বুধবার, ২৫ মে ২০২২, ১২:২৯ অপরাহ্ন

নারী আইপিএলে সালমা

অনলাইন ডেস্ক : নারী আইপিএল তথা উইমেন্স টি২০ চ্যালেঞ্জে গতবার জানাহানারা আলমের সঙ্গে খেলেছিলেন সালমা খাতুনও। অভিষেকেই বাজিমাত করেন স্পিনার সালমা। চ্যাম্পিয়ন হয় তার দল ট্রেইল ব্লেজার্স। সব ম্যাচেই ভালো খেলেন জাতীয় দলের সাবেক অধিনায়ক।

নিউজিল্যান্ডে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপেও ছন্দে ছিলেন। আইসিসি বিশ্বকাপ একাদশেও জায়গা করে নেন স্পিনার হিসেবে। ওয়ানডে বিশ্বকাপে ভালো খেলার জন্য আরও একটি পুরস্কার পাচ্ছেন তিনি। এবারও আইপিএলে খেলার সুযোগ পেয়েছেন তিনি। ১৫ মে ভারত যেতে পারেন দ্বিতীয়বারের মতো আইপিএল খেলতে। গতকাল খুলনা থেকে ফোনে সালমা প্রতিক্রিয়ায় বলেন, ‘খুবই ভালো লাগছে এবারও আইপিএলে দল পাওয়ায়। চেষ্টা করব আগের চেয়েও ভালো করতে। এবার যেহেতু ভারতে খেলতে হবে, কন্ডিশন আমাদের মতোই। আশা করি কিছু করতে পারব।’

পরীক্ষামূলকভাবে নারী আইপিএল খেলা হয় তিন দলের মধ্যে। ক্রিকেটারদের কোনো নিলাম হয় না। ভারতীয় ক্রিকেট বোর্ড থেকেই ক্রিকেটার চেয়ে নেয়। টুর্নামেন্টের প্রথম থেকেই বাংলাদেশের প্রতিনিধিত্ব করছিলেন পেসার জাহানারা আলম। প্রথম দুই আসরে প্রশংসাও কুড়ান তিনি। যদিও শেষ আসরে নিজেকে সেভাবে মেলে ধরতে পারেননি। এবার তাকে ডাকাই হয়নি। তিন দলের উইমেন্স টি২০ চ্যালেঞ্জের এবাররের আসর মাঠে গড়াবে ২৩ মে পুনেতে। ২৪ মে হবে দ্বিতীয় ম্যাচ। ২৬ মে লিগের শেষ ম্যাচ। ২৮ মে হবে ফাইনাল। তিন দলের নারী আইপিএল চারটি ম্যাচ হয়। ২০২০ সালে হয়েছিল নারীদের খেলা।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি