বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১১:৩৬ পূর্বাহ্ন

এফ আর টাওয়ারে অগ্নিকাণ্ড: উপ-সচিব আব্দুল্লাহ-আল-বাকীকে বরখাস্ত

নিউজ ডেস্ক :: ভয়াবহ অগ্নিদুর্ঘটনায় পড়া রাজধানীর বনানীর এফ আর টাওয়ার নির্মাণে অনিয়মের মামলায় রাজউকের সাবেক পরিচালক (এস্টেট) ও ওএসডি (বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা) হওয়া উপ-সচিব মো. আব্দুল্লাহ-আল-বাকীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

তাকে বরখাস্ত করে গত মঙ্গলবার (১৬ নভেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে আদেশ জারি করা হয়েছে।

এতে বলা হয়, আব্দুল্লাহ-আল-বাকীর বিরুদ্ধে ২০২০ সালের ১৩ ডিসেম্বর ঢাকার মহানগর স্পেশাল জজ আদালতে অভিযোগপত্র (দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয়, ঢাকা-১ এর অভিযোগপত্র নম্বর-৫১) দাখিল করা হয়েছে।

আদালত এ অভিযোগপত্র চলতি বছরের ২৫ জানুয়ারি আমলে গ্রহণ করা করায় আব্দুল্লাহ-আল-বাকীকে ‘সরকারি চাকরি আইন, ২০১৮’ এর ধারা ৩৯ (২) অনুযায়ী ওই তারিখ থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

এতে আরও বলা হয়, সাময়িক বরখাস্ত থাকাকালে তিনি বিধি অনুযায়ী খোরপোষ ভাতা প্রাপ্য হবেন।

২০১৯ সালের ২৮ মার্চ বনানীর এফ আর টাওয়ারে আগুন লাগে। অগ্নিকাণ্ডে ২৬ জনের মৃত্যু হয় এবং ৭০ জন আহত হন। এর পরপরই ভবনটির নির্মাণে অনিয়ম ও দুর্নীতির তথ্য উঠে আসে।

পরে ওই বছরের ২২ মে অগ্নি দুর্ঘটনায় পড়া বনানীর এফ আর টাওয়ারের নকশা অনুমোদন এবং নির্মাণ কাজের ত্রুটির জন্য গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) কর্মকর্তা-কর্মচারী, সংশ্লিষ্ট আবাসন প্রতিষ্ঠানসহ অন্তত ৬৭ জনকে দায়ী করে এ সংক্রান্ত তদন্ত প্রতিবেদন প্রকাশ করে সরকার।

গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ প্রতিবেদন প্রকাশ করেন। ওই তালিকায় আব্দুল্লাহ-আল-বাকীর নাম ছিল।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি