সোমবার, ২৭ Jun ২০২২, ১০:৪৮ পূর্বাহ্ন

ব্রাজিলের ১০ নম্বর জার্সি যাকে দিতে চান নেইমার

নিউজ ডেস্ক :: ফুটবলবিশ্বে ১০ নম্বর জার্সির কদরই আলাদা। ফুটবলের দুই কিংবদন্তি পেলে ও দিয়াগো ম্যারাডোনা ১০ নম্বর জার্সি পরেছেন। ব্রাজিল দলে আইকনিক জার্সিটি আরও পরেছেন জিকো, রিভালদো ও রোনালদিনহো। বর্তমানে পেলের উত্তরসূরি হিসেবে নেইমার পরছেন। আর্জেন্টিনা দলে ম্যারাডোনার পর এ জার্সির দাবিদার হয়েছেন লিওনেল মেসি।

নেইমারের ক্যারিয়ার শেষে কার গায়ে উঠবে ব্রাজিল দলের ১০ নম্বর জার্সি?

সে প্রশ্ন ওঠার আগেই সেই খেলোয়াড়ের নাম জানিয়ে দিলেন নেইমার।

দলটির অন্যতম তরুণ তারকা রদ্রিগো সিলভা দে গোয়েসকে নিজের ১০ নম্বর জার্সিটি দিতে চান নেইমার। রদ্রিগো নিজেই জানিয়েছেন এ তথ্য। রদ্রিগো জানিয়েছেন, নেইমার চান তার ১০ নম্বর জার্সিটা যেন রদ্রিগোই বহন করেন।

বর্তমানে রিয়াল মাদ্রিদের হয়ে মাঠ মাতিয়ে যাচ্ছেন রদ্রিগো। গত চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের ফিরতি পর্বেই রিয়ালের বিদায় ঘণ্টা বেজে গিয়েছিল প্রায়। সেই ম্যাচে বদলি হিসেবে নেমে দুর্দান্ত গোল দলকে টিকিয়ে রাখেন রদ্রিগো। তার এসিস্টে গোল করে ম্যাচ জেতান বেনজেমা। সেমিফাইনালে ওঠে রিয়াল। নেইমার নাকি মনে করেন, ব্রাজিল দলে তার অভাব পূরণ করতে পারেন রদ্রিগোই।

রদ্রিগো বলেন, ‘নেইমার আমাকে বলেছেন, আমি এরই মধ্যে জাতীয় দল থেকে প্রায় চলে যাওয়ার মুহূর্তে রয়েছি। আশা করি ১০ নম্বর জার্সিটা হবে তোমার। আমি এ কথা শুনে অপ্রস্তুত হয়ে যাই। আসলে এ কথার জবাবে তাকে কী বলব বুঝতে পারিনি তখন। তার কথায় আমি বিব্রতবোধ করেছি এবং হেসেছি। আমি শুধু তাকে বলেছি, অবশ্যই তিনি জাতীয় দলের হয়ে আরও খেলবেন। এ মুহূর্তে এই জার্সিটা আমার দরকার নেই। আমার কথা শুনে তিনি হেসে উঠলেন।’

শুধু নেইমার থেকেই প্রশংসা শোনেননি, ফ্রান্সের বিশ্বকাপজয়ী তারকা জিনেদিন জিদানও নাকি তার স্তুতি গেয়েছেন বলে জানালেন রদ্রিগো।

বলেন, ‘জিদান একদিন মন্তব্য করেছেন, আমিই হব একসময় বিশ্বের সেরা ফুটবলার। রিয়ালের বর্তমান কোচ আনচেলত্তিও আমার সম্পর্কে বলেছেন। আমি অনুশীলন করে যাচ্ছি এবং চেষ্টা করছি, নিজেকে আরও উন্নত করার। আমি খুবই খুশি।’প্রসঙ্গত, ফুটবলে ইতিটানার ইঙ্গিত ইতোমধ্যে দিয়েছেন নেইমার। এ তারকা বলে দিয়েছেন, কাতার বিশ্বকাপই হবে ব্রাজিলের জার্সিতে তার সর্বশেষ বিশ্বকাপ।

৩০ বছর বয়সি নেইমার এরই মধ্যে ব্রাজিলের হয়ে ৭৪ গোল করেছেন। ব্রাজিলের হয়ে পেলের সর্বোচ্চ ৭৭ গোলের চেয়ে মাত্র ৩ গোল পিছিয়ে রয়েছেন তিনি। নেইমারের অবসরের পর ১০ নম্বর জার্সি কার গায়ে উঠে সেটিও এখন বড় প্রশ্ন।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি