শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:০১ অপরাহ্ন

শিরোনাম
উপজেলা পরিষদ নির্বাচনে  প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়ন করতে হবে- সুবর্ণচর উপজেলা আ.লীগ হাতিয়ার উন্নয়নে সরকারের স্মার্ট বাংলাদেশ কর্মসূচিকে কাজে লাগানো হবে – মোহাম্মদ আলী এমপি সুপ্রিম কোর্টের নির্দেশে ৩৯ বছর পর জমি ফিরে পেলেন যদ্ধাহত মুক্তিযোদ্ধা পরিবার শিবালয়ে ১৫তম  মাই টিভির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত  ক্রীড়াবিদরা দেশের জন্য সম্মান বয়ে আনছে- ধর্মমন্ত্রী উজিরপুরে সৎসঙ্গ ফাউন্ডেশনের সেমিনার অনুষ্ঠিত শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড ঈদের দিনে সদরঘাটে দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ সৌদির সাথে মিল রেখে নোয়াখালীর ৪ গ্রামে ঈদ উদযাপন

লেবাননে বাংলাদেশের রাষ্ট্রদূত ‘বৈরুত গোল্ডেন অ্যাওয়ার্ডে’ ভূষিত

নিউজ ডেস্ক :: লেবাননে বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত মেজর জেনারেল জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমানকে সম্মানজনক ‘বৈরুত গোল্ডেন অ্যাওয়ার্ড-২০২১’ পুরস্কারে ভূষিত করা হয়েছে।

শুক্রবার (২৯ অক্টোবর) বৈরুত সুকসে অনুষ্ঠিত ‘ন্যাশনস ডে ফেস্টিভ্যাল’ নামে মেলার আয়োজক কমিটির প্রধান, দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা আবির আল আলী রাষ্ট্রদূতের হাতে এই পুরস্কার তুলে দেন। লেবাননের পররাষ্ট্র মন্ত্রণালয় ও পর্যটন মন্ত্রণালয় এই মেলার আয়োজন করে।

উদ্বোধন করেন লেবাননের পররাষ্ট্র মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা আবির আল আলী। এসময় তার সঙ্গে বৈরুত দূতাবাসের রাষ্ট্রদূত মেজর জেনারেল জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমান ও বিভিন্ন দেশের রাষ্ট্রদূতরা উপস্থিত ছিলেন। তারা মেলায় অংশগ্রণকারী সকল স্টল পরিদর্শন করেন।

মেলায় বাংলাদেশসহ ইন্ডিয়া, শ্রীলঙ্কা, তুরস্ক, ইন্দোনেশিয়াসহ প্রায় ২০টি দেশ তাদের নিজ নিজ দেশের ঐতিহ্যবাহী পণ্য নিয়ে অংশ নেন। স্টলে ছিল বাংলাদেশের পর্যটন শিল্পের ওপর বিভিন্ন পুস্তিকা, আরবী ভাষায় মুদ্রিত বঙ্গবন্ধুর অসমাপ্ত জীবন বইটি, হাতে তৈরি বিভিন্ন ধরনের হস্তশিল্প ও মশলা।

রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশের সাংস্কৃতিক ঐতিহ্য ও পর্যটন শিল্পকে বিদেশিদের কাছে তুলে ধরতেই আমরা মেলায় অংশ নিয়েছি।

মেলায় বাংলাদেশসহ বিভিন্ন দেশ তাদের নিজ দেশের ঐতিহ্য তুলে ধরে মনোরম সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে। এসময় বৈরুত দূতাবাসের শ্রম সচিব আব্দুল্লাহ আল মামুন, তৃতীয় সচিব আব্দুল্লাহ আল সাফিসহ দূতাবাসের কর্মকর্তা ও বিভিন্ন দেশের নাগরিকরা মেলায় উপস্থিত ছিলেন।

এমআরএম/


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: