বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ০৮:৪০ অপরাহ্ন

শিরোনাম
গাজীপুর প্রেসক্লাবে মাসুদুল হক সভাপতি, মাহতাব সাধারণ সম্পাদক নির্বাচিত রেল লাইনে পাথর নেই, মারাত্নক ঝুকি নিয়ে চলাচল করছে ট্রেন ২০০৫ সালের ১৭ আগস্ট সিরিজ বোমা হামলার প্রতিবাদে বিহ্মোভ সমাবেশ অনুষ্ঠিত হয় দেশে পরিবেশ বান্ধব কৃষি ও শিল্প প্রতিষ্ঠান স্থাপনের আহবান বোপমা সভাপতির হাতীবান্ধায় প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণ মামলার মূল আসামী শাহিন গ্রেফতার সিরিজ বোমা হামলার প্রতিবাদে বরিশালে আ.লীগের বিক্ষোভ মিছিল খেলাপি বৃদ্ধির শীর্ষে ২০ ব্যাংক বিমানবন্দরে ভক্তদের উদ্দেশ্যে যা বললেন শাকিব খান বরিশাল শেবাচিমে অধ্যক্ষের কার্যালয় ঘেরাও করে শিক্ষার্থীদের বিক্ষোভ তেলের দাম বাড়ায় ব্যবসায়ীরা সুযোগ নিচ্ছেন: বাণিজ্যমন্ত্রী

ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাব, হাতিয়াতে বৃষ্টি, নৌ চলাচল বন্ধ ঘোষণা

তাজুল ইসলাম তছলিম, হাতিয়া প্রতিনিধি :: ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’ এর প্রভাবে সারাদেশের ন্যায় সোমবার ভোর থেকে মাঝারি ধরনের বৃষ্টি হচ্ছে নোয়াখালীর হাতিয়ায়। হাতিয়াসহ উপকূলীয় এলাকায় বৃষ্টি, প্রচন্ড বাতাস ও নদী উত্তাল থাকায় অভ্যন্তরীণসহ সকল রুটে নৌ চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। এদিকে রোববার সন্ধ্যা থেকে সোমবার দুপুর ১২টা পর্যন্ত জেলা ৩৭ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। বৃষ্টির কারণে বিপাকে পড়েছে দিনমজুর ও খেটে খাওয়া মানুষজন। সোমবার সকাল থেকে হাতিয়া-ঢাকা, হাতিয়া-চট্টগ্রাম, নলচিরা-চেয়ারম্যানঘাট, তমরদ্দি-চেয়ারম্যানঘাট, জাহাজমারা-চেয়ারম্যানঘাট ও চরচেঙ্গা-চেয়ারম্যানঘাটসহ সকল রুটে নৌ চলাচল বন্ধের বিষয়টি নিশ্চিত করেছেন, হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সেলিম হোসেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, রোববার সন্ধ্যায় হাতিয়ার উদ্দেশ্যে ঢাকা থেকে ছেড়ে আসা এমভি ফারহান ও এমভি তাফসির নামের দু’টি লঞ্চ বৈরি আবহাওয়া, বৃষ্টি ও প্রচন্ড বাতাসের কারণে ভোলার তজুমদ্দিন ঘাটে অবস্থান করছে।

লঞ্চে থাকা বাসু দেব নামের এক যাত্রী জানান, আবহাওয়া খারাপ হওয়ায় এমভি ফারহান লঞ্চটি তজুমদ্দিন ঘাটে অবস্থান করছে। লঞ্চ কতর্ৃপক্ষ বলছে আবহাওয়া ঠিক হলে তারা হাতিয়া না গিয়ে পুনঃরায় ঢাকা ফিরে যাবে।

হাতিয়া উপজেলার দায়িত্বে থাকা ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচীর সহকারী পরিচালক বদিউজ্জামান জানান, ঘূর্ণীঝড়ের কারনে হাতিয়াতে বৃষ্টিপাত হচ্ছে। রোববার সন্ধ্যা থেকে সোমবার দুপুর ১২টা পর্যন্ত জেলা ৩৭ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। আগামী দুএকদিন এই বৃষ্টিপাত অব্যাহত থাকবে।

হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সেলিম হোসেন জানান, ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাবে সৃষ্ট বৃষ্টি ও বাতাসের প্রভাবে হাতিয়ার সাথে সকল রুটে নৌযান চলাচল বন্ধ রাখা হয়েছে। একইসাথে সাগরে থাকা সকল ধরনের মাছ ধরার ট্রলারসহ সকল নৌযানকে উপকূলে অবস্থান নিয়ে নিরাপদ আশ্রয়ে থাকার নির্দেশ প্রদান করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ নিষেধাজ্ঞা বলবত থাকবে।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি