শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৭:১৫ পূর্বাহ্ন

শিরোনাম
পটুয়াখালীতে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এর জন্মদিন পালিত লাঠির সঙ্গে পতাকা নিয়ে এলে খবর আছে: বিএনপিকে কাদের গাজীপুর সিটি করপোরেশনের উদ্যোগে প্রধানমন্ত্রীর ৭৬ তম জন্মদিন উপলক্ষে দোয়া অনুষ্ঠিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন আজ দুমকিতে বাল্য বিয়ে প্রতিরোধ বিষয়ক সমন্বয় সভা সুন্দরগঞ্জে বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার ৭৬ তম জন্মবার্ষিকী পালিত বাধ্য না হলে র‌্যাব গুলি ছোড়ে না: বিদায়ী ডিজি ময়মনসিংহের ভালুকায় সুতার কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড, ২৫ লাখ টাকার ক্ষয়-ক্ষতি কল ড্রপ হলেই ক্ষতিপূরণ পাবেন গ্রাহক সাকিব-মোস্তাফিজ-সোহানের পর দল পেলেন তাসকিন

বই উপহার পেলো সিডনির ‘ক্যাম্বেলটাউন বাংলা স্কুল’

নিউজ ডেস্ক :: বাংলাদেশের প্রয়াত শিক্ষাবিদ, দেশ বরেণ্য পদার্থবিদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক ড. মফিজুল মান্নানের পরিবার ক্যাম্বেলটাউন বাংলা স্কুলের ছাত্রছাত্রীদের জন্য উপহার হিসাবে বাংলা বই দিয়েছেন। গত মে মাসে শেষ নিঃশ্বাস ত্যাগ করা এই জ্ঞান তাপসের স্মৃতি রক্ষার্থে তার পরিবার এই উদ্যোগ নেয়।

রোববার (২৮ আগস্ট) সকালে স্কুল প্রাঙ্গণে এক সংক্ষিপ্ত আয়োজনের মাধ্যমে বইগুলো স্কুল কর্তৃপক্ষের হাতে তুলে দেওয়া হয়। অনুষ্ঠানে অধ্যাপক মান্নানের ছেলে ড. হায়দার মান্নান, পুত্রবধূ ফারহানা রহমান তাদের বাবার কর্মময় জীবনের স্মৃতিচারণ করেন।

বাংলা স্কুলের পক্ষ থেকে বইগুলো গ্রহণ করে অধ্যক্ষ রুমানা খান মোনা এই খ্যাতিমান শিক্ষাবিদের পরিবারের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানান।

ধন্যবাদ জ্ঞাপন করে আরও বক্তব্য দেন স্কুলের অন্যতম প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পর্ষদ সদস্য নাজমুল আহসান খান, সহ-সভাপতি ফায়সাল খালিদ শুভ ও সভাপতি মসিউল আজম খান স্বপন।

অনুষ্ঠান সঞ্চালনা করেন বাংলা স্কুল সাধারণ সম্পাদক কাজী আশফাক রহমান। বই গ্রহণের এই আয়োজনে বাংলা স্কুলের ছাত্রছাত্রী, শিক্ষক, অভিভাবক ও কার্যকরী কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

ক্যাম্বেলটাউন বাংলা স্কুলের ছাত্র আদিল মান্নানের পিতামহ অধ্যাপক ড. মফিজুল মান্নান ঢাকা বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান থেকে কৃতিত্বের সঙ্গে স্নাতক ও মাস্টার্স সম্পন্ন করে বিশ্বখ্যাত অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে পিএইচডি করেন।

আজীবন জ্ঞান বিজ্ঞান সাধনায় আত্ম নিমগ্ন এই কীর্তিমান শিক্ষক তার অসাম্প্রদায়িক বিশ্বাস ও মানবিক কর্মকাণ্ডের জন্য সর্ব মহলে প্রশংসিত।

সিডনির প্রবাসী প্রজন্মকে বাংলাদেশের ভাষা ও সংস্কৃতির পরিচয় করিয়ে দিতে ক্যাম্বেলটাউন বাংলা স্কুল প্রতি রোববার সকাল ১০টা থেকে ১টা পর্যন্ত খোলা থাকে। ক্যাম্বেলটাউন বাংলা স্কুল অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলস সরকারের এডুকেশন ডিপার্টমেন্টের অধীনে পরিচালিত একটা কমিউনিটি ল্যাংগুয়েজ স্কুল।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি