শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১২:৫০ পূর্বাহ্ন

শিরোনাম
পটুয়াখালীতে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এর জন্মদিন পালিত লাঠির সঙ্গে পতাকা নিয়ে এলে খবর আছে: বিএনপিকে কাদের গাজীপুর সিটি করপোরেশনের উদ্যোগে প্রধানমন্ত্রীর ৭৬ তম জন্মদিন উপলক্ষে দোয়া অনুষ্ঠিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন আজ দুমকিতে বাল্য বিয়ে প্রতিরোধ বিষয়ক সমন্বয় সভা সুন্দরগঞ্জে বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার ৭৬ তম জন্মবার্ষিকী পালিত বাধ্য না হলে র‌্যাব গুলি ছোড়ে না: বিদায়ী ডিজি ময়মনসিংহের ভালুকায় সুতার কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড, ২৫ লাখ টাকার ক্ষয়-ক্ষতি কল ড্রপ হলেই ক্ষতিপূরণ পাবেন গ্রাহক সাকিব-মোস্তাফিজ-সোহানের পর দল পেলেন তাসকিন

কৃষি অধিদপ্তরের নজরদারিতে সার ডিলাররা

মোঃ শহিদুল ইসলাম, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি :: গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার বিসিআইসি অনুমোদিত ১৬টি রাসায়নিক সারের ডিলারের দোকানগুলো এখন উপজেলা কৃষি অধিদপ্তরের নজরদারিতে। কৃষকরা সার পাচ্ছে কিনা এবং ডিলাররা খুচরা বিক্রেতার নিকট বেশি দামে সার বিক্রি করছে কিনা তা প্রতিদিন নজরদারি করছে উপজেলা কৃষি অফিসার রাশিদুল কবির, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মিজানুর রহমান, এসএপিপিও সাদেক হোসেনসহ ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভার উপ-সহকারি কৃষি কর্মকর্তাগণ। পাশাপাশি প্রতিটি ডিলারের দোকানে উপ-সহকারি কৃষি কর্মকর্তাগণের উপস্থিতিতে সার বিক্রি নিশ্চিত করা হয়েছে।

উপজেলা কৃষি অফিসসূত্রে জানা গেছে, উপজেলার একটি পৌরসভা ও ১৫টি ইউনিয়নের ১৬টি রাসায়নিক সারের ডিলারের দোকানে গতকাল বুধবার সকাল পর্যন্ত ইউরিয়া মজুদ রয়েছে ৭০.৫ মেট্রিক টন। এছাড়া টিএসপি ৫৪.৩, এমওপি ১.৩ এবং ডিএফপি ২২.৪৫ মেট্রিক টন মজুদ রয়েছে। আগামি ১ সেপ্টেম্বর প্রতিটি ডিলার ৫০ মেট্রিক টন করে ইউরিয়া সারের বরাদ্দ পাবে।

পৌরসভার ডিলার আব্দুর রশিদ রেজা সরকার ডাবলু জানান, উপজেলা কৃষি অধিদপ্তরের কর্মকর্তাগণ প্রতিদিন সকাল থেকে বিকাল পর্যন্ত সারের দোকান নজরদারিতে রেখেছে। গত এক সপ্তাহের চেয়ে সারের চাহিদা অনেকটা কমে গেছে। আশা করা যাচ্ছে আগামি ১ সেপ্টেম্বরের পর থেকে কৃষকের চাহিদা আর থাকবে না।

উপজেলা কৃষি অফিসার রাশিদুল কবির জানান, উপজেলায় সারের কোন সংকট নেই। কৃষকরা প্রয়োজনের তুলনায় বেশি করে সার ক্রয় করে বাড়িতে মজুত করে রাখার চেষ্টা করছে। তিনি বলেন উপজেলায় প্রতিটি সারের দোকানে কৃষি কর্মকর্তাগণের নজরদারি অব্যাহত রয়েছে। রেজিষ্টারে কৃষকদের নাম লিখে সার বিতরণ করা হচ্ছে। খুচরা বিক্রেতাদের নিকট সার বিক্রি সম্পন্ন রুপে বন্ধ রয়েছে।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি