বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১১:৩৯ পূর্বাহ্ন

মতিঝিলে ৪নং বিট পুলিশিং সভা অনুষ্ঠিত

আখতার হোসেন, স্টাফ রিপোর্টার :: ঢাকাস্থ ফকিরাপুল কে.ওয়াই প্লাজার দ্বিতীয় তলায় মতিঝিল থানার পুলিশের উদ্যোগে গত ২০ নভেম্বর, শনিবার সন্ধ্যা ৭টায়, ৪নং বিট পুলিশিং সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসিবে উপস্থিত ছিলেন মতিঝিল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ ইয়াসির আরাফাত খান, মতিঝিল থানা ঢাকা মেট্রোপলিটন পুলিশ। প্রধান অতিথি তার বক্তব্যবে ব্যবসায়ীদের উদ্দেশ্যে বলেন, পুলিশ-ই জনা, জনতাই পুলিশ। এ শ্লোগান দিয়ে তিনি বক্তব্য শুরু করেন। আমরা আগে নিজেদেরকে সচেতন হতে হবে এবং পরিবারবারকে সচেতন করতে উৎসাহি করবেন। তাহলে অপরাধের ধরন পাল্টে যাবে বলে তিনি বিশ্বাস করেন। মানবিক পুলিশ অফিসার ইনচার্জ বলেন আপনারা প্রকৃত অপরাধীদের তথ্য পুলিশকে জানান এবং সহযোগিতা করুন। আশা করি এর সুফল পাবেন। পুলিশ আপনাদের পাশে আছে এবং থাকবে। অপরাধীরা ব্যক্তি জীবন থেকে রাষ্ট্রীয় জীবন পর্যন্ত অশান্তির মূল নায়ক হিসেবে কাজ করেন। আপনাদের সেবায় সবসময় নিরলসভাবে কাজ করে যাবে। সবধরনের সহযোগিতার আশ্বাস দিয়ে তিনি বলেন আপনারা যদি পুলিশকে সহযোগিতা না করেন তা হলে পুলিশ কখনই অপরাধীদের খোঁজে বের করা সম্ভব না। ব্যবসায়ীদের উদ্দেশ্যে তিনি আরও বলেন মাদক, সন্ত্রাস ও চাঁদাবাজদের বিরুদ্ধে কঠোর অবস্থানে রয়েছেন। আপনারা সচেতন হলেই আমরা পুলিশের লোকবল নিয়ে প্রকৃত অপরাধীদের ধরবে সক্ষম হবে এবং তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে আপনাদের সহযোগিতা একান্ত কাম্য। অপরাধীদের অপরাধ প্রকাশ্যে এলেই আড়ালে থেকে যায় অপরাধী। তাই পুলিশকে সহযোগিতা করুন। আপনাদের সকল সমস্যার সমাধানে পুলিশ সক্রিয় ভুমিকা পালন করবে বলেন। অফিসার ইনচার্জ তিনি একজন সাদা মনের মানুষ, সৎ, নিষ্ঠাবান, অন্যায়ের বিরুদ্ধে আপোষহীন। মানুষ ও মানবতার কল্যাণে কাজ করার ইচ্ছা সবসময়। সততাই শক্তি, মানবতাই মুক্তি এ কথাকে তিনি মনেপ্রাণে বিশ্বাস করেন। তিনি একজন আদর্শবান অফিসারই মানুষ ও মানবতার দরদী ব্যক্তি। এছাড়া তিনি তার কর্মময় জীবনে জাতিসংঘ থেকে শান্তি পদকে ভূষিত হন এ অফিসার।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মতিঝিল থানার পুলিশ পরিদর্শক মো. রাসেল হোসেন, (তদন্ত) ৪নং বিট মতিঝিল থানার পুলিশ ইনচার্জ সুজন চন্দ্র রায় (এসআই) মতিঝিল থানা, মতিঝিল থানার পুলিশ বিট অফিসার মো. আরশাদ হোসেন (এসআই)।
কেওয়াই প্লাজার ব্যবসায়ীবৃন্দ মতিঝিল থানার এ আয়োজনকে স্বাগত জানান এবং অনুষ্ঠানটি নিয়মিত করার জন্য মানবিক পুলিশ অফিসার ইনচার্জ মোহাম্মদ ইয়াসির আরাফাত খান-এর কাছে অনুরোধ জানান। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মো. রাসেল হোসেন, পুলিশ পরিদর্শক (তদন্ত) মতিঝিল থানা ঢাকা মেট্রোপলিটন পুলিশ, ঢাকা। সার্বিক ব্যবস্থাপনায় তপন কুমার চন্দ্র মজুমদার (অত্র মার্কেটের ব্যবস্থাপক)।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ইজি গ্রাফিকস-এর স্বত্ত্বাধিকারী আখতার হোসেন, সাংবাদিক দৈনিক স্বাধীন বাংলা, আশরাফী কালার গ্রাফিকসের স্বত্বাধিকারী আফতাব উদ্দিন, বর্ণালী ইন্টারন্যাশনাল সাইন মিডিয়ার স্বত্বাধিকারী সুশান্ত চন্দ্র ব্র‏হ্মণ, একটিভ গ্রাফিকস-এর জামাল হোসেন, মঈনউদ্দিন, শাহীন মিয়াসহ আরও অন্যান্যরা।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি