বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ০১:২০ অপরাহ্ন

শিরোনাম
২০০৫ সালের ১৭ আগস্ট সিরিজ বোমা হামলার প্রতিবাদে বিহ্মোভ সমাবেশ অনুষ্ঠিত হয় দেশে পরিবেশ বান্ধব কৃষি ও শিল্প প্রতিষ্ঠান স্থাপনের আহবান বোপমা সভাপতির হাতীবান্ধায় প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণ মামলার মূল আসামী শাহিন গ্রেফতার সিরিজ বোমা হামলার প্রতিবাদে বরিশালে আ.লীগের বিক্ষোভ মিছিল খেলাপি বৃদ্ধির শীর্ষে ২০ ব্যাংক বিমানবন্দরে ভক্তদের উদ্দেশ্যে যা বললেন শাকিব খান বরিশাল শেবাচিমে অধ্যক্ষের কার্যালয় ঘেরাও করে শিক্ষার্থীদের বিক্ষোভ তেলের দাম বাড়ায় ব্যবসায়ীরা সুযোগ নিচ্ছেন: বাণিজ্যমন্ত্রী বামদের হরতালে বিএনপির সমর্থন বিশ্ববাজারে তেলের দাম ছয় মাসের মধ্যে সর্বনিম্ন

মাত্র ৪ বলের জন্য নিশ্চিত জয়বঞ্চিত অস্ট্রেলিয়া

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের শেষ ম্যাচে বৃষ্টির কাছে হেরে গেলো অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দল। পরপর দ্বিতীয় ম্যাচে বৃষ্টির আশীর্বাদে অসিদের বিপক্ষে পরাজয়ের হাত থেকে বেঁচে গেলো পাকিস্তানের নারীরা। এবার মাত্র ৪ বলের জন্য ফল আসেনি দুই দলের ম্যাচে।

শনিবার রাতে ব্রিডি ক্রিকেট ক্লাব মাঠে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে মাত্র ৯৪ রান করতে সক্ষম হয় পাকিস্তান। জবাব দিতে নেমে ৪.২ ওভারেই ২৮ রান করে ফেলে অস্ট্রেলিয়া। কিন্তু এরপর আর বৃষ্টির কারণে খেলা হয়নি। আর মাত্র ৪ বল খেলা হলেই বৃষ্টি আইনে ম্যচটি জিতে যেতো অসিরা।

টস জিতে ব্যাট করতে নেমে শুরু থেকে শেষ পর্যন্ত নিয়মিত বিরতিতেই উইকেট হারায় পাকিস্তান। দলের পক্ষে সর্বোচ্চ ৩২ রান করেন অধিনায়ক বিসমাহ মারুফ। এজন্য খেলেন ৩৯ বল। এছাড়া মুনিবা আলি ১৯ ও আলিয়া রিয়াজের ব্যাট থেকে আসে ১৪ রান।

অস্ট্রেলিয়ার পক্ষে চার ওভারে মাত্র ১৭ রান খরচায় ৪ উইকেট নেন কোভিডের কারণে আগের দুই ম্যাচ খেলতে না পারা জেস জোনাসেন। এছাড়া নিকোলা ক্যারে দুই ও অ্যাশলে গার্ডনার নেন একটি উইকেট।

পরে ৯৫ রানের লক্ষ্যে খেলতে নেমে বেথ মুনি ১৩ বলে ১১ ও অ্যালিসা হিলি করেন ১৪ বলে ১২ রান। এর সঙ্গে অতিরিক্ত পাঁচ রান মিলিয়ে ৪.২ ওভারে ২৮ রান করে অসিরা। টি-টোয়েন্টি ম্যাচে দুই দল ন্যুনতম ৫ ওভার খেলতে না পারলে ম্যাচটি অমীমাংসিতই রাখা হয়।

বৃষ্টিতে এই ম্যাচ ভেসে গেলেও চার ম্যাচে দুই জয় ও দুই পরিত্যক্ত মিলিয়ে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষেই রয়েছে অসিরা। শেষ ম্যাচে লড়বে পাকিস্তান ও আয়ারল্যান্ড। এই ম্যাচে অবিশ্বাস্য রকমের বড় ব্যবধানে জিততে পারলে অস্ট্রেলিয়াকে টপকে চ্যাম্পিয়ন হবে পাকিস্তান।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি