বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:২১ অপরাহ্ন

পুরাতন কমিটির মেয়াদ থাকতেই নতুন কমিটি অনুমোদন এলাকায় ব্যাপক গুঞ্জন

কুড়িগ্রাম প্রতিনিধি :: পুরাতন কমিটির মেয়াদ থাকতেই নতুন কমিটির অনুমোদন দেয়াতে ব্যাপক গুঞ্জনের সৃষ্টি হয়েছে। ঘটনাটি ঘটেছে উলিপুর উপজেলার ধরনীবাড়ী ইউনিয়নে। এ ঘটনায় লিখিত অভিযোগও করা হয়েছে। পুরাতন কমিটির মেয়াদ থাকতেই মোটা অংকের টাকা উৎকোচ দিয়ে নতুন কমিটির অনুমোদন নেয়াই ৭নং ধরনীবাড়ী ইউনিয়ন জাতীয় শ্রমিকলীগ শাখার সকল সদস্যদের মধ্যে ক্ষোভের সঞ্চার ঘটেছে। নাম প্রকাশে অনিচ্ছুক একজন সদস্য বলেছেন কমিটি বিক্রি যা অবৈধ।

কমিটির সদস্যবৃন্দ সপ্নেও জানেননা তাদের কমিটি বিক্রি হবে। কমিটির সভাপতি নিজের সম্পাদক কর্তৃক বড় ধরনের প্রতারিত হবেন তাও ভাবেননি। সহজ সরল সদালোপি সভাপতি মোঃ হাসান আলী যিনি ঘূনাক্ষরেও জানে না তার স্বাক্ষর জাল করে সাধারণ সম্পাদক মূকুল সরকার অন্য আর একটি কমিটি প্রদান করে ধরনীবাড়ী জাতীয় শ্রমিকলীগ এর সকল সদস্যদের কে যথাযথভাবে প্রতারণার ফাঁদে ফেলেছেন। এ ঘটনাকে কেন্দ্র করে জাতীয় শ্রমিকলীগ উলিপুর উপজেলা শাখার সভাপতি ও সাধারণ সম্পাদক দ্বয়ের মধ্যে বড় ধরনের গন্ডগোল চলে আসছে। সকলের একটি প্রশ্ন নতুন কমিটি কিভাবে অনুমোদিত হলো?

উপজেলা শাখার সভাপতি মোঃ হাসান আলী বাধ্য হয়ে ২৯/০৩/২০২২ ইং জেলা সভাপতি বরাবরে লিখিত অভিযোগ করেন। সাধারণ সম্পাদক মোঃ মুকুল সরকার কেন আমার স্বাক্ষর জাল করল ? সেই সঙ্গে বিচার চেয়ে জাতীয় শ্রমিক লীগের গঠনতন্ত্রের ১৮ নং ধারার খ মোতাবেক সভাপতি হাসান আলী জাতীয় শ্রমিক লীগ উলিপুর উপজেলা শাখা দাবী করেন উপজেলা সাধারণ সম্পাদক পদ থেকে চিরতরে মোঃ মূকুল সরকারকে বহিস্কার করা হোক। স্বাক্ষর জাল করে যে কমিটি অনুমোদন করা হয়েছে তার তাং ২৭/০২/২০২২ ইং। এ কমিটিও বাতিল করা হোক। সংগঠনের গঠণতন্ত্র পরিপন্থী কাজের জন্য মূকুল সরকারকে বিচারের আওতায় এনে তাকে শাস্তি প্রদান করা হোক বলে সকল সদস্য ধরনীবাড়ী ইউনিয়ন জাতীয় শ্রমিক লীগ শাখার একান্ত দাবী।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: