বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০১:২৩ পূর্বাহ্ন

শিরোনাম
ক্রীড়াবিদরা দেশের জন্য সম্মান বয়ে আনছে- ধর্মমন্ত্রী উজিরপুরে সৎসঙ্গ ফাউন্ডেশনের সেমিনার অনুষ্ঠিত শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড ঈদের দিনে সদরঘাটে দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ সৌদির সাথে মিল রেখে নোয়াখালীর ৪ গ্রামে ঈদ উদযাপন নোয়াখালীতে দুর্বৃত্তরা ঘর আগুনে পুড়ে দিয়েছে, ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি সুবর্ণচরে মানব কল্যাণ সংস্থার উদ্যোগে হতদরিদ্র ও অসহায়দের মাঝে ঈদ সামগ্রী বিতরণ  ঢাকা আরিচা মহাসড়কের মসুরিয়ায় নামে এক অজ্ঞাত ব্যাক্তি সড়ক দুর্ঘটনায় নিহত চাটখিলে ইউপি চেয়ারম্যান ও মেম্বারদের মাঝে ঈদ উপহার বিতরণ

কিয়েভে ক্ষেপণাস্ত্র হামলায় সাংবাদিক নিহত

আন্তর্জাতিক ডেস্ক : ইউক্রেনের রাজধানী কিয়েভে রুশ ক্ষেপণাস্ত্র হামলায় এক সাংবাদিক নিহত হয়েছেন বলে জানা গেছে।

ভেরা গাইরিচ নামের ওই সাংবাদিক রেডিও লিবার্টির কর্মী ছিলেন।

রেডিও স্টেশনের পক্ষ থেকে এটি নিশ্চিত করা হয়। খবর বিবিসির।

রেডিওটি এক বিবৃতিতে জানায়, ভেরা গাইরিচ যে ভবনে বসবাস করতেন সেখানে ক্ষেপণাস্ত্র আঘাত হানে। এ সময় তিনি বাড়িতে ছিলেন। তিনি ছিলেন, দয়ালু ও প্রকৃত পেশাদার ব্যক্তি।

তার সহকর্মী আলেকজান্ডার ডেমচেঙ্কো ফেসবুকে লেখেন, ‘চমৎকার একজন লোক চলে গেলেন।’

রেডিও লিবার্টি রেডিও ফ্রি ইউরোপ নামেও পরিচিত। এটি যুক্তরাষ্ট্রের অর্থায়নে পরিচালিত প্রতিষ্ঠান। এতে সে সব জায়গার খবর প্রচার করা হয় যেখানে গণমাধ্যম মুক্ত নয়।

এর আগে কিয়েভের মেয়র ভিটালি ক্লিটসকো জানিয়েছিলেন, বৃহস্পতিবারে হওয়া ক্ষেপণাস্ত্র হামলায় ‍ক্ষতিগ্রস্ত ভবনের ধ্বংসাবশেষ থেকে একটি মরদেহ উদ্ধার করা হয়েছে।

তবে এর চেয়ে বেশি তথ্য তিনি দেননি।

 

মস্কো জানিয়েছে, ইউক্রেনের বিভিন্ন লক্ষ্যবস্তুতে হামলা চালানো হয়েছে।

এমন সময় কিয়েভে এ হামলার ঘটনা ঘটল যখন জাতিসংঘের মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস ইউক্রেন সফর করছেন।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সঙ্গে জাতিসংঘের মহাসচিব গুতেরেস যৌথ সংবাদ সম্মেলনে অংশ নেওয়ার ঘণ্টাখানেক পর এ হামলার ঘটনা ঘটে।

গুতেরেস মুখপাত্র স্টিফেন ডুজারিক মার্কিন সংবাদমাধ্যম সিবিএসকে বলেন, জাতিসংঘের মহাসচিব ও তার দলের সবাই নিরাপদে আছেন।

তিনি বলেন, হামলার সময় জাতিসংঘের প্রতিনিধি দল হোটেলে ছিল না। তারা ইউক্রেনের প্রধানমন্ত্রীর সঙ্গে তার বাসভবনে বৈঠক করছিলেন।

জাতিসংঘের মহাসচিব বিবিসিকে বলে, আমি আজ কিয়েভে। কিয়েভে দুটি রকেট বিস্ফোরিত হয়েছে। এটি জেনে অবাক হয়েছি যে, দুটি রকেটই নাকি আঘাত হেনেছে আমি যে শহরে থাকি সেখানে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: