শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ০৬:৪৯ অপরাহ্ন

দুই প্রতিবন্ধী পেল হুইলচেয়ার

ঠাকুরগাঁও প্রতিনিধি :: ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে সুফিয়া বেগম ও শফিকুল ইসলাম নামে দুই শারীরিক প্রতিবন্ধীকে একটি করে দুটি হুইলচেয়ার দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল সুলতান জুলকার নাইন কবির স্টিভ।

সুফিয়া (৬৫) উপজেলার বাচোর ইউনিয়নর ভাংবাড়ী (মধ্যপাড়া) গ্রামের মৃত আবুল কাশেমের স্ত্রী ও সফিকুল ( ৪৮) বাকসা সুন্দরপুর গ্রামের লিটন আলীর ছেলে।

(৫ জানুয়ারি ) বুধবার সন্ধ্যায় হুইলচেয়ার দু’জন প্রতিবন্ধীকে তাদের নিজ বাড়িতে পৌচ্ছে দেওয়ার খবর পাওয়া গেছে। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আ”লীগ সাধারণ সম্পাদক তাজউদ্দীন আহমেদ, ইউএনও’র প্রতিনিধি সহকারি কমিশনার (ভূমি) ইন্দ্রজিৎ সাহা, প্রেসক্লাব পুরাতন”র সদস্য মাহাবুব আলম।

ওই সুফিয়া বেগম বলেন, ‘প্রচন্ড কুয়াশা আর পৌষের কাবু করা শীতে একটু রৌদ্রে যাওয়া যাবে, বসে রৌদ্র তাপা যাবে। কনকনে শীতে একটু রৌদ্রে যেতে পারবো বাবা হুইলচেয়ার নিয়ে। এতেই আমি সুখি বাবা।’ আল্লাহ ইউএনও’ক ভালো রাখুক।’

জানা গেছে, চলাফেরায় অক্ষম শারীরিক প্রতিবন্ধী সুফিয়া ও সফিকুল দীর্ঘদিন ধরে অসুস্থ্য। পরিবারের পক্ষ থেকে চেয়ার কেনার সামর্থ্য তাদের ছিল না। ইউএনও ঐ এলাকার এক ব্যক্তির মাধ্যমে তাদের হুইলচেয়ার কেনার সামর্থ না থাকার কথা জানতে পারেন।খবর পেয়ে দুটি হুইলচেয়ার কিনে (আজ) বুধবার এসিল্যান্ডকে দিয়ে চেয়ার দুটি তাদের বাড়িতে পৌঁছে দেন।

হুইলচেয়ার পেয়ে শারীরিক প্রতিবন্ধী সুফিয়া ও শফিকুল ইউএনও’র প্রতি সন্তোষ প্রকাশ করেন।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি