শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:৪৪ পূর্বাহ্ন

শিরোনাম
হাতিয়ার উন্নয়নে সরকারের স্মার্ট বাংলাদেশ কর্মসূচিকে কাজে লাগানো হবে – মোহাম্মদ আলী এমপি সুপ্রিম কোর্টের নির্দেশে ৩৯ বছর পর জমি ফিরে পেলেন যদ্ধাহত মুক্তিযোদ্ধা পরিবার শিবালয়ে ১৫তম  মাই টিভির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত  ক্রীড়াবিদরা দেশের জন্য সম্মান বয়ে আনছে- ধর্মমন্ত্রী উজিরপুরে সৎসঙ্গ ফাউন্ডেশনের সেমিনার অনুষ্ঠিত শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড ঈদের দিনে সদরঘাটে দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ সৌদির সাথে মিল রেখে নোয়াখালীর ৪ গ্রামে ঈদ উদযাপন নোয়াখালীতে দুর্বৃত্তরা ঘর আগুনে পুড়ে দিয়েছে, ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি

৪৮ ঘণ্টা সময় দিল শিক্ষার্থীরা

নিউজ ডেস্ক :: বাসভাড়া হাফ করার দাবি পূরণে ৪৮ ঘণ্টার আলটিমেটাম দিয়ে সায়েন্সল্যাব থেকে সরে গেছে শিক্ষার্থীরা।

মঙ্গলবার (২৩ নভেম্বর) দুপুর ১২টার দিকে শুরু হওয়া সমাবেশ শেষ হয় বেলা দেড়টার দিকে।

অন্যান্য দিনের মতো আজও বাসভাড়া হাফ করার দাবিতে রাস্তায় নামেন শিক্ষার্থীরা। এদিন রাস্তায় নামে ঢাকা কলেজ, আইডিয়াল ও সিটি কলেজের শিক্ষার্থীরা। এসময় তারা সায়েন্স ল্যাব, নীলক্ষেত ও চার রাস্তার মোড় অবরোধ করে বিভিন্ন স্লোগান দিতে থাকে।

শিক্ষার্থীদের অবরোধে নিউমার্কেট সড়কের দুই পাশে ব্যাপক যানজট তৈরি হয়। গণপরিবহন বন্ধ হয়ে যায়।

শিক্ষার্থীরা বলেন, আমাদের দীর্ঘদিনের দাবি ছিল গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া নিশ্চিত করা। কিন্তু দীর্ঘ দিনেও তা বাস্তবায়ন হয়নি। বিভিন্ন সময়ে শিক্ষার্থীদের সঙ্গে পরিবহন শ্রমিকরা খারাপ আচরণও করেছে। আমরা এসব ঘটনার বিচার চাই এবং হাফ ভাড়া নিশ্চিত করতে সরকারের প্রজ্ঞাপন চাই।

এসময় ৪৮ ঘণ্টার মধ্যে দাবি না মানা হলে আবার তারা মাঠে নামবেন বলে জানান।

এদিকে একই দাবিতে গত ২০ নভেম্বর রাজধানীর সায়েন্সল্যাব মোড়ে গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটেছে। ওইদিন দুপুর ১২টার দিকে স্থানীয় বিভিন্ন কলেজের ইউনিফর্ম পরা শিক্ষার্থীরা সায়েন্স ল্যাবরেটরি মোড়ে জড়ো হয়ে হাফ পাসের দাবিতে মিছিল এবং বিক্ষোভ করে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: