শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:৩৯ অপরাহ্ন

শিরোনাম
উপজেলা পরিষদ নির্বাচনে  প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়ন করতে হবে- সুবর্ণচর উপজেলা আ.লীগ হাতিয়ার উন্নয়নে সরকারের স্মার্ট বাংলাদেশ কর্মসূচিকে কাজে লাগানো হবে – মোহাম্মদ আলী এমপি সুপ্রিম কোর্টের নির্দেশে ৩৯ বছর পর জমি ফিরে পেলেন যদ্ধাহত মুক্তিযোদ্ধা পরিবার শিবালয়ে ১৫তম  মাই টিভির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত  ক্রীড়াবিদরা দেশের জন্য সম্মান বয়ে আনছে- ধর্মমন্ত্রী উজিরপুরে সৎসঙ্গ ফাউন্ডেশনের সেমিনার অনুষ্ঠিত শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড ঈদের দিনে সদরঘাটে দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ সৌদির সাথে মিল রেখে নোয়াখালীর ৪ গ্রামে ঈদ উদযাপন

জীবন পেয়ে সেঞ্চুরির আক্ষেপ ফুরালেন লিটন

চট্টগ্রাম থেকে ক্রীড়া প্রতিবেদক :: টেস্টে দুর্দান্ত একটি বছর কাটাচ্ছেন টাইগার ব্যাটার লিটন কুমার দাস। চলতি বছরের বিশ্বের বিভিন্ন দেশের হয়ে খেলা উইকেটরক্ষক ব্যাটসম্যানদের মধ্যে গড় রানে সবার চেয়ে এগিয়ে রয়েছেন তিনি। কিন্তু ডান হাতি এই ব্যাটারের সেঞ্চুরির আক্ষেপটা দীর্ঘদিনের। নার্ভার নাইন্টিতে কাটা পড়েছিলেন দুইবার। তবে এবার আর ভুল করেননি। পাকিস্তানের বিপক্ষে দারুণ এক ইনিংসে ক্যারিয়ারের প্রথম শতকের দেখা পেলেন তিনি।

আজ শুক্রবার চট্টগ্রাম টেস্টে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। কিন্তু অধিনায়কের সিদ্ধান্তকে কাজে লাগাতে পারেনি টপ অর্ডারের ব্যাটাররা। মাত্র ৪৯ রান তুলতেই চার উইকেট হারিয়ে বড় বিপদে পড়ে বাংলাদেশ। সেখান থেকে মুশফিকুর রহিম ও লিটন দাসের দেড়শ পেরানো জুটিতে পথ ফিরে পায় স্বাগতিকরা। দারুণ ব্যাটে ১৯৯ বলে দশ চার ও এক ছয়ে সেঞ্চুরির দেখা পান লিটন।

দলের বিপদের সময় ক্রিজে এসে দারুণভাবে থিতু হয়ে বসেন লিটন। এই ব্যাটারকে সঙ্গ দেন মুশফিক। দৃষ্টিনন্দন বাউন্ডারিতে যখন অর্ধশতক ছুঁয়েছেন তিনি। তখনই বড় ইনিংসের সম্ভাবনা জাগায় তার ব্যাট। কিন্তু ব্যক্তিগত ৬৭ রানের মাথায় সাজঘরে ফিরতে হতো এই ব্যাটারের। যদিও সাজিদ খানের ক্যাচ মিসে জীবন পেয়ে যান তিনি। বোলার ছিলেন শাহীন শাহ আফ্রিদি। মিডউইকেটে লিটনের ক্যাচ মিস থেকে মাথায় হাত দিয়ে বসে ছিলেন তিনি। হয়তো আফ্রিদিও বুঝে গিয়েছিলেন এই জীবন পাওয়াই কাল হতে পারে পাকিস্তানের জন্য।

অবশ্য ২৫ টেস্টে লিটন নয়টি অর্ধশতক পেলেও অল্পের জন্য সেঞ্চুরির পাননি বেশ কয়েকবার। এরমধ্যে ক্যারিয়ারের শুরু দিকে ৯৪ ও সবশেষ ম্যাচে ৯৫ রানে সাজঘরে ফেরেন তিনি। এ ছাড়াও ৬০ এর অধিক রান পেয়েছেন আরও তিনবার। সব মিলিয়ে দুর্দান্ত এই টেস্ট ক্যারিয়ারে ডান হাতি এই ব্যাটারের আক্ষেপ ফুরালো পাকিস্তান সিরিজ দিয়ে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: