বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০৩:০৫ অপরাহ্ন

শার্শায় নির্বাচনী সহিংসতায় নিহত ১, আহত ৯

নিউজ ডেস্ক :: যশোরের শার্শা উপজেলার কায়বা ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনকে ঘিরে সহিংসতায় কুতুবউদ্দিন (৪৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। এই ঘটনায় আহত হয়েছেন আরও পাঁচ জন। এছাড়া একই উপজেলার ডিহি ইউনিয়নে নির্বাচনী সহিংসতায় আহত হয়েছেন আরও চার জন।

শনিবার রাতে কায়বার রুদ্রপুর গ্রামে এবং ডিহিতে ঘটনাগুলো ঘটে। কায়বার সহিংসতায় নিহত ও আহত ব্যক্তিরা স্বতন্ত্র প্রার্থীর কর্মী। আহতদের যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতরা হলেন- শাহাবুদ্দিন (৩২), আলাউদ্দিন (৫০), আরশাদ আলী (৬০), ইকতিয়ার আলী (২৫) ও ইউনুস আলী (৪০)। ডিহিতে আহতরা নৌকা প্রার্থীর সমর্থক। তবে তাদের নাম-পরিচয় পাওয়া যায়নি। তাদেরকেও একই হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিহত কুতুবউদ্দিনের ছোট্ট ভাই শাহাবুদ্দিন অভিযোগ করেন, কায়বা ইউপি নির্বাচনে আনারস প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আলতাফ হোসেনের কর্মীরা যাতে ভোটের মাঠে না যেতে পারে সেজন্য নৌকা প্রতীকের প্রার্থী হাসান ফিরোজ টিংকুর সমর্থকরা বাড়ি বাড়ি হুমকি-ধুমকি দিয়ে যাচ্ছে। সেই ধারাবাহিকতায় ভোটের আগের দিন নৌকা প্রতীকের সমর্থক ইসমাইলের নেতৃত্বে ৮ থেকে ১০ জন স্বতন্ত্র প্রার্থীর সমর্থক কুতুবউদ্দিনের বাড়িতে যেয়ে হুমকি-ধামকি দিতে থাকে। এক পর্যায়ে ইসমাইলের সঙ্গে কুতুবউদ্দিনের বাগবিতণ্ডা সৃষ্টি হয়। পরে রড এবং গাছের ডাল দিয়ে তাকে এলোপাথাড়ি মারতে থাকে। এসময় তাকে বাঁচাতে এগিয়ে এলে আরও ৬-৭ জনকেও তারা মেরে পালিয়ে যায়। পরে এলাকাবাসী আহতদের উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে নেয়। হাসপাতালে নেওয়ার পর চিকিৎসক কুতুবউদ্দিনকে মৃত ঘোষণা করেন।

এদিকে অভিযোগের ব্যাপারে হাসান ফিরোজ টিংকুর বক্তব্য জানতে তার মুঠোফোনে কয়েকবার ফোন করা হয়। কিন্তু ফোনটি বন্ধ থাকায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

হাসপাতালের চিকিৎসক নাহিদ শাহারিয়ার সাব্বির জানান, নিহতের ঘাড়ে ভোতা কিছু দিয়ে আঘাত করা হয়েছে। মস্তিষ্কে রক্তক্ষরণের কারণে তার মৃত্যু হয়েছে। এই ঘটনায় আহতদের মধ্যে দু’জনের অবস্থা গুরুতর। তাদেরকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা ও খুলনায় রেফার করা হয়েছে।

এদিকে রাতে একই উপজেলার ডিহি ইউনিয়নে নৌকা প্রতীক ও আনারস প্রতীকের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। ওই ঘটনায় আহত হয়ে চার জন যশোর জেনারেল হাসপাতালে ভর্তি হয়েছেন। আহতরা নৌকার কর্মী।

শার্শা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বদরুল আলম খান জানান, এলাকার পরিস্থিতি বর্তমানে স্বাভাবিক আছে। আগামীকাল নির্বিঘ্নে ভোট দিতে পারবে সবাই। হামলার সঙ্গে জড়িতদের আটকে অভিযান অব্যাহত আছে।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি