শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:৪২ পূর্বাহ্ন

শিরোনাম
হাতিয়ার উন্নয়নে সরকারের স্মার্ট বাংলাদেশ কর্মসূচিকে কাজে লাগানো হবে – মোহাম্মদ আলী এমপি সুপ্রিম কোর্টের নির্দেশে ৩৯ বছর পর জমি ফিরে পেলেন যদ্ধাহত মুক্তিযোদ্ধা পরিবার শিবালয়ে ১৫তম  মাই টিভির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত  ক্রীড়াবিদরা দেশের জন্য সম্মান বয়ে আনছে- ধর্মমন্ত্রী উজিরপুরে সৎসঙ্গ ফাউন্ডেশনের সেমিনার অনুষ্ঠিত শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড ঈদের দিনে সদরঘাটে দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ সৌদির সাথে মিল রেখে নোয়াখালীর ৪ গ্রামে ঈদ উদযাপন নোয়াখালীতে দুর্বৃত্তরা ঘর আগুনে পুড়ে দিয়েছে, ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি

ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাব, হাতিয়াতে বৃষ্টি, নৌ চলাচল বন্ধ ঘোষণা

তাজুল ইসলাম তছলিম, হাতিয়া প্রতিনিধি :: ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’ এর প্রভাবে সারাদেশের ন্যায় সোমবার ভোর থেকে মাঝারি ধরনের বৃষ্টি হচ্ছে নোয়াখালীর হাতিয়ায়। হাতিয়াসহ উপকূলীয় এলাকায় বৃষ্টি, প্রচন্ড বাতাস ও নদী উত্তাল থাকায় অভ্যন্তরীণসহ সকল রুটে নৌ চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। এদিকে রোববার সন্ধ্যা থেকে সোমবার দুপুর ১২টা পর্যন্ত জেলা ৩৭ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। বৃষ্টির কারণে বিপাকে পড়েছে দিনমজুর ও খেটে খাওয়া মানুষজন। সোমবার সকাল থেকে হাতিয়া-ঢাকা, হাতিয়া-চট্টগ্রাম, নলচিরা-চেয়ারম্যানঘাট, তমরদ্দি-চেয়ারম্যানঘাট, জাহাজমারা-চেয়ারম্যানঘাট ও চরচেঙ্গা-চেয়ারম্যানঘাটসহ সকল রুটে নৌ চলাচল বন্ধের বিষয়টি নিশ্চিত করেছেন, হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সেলিম হোসেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, রোববার সন্ধ্যায় হাতিয়ার উদ্দেশ্যে ঢাকা থেকে ছেড়ে আসা এমভি ফারহান ও এমভি তাফসির নামের দু’টি লঞ্চ বৈরি আবহাওয়া, বৃষ্টি ও প্রচন্ড বাতাসের কারণে ভোলার তজুমদ্দিন ঘাটে অবস্থান করছে।

লঞ্চে থাকা বাসু দেব নামের এক যাত্রী জানান, আবহাওয়া খারাপ হওয়ায় এমভি ফারহান লঞ্চটি তজুমদ্দিন ঘাটে অবস্থান করছে। লঞ্চ কতর্ৃপক্ষ বলছে আবহাওয়া ঠিক হলে তারা হাতিয়া না গিয়ে পুনঃরায় ঢাকা ফিরে যাবে।

হাতিয়া উপজেলার দায়িত্বে থাকা ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচীর সহকারী পরিচালক বদিউজ্জামান জানান, ঘূর্ণীঝড়ের কারনে হাতিয়াতে বৃষ্টিপাত হচ্ছে। রোববার সন্ধ্যা থেকে সোমবার দুপুর ১২টা পর্যন্ত জেলা ৩৭ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। আগামী দুএকদিন এই বৃষ্টিপাত অব্যাহত থাকবে।

হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সেলিম হোসেন জানান, ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাবে সৃষ্ট বৃষ্টি ও বাতাসের প্রভাবে হাতিয়ার সাথে সকল রুটে নৌযান চলাচল বন্ধ রাখা হয়েছে। একইসাথে সাগরে থাকা সকল ধরনের মাছ ধরার ট্রলারসহ সকল নৌযানকে উপকূলে অবস্থান নিয়ে নিরাপদ আশ্রয়ে থাকার নির্দেশ প্রদান করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ নিষেধাজ্ঞা বলবত থাকবে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: