শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৩৮ পূর্বাহ্ন

শিরোনাম
উপজেলা পরিষদ নির্বাচনে  প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়ন করতে হবে- সুবর্ণচর উপজেলা আ.লীগ হাতিয়ার উন্নয়নে সরকারের স্মার্ট বাংলাদেশ কর্মসূচিকে কাজে লাগানো হবে – মোহাম্মদ আলী এমপি সুপ্রিম কোর্টের নির্দেশে ৩৯ বছর পর জমি ফিরে পেলেন যদ্ধাহত মুক্তিযোদ্ধা পরিবার শিবালয়ে ১৫তম  মাই টিভির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত  ক্রীড়াবিদরা দেশের জন্য সম্মান বয়ে আনছে- ধর্মমন্ত্রী উজিরপুরে সৎসঙ্গ ফাউন্ডেশনের সেমিনার অনুষ্ঠিত শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড ঈদের দিনে সদরঘাটে দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ সৌদির সাথে মিল রেখে নোয়াখালীর ৪ গ্রামে ঈদ উদযাপন

লালমাই প্রধানমন্ত্রীর ঘর পেলেন ১০ জন

রুহুল আমিন লালমাই (কুমিল্লা) : গতকাল ২৬ এপ্রিল মঙ্গলবার সারাদেশে ৩য় দফা ৩২ হাজার ৯০৪ জন ভুমিহীন গৃহহীন পরিবারকে ২ শতক জমি ও গৃহ ঈদ উপহার হিসেবে প্রদান করেন প্রধানমন্ত্রীর শেখ হাসিনা।
তিনি গণভবন থেকে ভিডিও কন্ফারেন্সের মাধ্যমে শুভ উদ্বোধন করেন। এই সময় প্রধানমন্ত্রীর শেখ হাসিনা বলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বপ্ন সোনার বাংলাদেশ গড়তে আমি বদ্ধপরিকর এইদেশে কোন মানুষ গৃহহীন থাকবে না অশ্রয়ন প্রকল্পের মাধ্যমে সারা বাংলাদেশ খাস সম্পত্তি গুলোকে গৃহহীন মানুষদের স্থায়ী ঠিকানা করে দেওয়া হবে। এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিদের্শে মুজিববর্ষে ‘ বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ নির্দেশনা বাস্তবায়নে সরকারি খাস জমি উদ্ধার করে সমাজের মূলধারার মানুষের সাথে ভূমিহীন ও গৃহহীন জলবায়ু উদ্বাস্তু, ক্ষুদ্র‍্য নৃগোষ্ঠী, তৃতীয় লিঙ্গ হিজড়া, ভিক্ষুক, কুষ্ঠ রোগী, কয়লা খনীর শ্রমিক,পরিচ্ছন্নতা কর্মী, চা শ্রমিক,ভূমিহীন কৃষক, ছিন্নমূল, প্রতিবন্ধী,অতি দরিদ্র নারী ও ছাত্র – ছাত্রী, বেদে,দলিত,হরিজনসহ সমাজের পিছিয়ে পড়া অন্যান্য সম্প্রদায়ের মানুষের জন্যেও জমির মালিকানাসহ সেমিপাকা ঘর প্রদান করবে সরকার এর আওতায়
কুমিল্লা জেলা লালমাই উপজেলায় ভুমিহীন গৃহহীন হতদরিদ্র পরিবার প্রধানমন্ত্রীর ঈদ উপহার গৃহ ও ২ শতক জমি পেল ১০ পরিবার।  আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সারাদেশে ৩২,৯০৪  টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ভূমি মালিকানার দলিল ও সেমিপাকা গৃহের চাবি হস্তান্তরের শুভ উদ্বোধন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
শুভ উদ্বোধনী অনুষ্ঠানকে সফল ও সার্থক করতে লালমাই  উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত সভায় উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া আফরোজ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আবদুল মালেক বি.কম।
 উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোসাঃ নাসরিন আক্তার,লালমাই থানার অফিসার ইনচার্জ ওসি মোহাম্মদ আইয়ুব।
এই সময় উপস্থিত ছিলেন গৃহহীন ১০ পরিবারের সদস্যবৃন্দ এই সময় গৃহহীন ১০ পরিবারের সদস্য বৃন্দ আবেগঅপুল্ত হয়ে বলেন।
আমাদের থাকার জায়গা ছিলনা মাননীয় প্রধানমন্ত্রীর আমাদেরকে  মাথাগুজার ঠাঁই করে দিয়েছি আমরা কখনো ভাবতে পারিনাই বাংলাদেশ আমরা মাথাগোজার ঠাঁই পাব। মাননীয় প্রধানমন্ত্রীর শেখ হাসিনা আমাদেরকে স্থায়ী টিকানা করে দিয়েছেন আমাদের ২ শতক জমিসহ ঘর করে দিয়েছে আমরা মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানাছি। কৃতজ্ঞতা জানাচ্ছি লালমাই মাটি ও মানুষের নেতা বর্তমান সরকারের অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল লোটাস কামাল এফসি. কুমিল্লা জেলা প্রশাসক ও লালমাই উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া আফরোজা  কে। এই সময় উপস্থিত ছিলেন লালমাই উপজেলা প্রশাসনের বিভিন্ন কর্মকর্তাবৃন্দু ও প্রেস মিডিয়া সাংবাদিকবৃন্দ ৩য় ধাপে যারা জমিসহ ঘর পেয়েছেন তারা হলেন মোঃআবদুল মান্নান স্ত্রী মোঃ পেয়ারা বেগম পেশাঃ মিশুক চালক গ্রামঃ ছোটতুলা ইউনিয়ন ভুলইন দক্ষিণ, মন্জুমা বেগম গৃহীনি স্বামীঃরাজন গ্রামঃমোস্তফাপুর ইউনিয়নঃভুলইন দক্ষিণ, মোসাঃরহিমা খাতুন৷ স্বামীঃ রবিউল পেশাঃ দিমজুর গ্রামঃফাজিলপুর ইউনিয়নঃপেরুল দক্ষিণ, মোঃশাহাজান মোঃ নুরুনাহার পেশাঃকৃষক গ্রামঃ পরতী ইউনিয়নঃভুলইন দক্ষিণ, আমেনা বেগম স্বমীঃআলী আজগর পেশাঃশ্রমিক ভুলইন দক্ষিণ, বিল্লাল হোসেন স্ত্রীঃরাসিয়া পেশাঃশ্রমিক গ্রামঃ গোষাপোষ্করনী ইউনিয়নঃ ভুলইন দক্ষিণ, মোঃআবদুল হালিম স্ত্রীঃরিনা আক্তার পেশাঃশ্রমিক ইউনিয়নঃ ভুলইন দক্ষিণ, শামীম স্ত্রীঃ খুকি আক্তার পেশাঃসিএনজি চালক গ্রামঃজামিরা ইউনিয়নঃভুলইন দক্ষিণ, মোসাঃমাসুদা আক্তার  পিতাঃ আলকাছ মিয়া পেশাঃ শ্রমিক ইউনিয়নঃভুলইন দক্ষিণ, মোসাঃমরিয়ম স্বামীঃআবুল হোসেন পেশাঃশ্রমিক গ্রামঃছোটতুলা ইউনিয়নঃভুলইন দক্ষিণ।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: