বুধবার, ১৮ মে ২০২২, ০৩:২৩ পূর্বাহ্ন

দেশের প্রায় ৮৪ শতাংশ নারী যৌন হয়রানির শিকার

নিউজ ডেস্ক :: দেশের প্রায় ৮৪ শতাংশ নারী যৌন হয়রানির শিকার উল্লেখ করে বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট সালমা আলী বলেছেন, নারীর প্রতি সহিংসতা রোধে নারীদেরকেই রুখে দাঁড়াতে হবে। এখনই তাদের রুখে দাঁড়াতে হবে।

বুধবার (১ ডিসেম্বর) জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে ‘বাংলাদেশে যৌন হয়রানি: বর্তমান প্রেক্ষাপট ও প্রতিরোধে করণীয়’ শীর্ষক গোলটেবিল বৈঠকে তিনি এ কথা বলেন। বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবী সমিতির আয়োজনে এই গোল টেবিল আলোচনা হয়।

jagonews24

বিশিষ্ট সাংবাদিক জাইমা ইসলাম বলেন, আমরা বিভিন্ন মাধ্যমে প্রতিদিনই দেখছি নারীরা তাদের কর্মক্ষেত্রে কোনো না কোনোভাবে যৌন হয়রানির শিকার হচ্ছেন। দেশের প্রত্যেক কর্মক্ষেত্রেই যৌন হয়রানি প্রতিরোধ কমিটি নিশ্চিত ও কার্যকর করা গেলে নারীদের প্রতি এই ধরনের সহিংসতার ঘটনা রোধ করা সম্ভব।

অতিথির বক্তব্যে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও ট্রেজারার ডক্টর রাশেদা আক্তার বলেন, নারীরা যৌন হয়রানির শিকার হলেও চাকরি হারানোর ভয়ে, সামাজিকভাবে হেয় হওয়ার ভয়ে অভিযোগ করতে পারে না। এক্ষেত্রে নারীর প্রতি সমাজের সবার ইতিবাচক দৃষ্টিভঙ্গির প্রতি গুরুত্ব দিতে হবে।

বৈঠকে বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবী সমিতির সদস্য আইনজীবী ও কর্মকর্তারাসহ বিভিন্ন পেশাজীবী ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি