শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:২৮ অপরাহ্ন

শিরোনাম
দেশের স্বার্থ বিরোধী কাজের সাথে যারাই জড়িত, তারাই মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী – আনু মুহাম্মদ উপজেলা পরিষদ নির্বাচনে  প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়ন করতে হবে- সুবর্ণচর উপজেলা আ.লীগ হাতিয়ার উন্নয়নে সরকারের স্মার্ট বাংলাদেশ কর্মসূচিকে কাজে লাগানো হবে – মোহাম্মদ আলী এমপি সুপ্রিম কোর্টের নির্দেশে ৩৯ বছর পর জমি ফিরে পেলেন যদ্ধাহত মুক্তিযোদ্ধা পরিবার শিবালয়ে ১৫তম  মাই টিভির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত  ক্রীড়াবিদরা দেশের জন্য সম্মান বয়ে আনছে- ধর্মমন্ত্রী উজিরপুরে সৎসঙ্গ ফাউন্ডেশনের সেমিনার অনুষ্ঠিত শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড ঈদের দিনে সদরঘাটে দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ

শিবালয়ে ২৮ জন ভূমিহীন ও গৃহহীন পরিবার নতুন ঘর পাচ্ছেন

মানিকগঞ্জ থেকে আকাশ চৌধুরী : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আজন্ম লালিত স্বপ্ন ছিল বাংলার গরীব-দুঃখী নিঃস্ব মানুষের মুখে হাসি ফোটানো ।
এরই ধারাবাহিকতায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৭ সাল হতে অসহায়, ছিন্নমূল, ভূমিহীন ও গৃহহীন পরিবার পুনর্বাসনের প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ করেন। তাঁর এই কার্যক্রমের অংশ হিসেবে ১৯৯৭ সালে শুরু হয় আশ্রয়ণ প্রকল্প। বর্তমানে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ভূমিহীন ও গৃহহীন পরিবার পুনর্বাসন কার্যক্রম চলমান রয়েছে। মুজিববর্ষে “বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না” মাননীয় প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন মানুষের বাসস্থান নিশ্চিতকল্পে আশ্রয়ণ প্রকল্পের অধীন মানিকগঞ্জ জেলার শিবালয় উপজেলায় ঘরের বিবরণ নিম্নরূপ:
১ম পর্যায়ে  : ২১ টি ভূমিহীন পরিবারকে ঘর প্রদান করা হয়েছে। ২য় পর্যায়ে  : ৪০ টি ভূমিহীন পরিবারকে ঘর প্রদান করা হয়েছে। ৩য় পর্যায়ে (১ম ধাপ)  : ০৯ টি ভূমিহীন পরিবারকে ঘর প্রদান করা হয়েছে।
বর্তমানে ৩য় পর্যায়ে (২য় ধাপ) ৭৪ টি ঘরের মধ্যে তেওতা ইউনিয়নের সমেসঘর মৌজায় ২৮ টি ঘর “ক” শ্রেণীর ভ‚মিহীন ও গৃহহীন পরিবারকে ঘর প্রদানের নিমিত্ত আগামী কাল সকালে গণভবন থেকে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী  শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন।
এ উপলক্ষে শিবালয়  উপজেলা প্রশাসন কর্তৃক উপজেলা পরিষদ মিলনায়তনে সকাল ৯.৩০ ঘটিকায় মাননীয় প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সের মাধ্যমে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন অনুষ্ঠান উপভোগের আয়োজন করা হয়েছে।
অনুষ্ঠানে আগত শিবালয় উপজেলাধীন ২৮ জন উপকারভোগী নিয়ে উৎসবমুখর পরিবেশে দলিলসমূহ হস্তান্তর করা হবে বলে জানান শিবালয় উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাহিদুর রহমান।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: