বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১২:৫১ অপরাহ্ন

নিউজিল্যান্ড সফরেও থাকছেন না তামিম

নিউজ ডেস্ক :: বেশ কিছুদিন ধরেই আঙুলের চোটটা ভালোই ভোগাচ্ছে জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালকে। ঘরের মাঠে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড সিরিজ থেকে শুরু করে টি-টোয়েন্টি বিশ্বকাপ কোনো জায়গায় ছিল না দেশ সেরা ওপেনার। খেলতে পারেনি পাকিস্তান সিরিজেও।

এবার ছিটকে গেলেন নিউজিল্যান্ড সিরিজ থেকেও। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী জানান, নিউজিল্যান্ড সফরে তিনি থাকবেন না তামিম। এভারেস্ট প্রিমিয়ার লিগ খেলতে গিয়ে পাওয়া এই চোট থেকে সেরে উঠতে তার লাগবে আরও এক মাসের মতো সময়।

সোমবার (২২ নভেম্বর) তামিম নিজের অবস্থা সম্পর্কে আরও ভালোভাবে জানতে ইংলিশ এক চিকিৎসকের শরণাপন্ন হয়েছিলেন। তিনিই মূলত তামিমকে পরামর্শ দিয়েছেন আরও এক মাস মাঠের বাইরে থাকার। বললেন, ‘তিনি চিকিৎসকের শরণাপন্ন হয়েছিলেন, তিনিই তাকে পরামর্শ দিয়েছিলেন আরও একমাস মাঠের বাইরে থাকার, তাহলে আর তার কোনো অস্ত্রোপচারের দরকার পড়বে না। সেটা হলে সে নিউজিল্যান্ড সফর করতে পারবে না।’

ডিসেম্বরের শেষ দিকে ২০২২-২৩ টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে বাংলাদেশ নিউজিল্যান্ড সফরে যাওয়ার কথা। তাসমান সাগরপাড়ে মুমিনুল হকের দল খেলবে দুটো টেস্ট।

তরাঙ্গার বে-ওভাল স্টেডিয়ামে নতুন বছরের প্রথম দিনেই প্রথম টেস্টটা খেলতে নামবে বাংলাদেশ। এরপর ক্রাইস্টচার্চে ৯ জানুয়ারি থেকে শুরু হবে পরের টেস্ট। মুমিনুলদের এই সফরে থাকবে না সীমিত ওভারের কোনো সিরিজ।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি