বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:৪৭ অপরাহ্ন

শিরোনাম
চৌদ্দগ্রামে বৃষ্টির প্রার্থনায় ইসতিসকার নামাজ, প্রখর রোদে মুসল্লিদের কান্না হাতিয়ায় সৈকতে দেখা মিলল ‘ইয়েলো বেলিড সি স্নেক’ ফসলি জমি কেটে মাটির ব্যবসা: ভ্রাম্যমাণ আদালতে দুই লাখ টাকা জরিমানা মাটি ব্যবসায়ীর লাখ টাকা জরিমানা রেড ক্রিসেন্ট সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদে কুমিল্লার মফিজুর রহমান বাবলু সিনেমা হলে দেখা যাবে আর্জেন্টিনা বিশ্বকাপ জয়ের গল্প দেশে পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ জলবায়ু পরিবর্তনে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত এশিয়া : ডাব্লিউএমও নয়াপল্টনে বিএনপির বিক্ষোভ মিছিল জাতি হিসেবে আমাদের সকল প্রাপ্তির দ্বার উন্মোচন করে গেছে মুজিবনগর সরকার-ধর্মমন্ত্রী

সিলেটে এসএসসি বন্ধন ২০০১ বাংলাদেশ এর ঈদ উপহার বিতরণ

সিলেট ও সুনামগঞ্জের বিভিন্ন স্থানে বন্যাদুর্গতদের মাঝে ঈদ-উল আযহা-২০২২ উদযাপনে ঈদ উপহার বাবদ নগদ অর্থ বিতরণ করেছে দেশের একমাত্র শক্তিশালী ব্যাচমেটভিত্তিক ফেসবুক গ্রুপ এসএসসি বন্ধন ২০০১ বাংলাদেশ।

এসএসসি ২০০১ ব্যাচের একমাত্র শক্তিশালী ব্যাচমেটভিত্তিক সংগঠন এসএসসি বন্ধন ২০০১ বাংলাদেশ। ২০০১ সালে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করা দেশে ও বিদেশে ছড়িয়ে ছিটিয়ে থাকা বন্ধুদের একত্রিত করে বন্ধুত্বের বন্ধন দৃঢ় করার লক্ষ্যেই এই গ্রুপের সৃষ্টি। বন্ধন দৃঢ় হোক বন্ধুত্বে এই শ্লোগানকে সামনে রেখে প্ল্যাটফর্ম সৃষ্ঠির শুরু থেকে দেশের অসহায়, এতিম ও সমাজের সুবিধাবঞ্চিত বিপদগ্রস্ত বন্ধুদের পাশে দাঁড়ানোসহ দেশের নানান প্রাকৃতিক দুর্যোগ মুহূর্তে এসএসসি ২০০১ এর বন্ধুরা একাত্রিত হয়ে কাজ করে যাচ্ছে। চলমান প্রাকৃতিক দুর্যোগ মুহূর্তে এসএসসি বন্ধন ২০০১ বাংলাদেশ গ্রুপের বন্ধুরা পাশে দাড়িয়েছে।

চলমান বন্যা পরিস্থিতির প্রথম দফা থেকেই ক্ষতিগ্রস্থ বন্যার্তদের পাশে দাড়িয়েছে ‘‘এসএসসি বন্ধন ২০০১ বাংলাদেশ’’। এক মাস ঘুরতে না ঘুরতেই দ্বিতীয় দফায় বন্যা দেখা দিয়েছে সিলেট বিভাগজুড়ে। গত কয়েকদিনের টানা ভারী বর্ষণ, উজানের পাহাড়ি ঢলে প্লাবিত হচ্ছে সিলেট বিভাগের নিম্নাঞ্চল। বন্যায় সিলেট জেলার কোম্পানীগঞ্জ, গোয়াইনঘাট, জৈন্তাপুর, কানাইঘাট, সিলেট সদর, দক্ষিণ সুরমা এবং নগর এলাকার নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে এবং এখনো বর্ষণ অব্যাহত রয়েছে। এছাড়া সুনামগঞ্জের প্রতিটি উপজেলায় স্মরনকালের সবচেয়ে ভয়াবহ বন্যা দেখা দিয়েছে। এই বন্যায় শ্রমিক ও দিনমজুর এবং ক্ষুদ্র ব্যবসায়ীরা কর্মহীন হয়ে পড়েছে ফলে দেখা দিয়েছে তীব্র খাদ্য ও পানীয় জলের সংকট।

গত বুধবার ৬ জুলাই, সিলেট জেলার বালাগঞ্জ উপজেলার বিভিন্ন বন্যাদুর্গত ও পানিবন্ধী এলাকায় এবং সুনামগঞ্জ জেলার করচার হাওড় এলাকায় বন্যার্তদের মাঝে ঈদুল আযহা ২০২২-কে সামনে রেখে বন্যাদুর্গতদের মাঝে ঈদ উপহার বাবদ নগদ অর্থ বিতরণ করেছে এসএসসি ২০০১ ব্যাচের একমাত্র শক্তিশালী ব্যাচমেটভিত্তিক সংগঠন এসএসসি বন্ধন ২০০১ বাংলাদেশ গ্রুপের সদস্যরা।

এ সময় উপস্থিত ছিলেন যথাক্রমে এসএসসি বন্ধন ২০০১ বাংলাদেশ গ্রুপ প্রতিষ্ঠাতা ও এডমিন প্যালেন সদস্য জনাব মোহাম্মদ মুনির হোসেন, উপদেষ্ঠা জনাব মোঃ মুক্তার হোসেন মুক্তার, মডারেটর জনাব মৌসুমি ইয়াসমিন, এম. এ. কবির, বন্ধন প্রতিষ্ঠাকালীন সদস্য জনাব জেরিন সুলতানা ও মির রাফসান এবং বালাগঞ্জ থানার এসআই হাফিজ। সুনামগঞ্জ জেলায় উপস্থিত ছিলেন এসএসসি বন্ধন ২০০১ সুনামগঞ্জ জেলা জোন কার্যনির্বাহী কমিটির সদস্য সভাপতি মশিউর রহমান জুনায়েদ, সহ-সভাপতি শামীমুল হাসান, আইন বিষয়ক সম্পাদক, আইনুদ্দিন ও কোষাধক্ষ্য জহিরুল ইসলাম। সবাই সার্বিক বন্যা পরিস্থিতি পর্যবেক্ষণ করেন ও যেকোন প্রাকৃতিক দূর্যোগে ক্ষতিগ্রস্থ লোকজনের পাশে থাকার ব্যাপারে আশ্বাস প্রদান করেন।

এসময় এডমিন মোহাম্মদ মুনির হোসেন বলেন, যেকোন দূর্যোগ পরিস্থিতিতে আমাদের সামাজিক কার্যক্রম অব্যাহত থাকবে। এসএসসি বন্ধন ২০০১ বাংলাদেশ ভবিষ্যতেও যেকোন ধরনের মানব সৃষ্ট ও প্রাকৃতিক দূর্যোগে জনসাধারণের পাশে থাকবে। মানবিক বিপর্যয় রোধে সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে ক্ষতিগ্রস্থদের পাশে দাড়ানোর ব্যাপারে ‘‘এসএসসি বন্ধন ২০০১ বাংলাদেশ ’’ অঙ্গীকারবদ্ধ।

 


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: