বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ১১:০৬ অপরাহ্ন

শিরোনাম
গাজীপুর প্রেসক্লাবে মাসুদুল হক সভাপতি, মাহতাব সাধারণ সম্পাদক নির্বাচিত রেল লাইনে পাথর নেই, মারাত্নক ঝুকি নিয়ে চলাচল করছে ট্রেন ২০০৫ সালের ১৭ আগস্ট সিরিজ বোমা হামলার প্রতিবাদে বিহ্মোভ সমাবেশ অনুষ্ঠিত হয় দেশে পরিবেশ বান্ধব কৃষি ও শিল্প প্রতিষ্ঠান স্থাপনের আহবান বোপমা সভাপতির হাতীবান্ধায় প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণ মামলার মূল আসামী শাহিন গ্রেফতার সিরিজ বোমা হামলার প্রতিবাদে বরিশালে আ.লীগের বিক্ষোভ মিছিল খেলাপি বৃদ্ধির শীর্ষে ২০ ব্যাংক বিমানবন্দরে ভক্তদের উদ্দেশ্যে যা বললেন শাকিব খান বরিশাল শেবাচিমে অধ্যক্ষের কার্যালয় ঘেরাও করে শিক্ষার্থীদের বিক্ষোভ তেলের দাম বাড়ায় ব্যবসায়ীরা সুযোগ নিচ্ছেন: বাণিজ্যমন্ত্রী

বাংলাদেশের বাজে বোলিংয়ে কিউইদের ‍দুর্দান্ত দিন

নিউজ ডেস্ক :: সবুজ উইকেট, পুরো পেস বান্ধব। অথচ এমন উইকেটে নিষ্প্রাণ বাংলাদেশের পেসাররা। আর সেই সুযোগকে কাজে লাগিয়েছে নিউজিল্যান্ড। তাসকিন-এবাদতদের এলোমেলো বোলিংয়ের সুবিধা নিয়ে দারুণ ব্যাট করেছে তারা। অধিনায়ক টম লাথাম ডাবল সেঞ্চুরির অপেক্ষা ও ডেভন কনওয়ের অপরাজিত ৯৯ রানে ভর করে দাপুটে দিন শেষ করলো তারা।

আজ রোববার ক্রাইস্টচার্চ টেস্টের প্রথম দিনে টসে হেরে এক উইকেট হারিয়ে ৩৪৯ রান তুলেছে নিউজিল্যান্ড। ব্যাট হাতে ১৮৬ রানে অপরাজিত লাথামের সঙ্গী কনওয়ের সংগ্রহ ৯৯ রান।

টসে হেরে ব্যাট করতে এসে শুরু থেকেই রান তোলায় নজর দেন দুই ওপেনার টম লাথাম ও উইল ইয়ং। প্রতিটি ওভারে বাউন্ডারি কিংবা সিঙ্গেল রান বের করার চেষ্টা অব্যাহত রেখে রান তুলতে যায় এই যুগল। নবম ওভারে দুইবার বাংলাদেশের পক্ষে আম্পায়ারের সিদ্ধান্ত গেলেও দুইবারই রিভিউতে বাতিল হয়ে যায়।

নিজের প্রথম ওভারে বল করতে এসে দ্বিতীয় বলে লাথামকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন এবাদত হোসেন। জোড়ালো আবেদনে সাড়া দেন আম্পায়ার। কিন্তু রিভিউতে রক্ষা মিলে লাথামের, একই ওভারের পঞ্চম বলে আবারো একই কায়দায় আবেদন করলে এবারও সাড়া দিলেন আম্পায়ার। এবারও রিভিউতে রক্ষা লাথামের। মাত্র তিন বলের ব্যবধানে দুইবার বেঁচে যান লাথাম।

সবুজ ঘাসে ভরা এই উইকেটে ওপেনিংয়ে সর্বোচ্চ ৩৭ রানের জুটি ছিল, যা ভেঙে দলকে অর্ধশতক এনে দেন লাথাম-ইয়ং। প্রথম সেশনের পর দ্বিতীয় সেশনেও দারুণ ব্যাট করেন তারা। এই যুগলের ১৪৮ রানের জুটি ভাঙেন শরিফুল। ৫৪ রান করা ইয়ংকে ফেরাত তিনি। খানিক সময় পর নতুন ব্যাটার ডেনভন কনওয়েকে নিয়ে ব্যক্তিগত সেঞ্চুরি তুলে নেন লাথাম।

কনওয়কে সঙ্গে লাথামের ২০১ রানের অবিচ্ছেদ্য জুটিতে ভর করে প্রথমদিন পার করলো নিউজিল্যান্ড। মাত্র এক উইকেট হারানো কিউইদের সংগ্রহ ৩৪৯ রান। বল হাতে বাজে দিন কাটলো টাইগারদের।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি