শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ০৭:৩৬ অপরাহ্ন

তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী ঢাকা আসছেন শনিবার

নিউজ ডেস্ক :: বাংলাদেশ সফরে আসছেন তুরস্কের স্বরাষ্ট্র্রমন্ত্রী সুলেমান সোলুর নেতৃত্বে একটি প্রতিনিধিদল। শনিবার সফরকালে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের সঙ্গে সুলেমান সোলুর দ্বিপক্ষীয় বৈঠক অনুষ্ঠিত হবে। এ সময় বেসামরিক নিরাপত্তা ও সন্ত্রাস দমনে সহযোগিতা সংক্রান্ত একটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষর হতে পারে।

সফরসূচি অনুযায়ী, শনিবার তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী বিশেষ বিমানে ঢাকা পৌঁছাবেন। এর পর তিনি কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন এবং তুরস্ক সরকার পরিচালিত ফিল্ড হাসপাতালের কার্যক্রম দেখবেন। বিকালে ঢাকা ফিরে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের সঙ্গে বৈঠক করবেন। রাতেই তিনি ঢাকা ছেড়ে যাবেন।

সাম্প্রতিক সময়ে তুরস্ক ও বাংলাদেশ দ্বিপক্ষীয় সম্পর্ক জোরদার করার জন্য বেশ কিছু পদক্ষেপ নিয়েছে। তুরস্ক বাণিজ্য বাড়ানোর পাশাপাশি বাংলাদেশের কাছে সামরিক সরঞ্জাম বিক্রিতে আগ্রহী। এই আগ্রহের কথা একাধিকবার তারা বাংলাদেশকে জানিয়েছে।

তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকে রোহিঙ্গা ইস্যু গুরুত্ব পাবে বলে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে জানা গেছে। রোহিঙ্গাদের সহায়তায় তুরস্ক আরও কীভাবে যুক্ত হতে পারে এবং রোহিঙ্গা প্রত্যাবাসনে তুরস্কের ভূমিকার বিষয়টি আলোচনায় আসতে পারে।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি