শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:৪৬ পূর্বাহ্ন

শিরোনাম
চৌদ্দগ্রামে বৃষ্টির প্রার্থনায় ইসতিসকার নামাজ, প্রখর রোদে মুসল্লিদের কান্না হাতিয়ায় সৈকতে দেখা মিলল ‘ইয়েলো বেলিড সি স্নেক’ ফসলি জমি কেটে মাটির ব্যবসা: ভ্রাম্যমাণ আদালতে দুই লাখ টাকা জরিমানা মাটি ব্যবসায়ীর লাখ টাকা জরিমানা রেড ক্রিসেন্ট সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদে কুমিল্লার মফিজুর রহমান বাবলু সিনেমা হলে দেখা যাবে আর্জেন্টিনা বিশ্বকাপ জয়ের গল্প দেশে পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ জলবায়ু পরিবর্তনে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত এশিয়া : ডাব্লিউএমও নয়াপল্টনে বিএনপির বিক্ষোভ মিছিল জাতি হিসেবে আমাদের সকল প্রাপ্তির দ্বার উন্মোচন করে গেছে মুজিবনগর সরকার-ধর্মমন্ত্রী

তাইওয়ানে হামলা হলে পরিণতি হবে ভয়াবহ: বাইডেন

নিউজ ডেস্ক :: চীনের হামলার শিকার হলে তাইওয়ানের পাশে দাঁড়ানোর প্রতিশ্রুতি দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। সোমবার জাপানের প্রধানমন্ত্রী ফুসিও কিশিদার সঙ্গে সাক্ষাৎকালে বাইডেন এ কথা বলেন। খবর এনডিটিভি ও আরব নিউজের। মঙ্গলবার জাপানে অনুষ্ঠেয় কোয়াড সম্মেলনে অংশ নিতে বর্তমানে দেশটির রাজধানী টোকিওতে অবস্থান করছেন বাইডেন।

২০০৭ সালে যুক্তরাষ্ট্র, জাপান, অস্ট্রেলিয়া ও ভারতের মধ্যে এ কৌশলগত নিরাপত্তামূলক জোট গঠন করা হয়। জো বাইডেন বলেন, তাইওয়ানকে রক্ষায় যুক্তরাষ্ট্রের অঙ্গীকার রয়েছে। কেননা, চীন ওই অঞ্চলে নিজের আধিপত্য বিস্তার করে চলেছে।

বাইডেন বলেন, বেইজিং থেকে তাইওয়ানের দিকে ক্রমবর্ধমান সামরিক ও রাজনৈতিক চাপের মুখে তাইওয়ানকে রক্ষার জন্য যুক্তরাষ্ট্র অঙ্গীকারবদ্ধ। তাইওয়ানকে রক্ষায় পাশে থাকবে যুক্তরাষ্ট্র।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: