বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ১২:৫৭ অপরাহ্ন

শিরোনাম
২০০৫ সালের ১৭ আগস্ট সিরিজ বোমা হামলার প্রতিবাদে বিহ্মোভ সমাবেশ অনুষ্ঠিত হয় দেশে পরিবেশ বান্ধব কৃষি ও শিল্প প্রতিষ্ঠান স্থাপনের আহবান বোপমা সভাপতির হাতীবান্ধায় প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণ মামলার মূল আসামী শাহিন গ্রেফতার সিরিজ বোমা হামলার প্রতিবাদে বরিশালে আ.লীগের বিক্ষোভ মিছিল খেলাপি বৃদ্ধির শীর্ষে ২০ ব্যাংক বিমানবন্দরে ভক্তদের উদ্দেশ্যে যা বললেন শাকিব খান বরিশাল শেবাচিমে অধ্যক্ষের কার্যালয় ঘেরাও করে শিক্ষার্থীদের বিক্ষোভ তেলের দাম বাড়ায় ব্যবসায়ীরা সুযোগ নিচ্ছেন: বাণিজ্যমন্ত্রী বামদের হরতালে বিএনপির সমর্থন বিশ্ববাজারে তেলের দাম ছয় মাসের মধ্যে সর্বনিম্ন

শিবালয়ে ২৮ জন ভূমিহীন ও গৃহহীন পরিবার নতুন ঘর পাচ্ছেন

মানিকগঞ্জ থেকে আকাশ চৌধুরী : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আজন্ম লালিত স্বপ্ন ছিল বাংলার গরীব-দুঃখী নিঃস্ব মানুষের মুখে হাসি ফোটানো ।
এরই ধারাবাহিকতায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৭ সাল হতে অসহায়, ছিন্নমূল, ভূমিহীন ও গৃহহীন পরিবার পুনর্বাসনের প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ করেন। তাঁর এই কার্যক্রমের অংশ হিসেবে ১৯৯৭ সালে শুরু হয় আশ্রয়ণ প্রকল্প। বর্তমানে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ভূমিহীন ও গৃহহীন পরিবার পুনর্বাসন কার্যক্রম চলমান রয়েছে। মুজিববর্ষে “বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না” মাননীয় প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন মানুষের বাসস্থান নিশ্চিতকল্পে আশ্রয়ণ প্রকল্পের অধীন মানিকগঞ্জ জেলার শিবালয় উপজেলায় ঘরের বিবরণ নিম্নরূপ:
১ম পর্যায়ে  : ২১ টি ভূমিহীন পরিবারকে ঘর প্রদান করা হয়েছে। ২য় পর্যায়ে  : ৪০ টি ভূমিহীন পরিবারকে ঘর প্রদান করা হয়েছে। ৩য় পর্যায়ে (১ম ধাপ)  : ০৯ টি ভূমিহীন পরিবারকে ঘর প্রদান করা হয়েছে।
বর্তমানে ৩য় পর্যায়ে (২য় ধাপ) ৭৪ টি ঘরের মধ্যে তেওতা ইউনিয়নের সমেসঘর মৌজায় ২৮ টি ঘর “ক” শ্রেণীর ভ‚মিহীন ও গৃহহীন পরিবারকে ঘর প্রদানের নিমিত্ত আগামী কাল সকালে গণভবন থেকে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী  শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন।
এ উপলক্ষে শিবালয়  উপজেলা প্রশাসন কর্তৃক উপজেলা পরিষদ মিলনায়তনে সকাল ৯.৩০ ঘটিকায় মাননীয় প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সের মাধ্যমে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন অনুষ্ঠান উপভোগের আয়োজন করা হয়েছে।
অনুষ্ঠানে আগত শিবালয় উপজেলাধীন ২৮ জন উপকারভোগী নিয়ে উৎসবমুখর পরিবেশে দলিলসমূহ হস্তান্তর করা হবে বলে জানান শিবালয় উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাহিদুর রহমান।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি