শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:৫৯ পূর্বাহ্ন

শিরোনাম
উপজেলা পরিষদ নির্বাচনে  প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়ন করতে হবে- সুবর্ণচর উপজেলা আ.লীগ হাতিয়ার উন্নয়নে সরকারের স্মার্ট বাংলাদেশ কর্মসূচিকে কাজে লাগানো হবে – মোহাম্মদ আলী এমপি সুপ্রিম কোর্টের নির্দেশে ৩৯ বছর পর জমি ফিরে পেলেন যদ্ধাহত মুক্তিযোদ্ধা পরিবার শিবালয়ে ১৫তম  মাই টিভির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত  ক্রীড়াবিদরা দেশের জন্য সম্মান বয়ে আনছে- ধর্মমন্ত্রী উজিরপুরে সৎসঙ্গ ফাউন্ডেশনের সেমিনার অনুষ্ঠিত শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড ঈদের দিনে সদরঘাটে দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ সৌদির সাথে মিল রেখে নোয়াখালীর ৪ গ্রামে ঈদ উদযাপন

ভোলায় পরিকল্পিতভাবে সংঘর্ষ ঘটিয়েছে বিএনপি: তথ্যমন্ত্রী

নিউজ ডেস্ক :: ভোলায় পুলিশ-বিএনপি সংঘর্ষের ঘটনাটি বিএনপি পরিকল্পিতভাবে ঘটিয়েছে বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। মঙ্গলবার (২ আগস্ট) দুপুরে সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ব্রিফিংয়ে তিনি এ মন্তব্য করেন।

ড. হাছান মাহমুদ বলেন, আগস্ট মাস শুরুর আগেই দেশব্যাপী বিশৃঙ্খলা সৃষ্টি করার পরিকল্পনার অংশ হিসেবে গত পরশুদিন বিএনপি ভোলায় সংঘর্ষের ঘটনা ঘটিয়েছে। বিএনপি সেখানে যে মিছিল সমাবেশ করবে, সেটি কিন্তু পুলিশকে আগে থেকে জানায়নি। এরপরেও তারা যাতে মিছিল সমাবেশ করতে পারে, পুলিশ সেজন্য সহযোগিতা করেছে। যখন তারা দোকানপাট ভাঙচুর করা শুরু করলো ও পুলিশের উপর ইট-পাটকেল নিক্ষেপ করা শুরু করলো তখন পুলিশ টিয়ার গ্যাস ছুড়তে বাধ্য হয়েছে। বিএনপি শুধুমাত্র পুলিশের প্রতি ইট পাটকেল নিক্ষেপ করেছে তা নয়, পুলিশের ওপর গুলিও ছুড়েছে। বিএনপির গুলিতে পুলিশের একজন সদস্য গুলিবিদ্ধ হয়েছেন।

‘বিএনপি তাদের অফিসে একজন পুলিশ সদস্যকে ধরে নিয়ে গিয়ে মারধর করে। বিএনপির যে যুবকটি মারা গেছে, ডাক্তার বলছে তার মৃত্যুর কারণ হচ্ছে হেড ইনজুরি অর্থাৎ ইট পাটকেলের আঘাত। বিষয়টি তদন্তাধীন। এই ইট পাটকেল তো বিএনপি ছুড়েছে। পুলিশ তো ইট পাটকেল ছুড়েনি। তদন্তে বিষয়টি নিশ্চয়ই পরিষ্কার হবে। অর্থাৎ পুরো ঘটনাটি তারা পরিকল্পিতভাবে ঘটিয়েছে। তারা প্রকৃতপক্ষে লাশ তৈরি করতে চায়। আগস্ট মাসে একটি বিশৃঙ্খলা তৈরির যে পরিকল্পনা করেছে, সেটির মধ্যে ঘি দেওয়ার জন্যই তারা লাশ তৈরি করার অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। এই ঘটনাও সেই লক্ষ্যেই ঘটানো হয়েছে।’

তিনি বলেন, আওয়ামী লীগের নেতাকর্মীরা এখনো রাস্তায় নামেনি। আমরা সবাই রাজপথে নামলে কি দাঁড়াবে, সেটি হচ্ছে প্রশ্ন। আমরা এখনো আমাদের নেতা কর্মীদের সেই আহ্বান জানাইনি। তবে আমি নেতা কর্মীদের অনুরোধ জানাই, বিএনপি দেশব্যাপী বিশৃঙ্খলা সৃষ্টি করার অপচেষ্টা চালাচ্ছে, সতর্ক দৃষ্টি রাখতে হবে। তারা বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টা চালালে জনগণকে সঙ্গে নিয়ে তা প্রতিহত করা হবে।

আজকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর উস্কানিমূলক ও অশোভন ভাষায় কথা বলেছেন দাবি করে ড. হাছান মাহমুদ বলেন, প্রকৃতপক্ষে বিএনপির রাজনীতি হচ্ছে দেশের মধ্যে বিশৃঙ্খলা সৃষ্টি করা ও মানুষের মধ্যে বিভ্রান্তি তৈরি করা। আবার সময় সময়ে গুজব রটানো। এটি হচ্ছে বিএনপির রাজনীতির মূল প্রতিপাদ্য।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, বিএনপি অতীতেও হরতাল ডেকেছিল। হরতালে দেশব্যাপী যানজট হয়েছে। হরতাল তারা ডেকে বুঝতে পেরেছে, আসলে তাদের ডাকে কেউ সাড়া দেয় না। হরতাল-অবরোধ করার অপচেষ্টা চালিয়ে যদি মানুষকে অবরুদ্ধ করে রাখতে চায় মানুষ বরং তাদের প্রতিহত করবে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: