বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ১২:৫৩ অপরাহ্ন

শিরোনাম
২০০৫ সালের ১৭ আগস্ট সিরিজ বোমা হামলার প্রতিবাদে বিহ্মোভ সমাবেশ অনুষ্ঠিত হয় দেশে পরিবেশ বান্ধব কৃষি ও শিল্প প্রতিষ্ঠান স্থাপনের আহবান বোপমা সভাপতির হাতীবান্ধায় প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণ মামলার মূল আসামী শাহিন গ্রেফতার সিরিজ বোমা হামলার প্রতিবাদে বরিশালে আ.লীগের বিক্ষোভ মিছিল খেলাপি বৃদ্ধির শীর্ষে ২০ ব্যাংক বিমানবন্দরে ভক্তদের উদ্দেশ্যে যা বললেন শাকিব খান বরিশাল শেবাচিমে অধ্যক্ষের কার্যালয় ঘেরাও করে শিক্ষার্থীদের বিক্ষোভ তেলের দাম বাড়ায় ব্যবসায়ীরা সুযোগ নিচ্ছেন: বাণিজ্যমন্ত্রী বামদের হরতালে বিএনপির সমর্থন বিশ্ববাজারে তেলের দাম ছয় মাসের মধ্যে সর্বনিম্ন

ফুলবাড়ীতে হাছেন আলী ওয়েলফেয়ার ফাউন্ডেশনের চাল বিতরণ

ফুলবাড়ি (কুড়িগ্রাম) প্রতিনিধি : প্রধানমন্ত্রীর দুস্থ ও অতিদরিদ্র পরিবারের মাঝে ঈদ উপহার, ২০২২-২৩ অর্থবছরে মানবিক সহায়তা কর্মসূচির আওতায়, আসন্ন ঈদুল আযহা উপলক্ষে সারাদেশের ১০কেজি হারে বিনামূল্যে ভিজিএফের খাদ্যশস্য (চাল) বিতরণ কার্যক্রম চলমান।
এরই ধারাবাহিকতায়, গত বুধ ও বৃহস্পতিবার (৬ ও ৭ জুলাই, ২০২২) কুড়িগ্রাম জেলার ফুলবাড়ী উপজেলাধীন ১নং নাওডাঙ্গা ইউনিয়ন পরিষদে দুস্থ ও অতিদরিদ্র পরিবারের মাঝে ভিজিএফ কর্মসূচির আওতায় ৫২০০টি পরিবারের মধ্যে ১০কেজি করে খাদ্যশস্য (চাল) বিতরণ করা কথা। কিন্তু দেখা যায় ৮৪ জন সাধারণ মানুষ চাউলের বিতরণের শেষের দিক পরিষদে এসে উপস্থিত হন। এমন পরিস্থিতিতে পরিষদের চেয়ারম্যান বিব্রতকর পরিস্থিতিতে পড়ে যান।
এই সংকটময় মুহূর্তে অত্র এলাকায় চাঞ্চল্যকর পরিবেশের সৃষ্টি হয়। আর ঠিক তখনই পাশে দাড়ান হাছেন আলী ওয়েলফেয়ার ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মোঃ শহিদুল ইসলামের। তার উদ্যোগে চেয়ারম্যানের মাধ্যমে ৮৪ জন ব্যক্তিকে ১০ কেজি হারে চাল বিতরণ করা হয়।
উক্ত ভিজিএফ’র চাল বিতরণের সময় উপস্থিত ছিলেন ১নং নাওডাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও বাংলাদেশ আওয়ামী লীগ নাওডাঙ্গা ইউনিয়ন শাখার সভাপতি মোঃ হাছেন আলী, উপজেলা নির্বাহী অফিসার, সুমন দাস এবং ভিজিএফ’র চাল সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের রিলিফ কর্মকর্তাসহ আরো অনেকেই । তথ্যসূত্রে জানা যায়, ঈদুল আযহার আগেই চাল বিতরণ শেষ করার নির্দেশনা রয়েছে।
এ সম্পর্কে জানতে চাইলে হাছেন আলী বলেন, কিছু অসাধু ব্যক্তির ষড়যন্ত্রের কারণে ৮৪টি স্লিপ কপি হয়ে যায়। এ থেকে আমি শিক্ষা নিয়ে সামনে আরো সতর্ক থাকবো, যাতে করে এরকম পরিবেশ পরিস্থিতির শিকার হতে না হয়। আল্লাহর অশেষ রহমতে ৫২৮৪ জন ব্যক্তির মধ্যেই ১০ কেজি করে চাল বিতরণ সম্পন্ন করতে সক্ষম হই।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি