে।

উদ্বোধন করেন লেবাননের পররাষ্ট্র মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা আবির আল আলী। এসময় তার সঙ্গে বৈরুত দূতাবাসের রাষ্ট্রদূত মেজর জেনারেল জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমান ও বিভিন্ন দেশের রাষ্ট্রদূতরা উপস্থিত ছিলেন। তারা মেলায় অংশগ্রণকারী সকল স্টল পরিদর্শন করেন।

মেলায় বাংলাদেশসহ ইন্ডিয়া, শ্রীলঙ্কা, তুরস্ক, ইন্দোনেশিয়াসহ প্রায় ২০টি দেশ তাদের নিজ নিজ দেশের ঐতিহ্যবাহী পণ্য নিয়ে অংশ নেন। স্টলে ছিল বাংলাদেশের পর্যটন শিল্পের ওপর বিভিন্ন পুস্তিকা, আরবী ভাষায় মুদ্রিত বঙ্গবন্ধুর অসমাপ্ত জীবন বইটি, হাতে তৈরি বিভিন্ন ধরনের হস্তশিল্প ও মশলা।

রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশের সাংস্কৃতিক ঐতিহ্য ও পর্যটন শিল্পকে বিদেশিদের কাছে তুলে ধরতেই আমরা মেলায় অংশ নিয়েছি।

মেলায় বাংলাদেশসহ বিভিন্ন দেশ তাদের নিজ দেশের ঐতিহ্য তুলে ধরে মনোরম সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে। এসময় বৈরুত দূতাবাসের শ্রম সচিব আব্দুল্লাহ আল মামুন, তৃতীয় সচিব আব্দুল্লাহ আল সাফিসহ দূতাবাসের কর্মকর্তা ও বিভিন্ন দেশের নাগরিকরা মেলায় উপস্থিত ছিলেন।

এমআরএম/

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি