শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:২৯ পূর্বাহ্ন

শিরোনাম
হাতিয়ার উন্নয়নে সরকারের স্মার্ট বাংলাদেশ কর্মসূচিকে কাজে লাগানো হবে – মোহাম্মদ আলী এমপি সুপ্রিম কোর্টের নির্দেশে ৩৯ বছর পর জমি ফিরে পেলেন যদ্ধাহত মুক্তিযোদ্ধা পরিবার শিবালয়ে ১৫তম  মাই টিভির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত  ক্রীড়াবিদরা দেশের জন্য সম্মান বয়ে আনছে- ধর্মমন্ত্রী উজিরপুরে সৎসঙ্গ ফাউন্ডেশনের সেমিনার অনুষ্ঠিত শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড ঈদের দিনে সদরঘাটে দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ সৌদির সাথে মিল রেখে নোয়াখালীর ৪ গ্রামে ঈদ উদযাপন নোয়াখালীতে দুর্বৃত্তরা ঘর আগুনে পুড়ে দিয়েছে, ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি

যে কারণে চোট নিয়েই এশিয়া কাপের দলে সোহান

নিউজ ডেস্ক :: দ্বিতীয় টি-টোয়েন্টিতে কিপিংয়ের সময় আঙুলে চোট পেয়ে জিম্বাবুয়ের সফরে মাঝপথেই ছিটকে পড়েন নুরুল হাসান সোহান। শেষ টি-টোয়েন্টি না খেলে ওয়ানডে সিরিজের আগেই দেশে ফেরেন। এরপর চলে যান সিঙ্গাপুরে।

গত ৮ আগস্ট সিঙ্গাপুরের রেফেলস হাসপাতালে তার আঙুলের অস্ত্রোপচারে পর ডা. অ্যান্থনি ফু জানান, চোট সারতে তিন থেকে চার সপ্তাহ সময় লাগবে সোহানের। অর্থাৎ এশিয়া কাপ খেলা হবে না তার।

কিন্তু শনিবার এশিয়া কাপের জন্য ১৭ জনের স্কোয়াডে দেখা গেল সেখানে সোহানের নাম ঠিকই আছে। প্রশ্ন উঠেছে সদ্য অস্ত্রোপচার হওয়া ক্রিকেটার এমন চোট নিয়ে কী করে এশিয়া কাপের দলে?

জবাবে বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জানালেন, নির্দিষ্ট সময়েই সোহান সুস্থ হয়ে উঠতে পারে বলে আশাবাদী তারা। তাই তাকে স্কোয়াডে রাখা হয়েছে।

নান্নু বলেন, ‘সোহানের চোট থাকলেও একটা আপডেট হলো ২১ আগস্ট তার আঙুলের সেলাই খোলা হবে। আমরা আশা করছি ইতিবাচক ফলই পাব। সে যদি খেলতে পারে, সেই আশা থেকে দলে রাখা হয়েছে।’

সোহানকে দলভুক্তর করার আরেকটি কারণ জানা গেল। সেটি হলো ৬ দলের টুর্নামেন্টে বাংলাদেশ যদি ফাইনালে উঠে তখন সোহানকে কাজে লাগানো যেতে পারে। টিম ম্যানেজমেন্টের এই ভাবনায় এ উইকেটকিপার-ব্যাটারকে নেওয়া। বিসিবি সূত্রে এমনটাই জানা গেছে।

তারা বলছেন, টিম ম্যানেজমেন্টের বিশেষ আলোচনায় সোহানকে নিয়ে হয়েছে। ম্যানেজমেন্টের একটি অংশ চেয়েছিল সোহানকে দলের সঙ্গী করতে। কারণ, দল ফাইনালে উঠলে শেষ ২-৩ ম্যাচের আগেই ফিট হয়ে উঠবেন এই উইকেটরক্ষক। শেষ পর্যন্ত ১৭ সদস্যের দল করে সোহানকে অন্তর্ভুক্তি করা হয়েছে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: