বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১১:৫৮ পূর্বাহ্ন

সাম্রাজ্যবাদবিরোধী গণতান্ত্রিক সংগ্রামের অনন্য প্রতীক ডা. করিম

নিউজ ডেস্ক :: সাম্রাজ্যবাদবিরোধী গণতান্ত্রিক সংগ্রামের অনন্য প্রতীক জাতীয় গণতান্ত্রিক ফ্রন্টের প্রতিষ্ঠাতা ডা. এম এ করিম। তিনি সব গণতান্ত্রিক শক্তিকে ঐক্যবদ্ধ করে সাম্রাজ্যবাদ উচ্ছেদ করে একটি গণতান্ত্রিক সমাজ প্রতিষ্ঠার নিরলস চেষ্টা করে গেছেন।

বৃহস্পতিবার (১৮ নভেম্বর) বিকেল সাড়ে ৪টায় জাতীয় প্রেস ক্লাব অডিটোরিয়ামে ডা. এম এ করিমের স্মরণে জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট আয়োজিত এক শোকসভায় এসব কথা বলেন বক্তারা।

বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশনের সভাপতি শাহ আলম ভূঁইয়া বলেন, ডা. করিমের রাজনৈতিক দর্শনের সঙ্গে আমি ব্যাপকভাবে পরিচিত। জাতীয় মুক্তির লক্ষ্যে তিনি কাজ করেছেন। তিনি একজন শ্রমিকদরদী, মানবদরদী মানুষ ছিলেন।

জাতীয় গণতান্ত্রিক ফ্রন্টের ভারপ্রাপ্ত সভাপতি চৌধুরী আশিকুল আলমের সভাপতিত্বে শোকসভায় আরও বক্তব্য রাখেন গণতান্ত্রিক মহিলা সমিতির যুগ্ম আহ্বায়ক রহিমা জামান, বাংলাদেশ হোটেল রেস্টুরেন্ট সুইটমিট শ্রমিক ফেডারেশনের সাধারন সম্পাদক আনোয়ার হোসেন, জাতীয় গণতান্ত্রিক ফ্রন্টের সাধারণ সম্পাদক ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম জাহাঙ্গীর হোসাইন, কবি হাসান ফকরী, জাতীয় গণফ্রন্ট সমন্বয়ক টিপু বিশ্বাস, বাসদ নেতা বজলুর রশীদ ফিরোজ, মুক্তি কাউন্সিল এর সাধারণ সম্পাদক ফয়জুল হাকিম লাল, গণমোর্চার সভাপতি জাফর হোসেন, ট্রেড ইউনিয়ন সংঘের সভাপতি হাবিব উল্লা বাচ্চু, বাংলাদেশ কৃষক সংগ্রাম সমিতির সাধারণ সম্পাদক শাহজাহান কবির, ধ্রুবতারা সাংস্কৃতিক সংসদের সভাপতি শ্যামল কুমার ভৌমিক, জাতীয় ছাত্রদল নেতা জহিরুল ইসলাম মুন্নাসহ সংগঠনটির কেন্দ্রীয় নেতারা।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি