বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১২:১৪ অপরাহ্ন

শিরোনাম
হাতিয়ার উন্নয়নে সরকারের স্মার্ট বাংলাদেশ কর্মসূচিকে কাজে লাগানো হবে – মোহাম্মদ আলী এমপি সুপ্রিম কোর্টের নির্দেশে ৩৯ বছর পর জমি ফিরে পেলেন যদ্ধাহত মুক্তিযোদ্ধা পরিবার শিবালয়ে ১৫তম  মাই টিভির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত  ক্রীড়াবিদরা দেশের জন্য সম্মান বয়ে আনছে- ধর্মমন্ত্রী উজিরপুরে সৎসঙ্গ ফাউন্ডেশনের সেমিনার অনুষ্ঠিত শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড ঈদের দিনে সদরঘাটে দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ সৌদির সাথে মিল রেখে নোয়াখালীর ৪ গ্রামে ঈদ উদযাপন নোয়াখালীতে দুর্বৃত্তরা ঘর আগুনে পুড়ে দিয়েছে, ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি

অবশেষে জামিন পেল দীপ্তি

নিউজ ডেস্ক :: ফেসবুক পোস্টে ‘ধর্মীয় অনুভূতিতে আঘাত’ দেওয়ার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে দেড় বছর ধরে সংশোধন কেন্দ্রে আটক কলেজছাত্রী দীপ্তি রানী দাস জামিন পেয়েছেন।

বৃহস্পতিবার বিচারপতি এ এস এম আবদুল মোবিন ও বিচারপতি মহি উদ্দিন শামীমের হাইকোর্ট বেঞ্চ তাকে অন্তর্বর্তীকালীন জামিন দেয়। দীপ্তির পক্ষে শুনানি করেন আইনজীবী জেড আই খান পান্না ও মো. আসাদুজ্জামান, সঙ্গে ছিলেন আইনজীবী আনিসুল হাসান ও মো. শাহিনুজ্জামান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সুজিত চ্যাটার্জি বাপ্পী।

ফেসবুকে দেওয়া একটি ছবিতে ‘কুরআন অবমাননা’ হয়েছে অভিযোগ করে ২০২০ সালের ২৮ আগস্ট দিনাজপুরের পার্বতীপুরের ১৭ বছর বয়সী দীপ্তি রানীকে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেফতার করে পুলিশ। এরপর থেকে তাকে রাজশাহীর একটি সংশোধন কেন্দ্রে রাখা হয়েছে।

গ্রেফতারের পর নিম্ন আদালতে তিনবার তার জামিন আবেদন খারিজ করা হয়। পরে গত বছর ১১ মে হাইকোর্ট তার জামিন মঞ্জুর করে রুলসহ আদেশ দেয়। কিন্তু রাষ্ট্রপক্ষের আবেদনে সেই আদেশ স্থগিত করে রুল নিষ্পত্তির দির্দেশ দিয়েছিল আপিল বিভাগ।

দীপ্তির আইনজীবী মো. শাহিনুজ্জামান জানিয়েছেন, আপিলকারী মাইনর গার্ল (অপ্রাপ্ত বয়স্ক মেয়ে) এবং দীর্ঘদিন ধরে সংশোধন কেন্দ্রে আছে, এ বিষয়টি বিবেচনা নিয়ে হাই কোর্ট জামিন মঞ্জুর করেছে। এখন দিপ্তির মুক্তিতে আর ‘বাধা নেই’।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: